সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর সোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবি

সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবি

সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবি

সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেঘনার নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে লক্ষ্মীপুরের কমলনগরে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের সামনে কমলনগর নদী শাসন সংগ্রাম পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে। নদী শাসন সংগ্রাম পরিষদের আহবায়ক অধ্যক্ষ আব্দুল মোতালেবের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, চরলরেঞ্চ ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আহসান উল্লাহ হিরণ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, নদী শাসন সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউছুফ আলী মিঠু, ইব্রাহিম খলিল মেম্বার, কামাল হোসেন দেওয়ান, এবিএম বাবুল, মোস্তাফিজ হাওলাদার, হারুনুর রশিদ ডিলার, ফিরোজ আলম ও যুবলীগ নেতা মিরাজ হোসেন শান্ত প্রমুখ।

প্রসঙ্গত: কমলনগর-রামগতির দীর্ঘ দিনের প্রাণের দাবি মেঘনা নদী শাসন করে দু’উপজেলার সাধারণ মানুষের ভিটেমাটি রক্ষা করা। সম্প্রতি মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের জন্য ৩ হাজার ৮৯ কোটি ৯৭ লাখ টাকার বরাদ্দ পাশ করে জাতীয় নির্বাহী কমিটি (একনেক)। পরে চলতি মাসের ১৭ তারিখে ৩৪শ মিটার কাজের জন্য ৩শ’ ৫০ কোটির টাকার দরপত্র আহবান করে পানি উন্নয়ন বোর্ড। বক্তাদের দাবি পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে যদি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে এত বড় প্রকল্পের কাজ করা হয়। তাহলে এখানে বড় ধরণের লুটপাট হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও এর আগে রামগতির চরঅলেকজান্ডার বাজার এলাকায় সাড়ে ৩ কিলোমিটার মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ সেনা বাহিনীর তদারকীতে হয়েছে। ওই বাঁধে কোন  সমস্যা হয়নি। কিন্তু কমলনগরে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে এক কিলোমিটার বাঁধ এ পর্যন্ত ধসে পড়েছে ১০বার । তাই মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের জন্য সরকারের দেওয়া প্রকল্পে সেনাবহিনীর তত্ত্বাবধান চায় এলাকাবাসী।

 

নদীভাঙন আরও সংবাদ

জোয়ারের পানিতে স্কুল প্লাবিত

সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবি

রামগতি ও কমলনগরে ৩৪শ মিটার বাধঁ নির্মাণের টেন্ডার প্রকাশ, সেনাবাহিনী চায় এলাকাবাসী

বড় প্রকল্প পাশ তবুও শঙ্কায় এলাকাবাসী; ৩০ বছরে মেঘনায় বিলীন লক্ষ্মীপুরের ২শ ৪০ বর্গকিমি

লক্ষ্মীপুরের মেঘনা নদীর তীররক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প অনুমোদন হওয়ায় ঢাকায় বর্ণাঢ্য মিছিল

একনেক মিটিং-এ মেঘনা নদীর তীররক্ষা বাঁধ প্রকল্প পাশ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com