সব কিছু
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৮ই জুন, ২০১৯ ইং , ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪০ হিজরী

জাতীয় সংসদে লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস উপস্থাপন

জাতীয় সংসদে লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস উপস্থাপন

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুরটোয়েন্টিফোর: লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস বিষয়ে বাংলাদেশ জাতীয় সংসদে লিখিত প্রশ্ন উপস্থাপন করেছেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মোঃ আবদুল্লাহ। বুধবার(২৭ জুন)  সংসদের অনুষ্ঠিতব্য বৈঠকে ৩৪৮ নাম্বার লিখিত প্রশ্নের মাধ্যমে তিনি নৌপরিবহন মন্ত্রীর নিকট এ রুটে লঞ্চ সার্ভিস চালু করার বিষয়ে জানতে চেয়েছেন।

নৌ-পরিবহন মন্ত্রীর নিকট জনাব মোঃ আবদুল্লাহ লিখিত প্রশ্নের মাধ্যমে জানতে চান যে, ঢাকা হতে লক্ষ্মীপুরগামী যাত্রীদের নদী পথে যাতায়াতের সুবিধার্থে ঢাকা সদরঘাট হতে মেঘনা নদী হয়ে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত স্টীমার বা লঞ্চ সার্ভিস চালু করা হবে কিনা ? হলে, কবে নাগাদ এ কার্যক্রম শুরু করা সম্ভব হবে ?

জবাবে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান জানান, অভ্যন্তরীণ নৌপথে যাত্রী সাধারণের চলাচলের জন্য বিআইডব্লিউটিএ’র নিজস্ব কোন ধরনের নৌযান নেই।

নৌ-পরিবহন অধিদপ্তর হতে জারীকৃত সার্ভে ও রেজিস্ট্রেশন প্রাপ্ত নৌযান সমূহের অনুকূলে অভ্যন্তরীণ নৌপথে চলাচলের জন্য সংশ্লিষ্ট মালিকের চাহিদা অনুযায়ী বিআইডব্লিউটিএ শুধুমাত্র রুট পারিমিট ও  সময়সূচী অনুমোদন করে থাকে।

ইতিমধ্যে বাংলাদেশ লঞ্চ মালিক সমিতিকে ‘ঢাকা-মজুচৌধুরীরহাট নৌপথে (ঢাকা সদরঘাট হতে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত) লঞ্চ পরিচালনার বিষয়ে বিআইডব্লিউটিএ বরাবর আবেদন করার জন্য  পত্র দেয়া হয়েছে।  বর্ণিত নৌপথে অদ্যাবধি লঞ্চ চলাচলের বিষয়ে কোনো আগ্রহী মালিকের আবেদন পাওয়া যায়নি।

মন্ত্রী আরো জানান, ভবিষ্যতে ঢাকা সদরঘাট হতে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত নৌপথে নৌযান পরিচালনার জন্য কোনো প্রতিষ্ঠান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের বরাবরে (বিআইডব্লিউটিএ) আবেদন করলে কর্তৃপক্ষ অভ্যন্তরীণ নৌপরিবহন (সময় ও ভাড়া সূচী অনুমোদন) রুট পারমিট প্রদান করবে।

শেষে তিনি বলেন, আলোচ্য রুটে নৌ-সার্ভিস চালু করার বিষয়ে বিআইডব্লিউটিসি’র আপাতত কোনো পরিকল্পনা নেই।

 

লক্ষ্মীপুরে যাতায়াত আরও সংবাদ

লঞ্চ সময় সূচী:চাঁদপুর–ঢাকা–চাঁদপুর(Chandpur-Dhaka-Chandpur)

অবশেষে ২০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস উদ্বোধন হতে পারে

লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ চালুর দাবিতে ‘মোটর সাইকেল শোভাযাত্রা’

দু মাসে মধ্যে ঢাকা-লক্ষ্মীপুরে লঞ্চ চালু হবে: বিমানমন্ত্রী

জাতীয় সংসদে লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস উপস্থাপন

ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ চালুর দাবি জানিয়ে মানববন্ধন, স্মারকলিপি পেশ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]