সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ২২শে নভেম্বর, ২০১৯ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৫শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে বসন্ত উৎসব উদযাপনের ৪র্থ বছরে বর্ণাঢ্য আয়োজন

লক্ষ্মীপুরে বসন্ত উৎসব উদযাপনের ৪র্থ বছরে বর্ণাঢ্য আয়োজন

ঋতুরাজ বসন্তকে স্বাগত জানাতে প্রকৃতি আজ সেজেছে বর্ণিল সাজে। সকল কুসংস্কারকে পেছনে ফেলে, বিভেদ ভুলে, নতুন কিছুর প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্তের উপস্থিতি। লক্ষ্মীপুর সরকারি কলেজ মাঠে ৪র্থ বারের ন্যায় বসন্ত উৎসব দিনব্যাপী বর্ণিল আয়োজনে পালিত হয়েছে।

অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মো. আবু তাহের।

অনুষ্ঠানে আগত শিক্ষার্থীরা বলেন, পুরোনো দিনের গ্লানি ভুলে নতুন করে প্রকৃতির সঙ্গে নিজেদের বদলাতে নতুন সাজে সেজেছেন তারা।

অতিথিরা বক্তব্যে বলেন, ঋতুতে নয়, বসন্ত হচ্ছে মনে, মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে, ঋতুর সঙ্গে মানুষের মনের রঙ্গও বদলায়, এসব উৎসবের মাঝে মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তারা।

এ সময় বসন্তকে বরণ করে নেওয়ার উৎসবে তরুণ-তরুণীরা বিভিন্ন ফুল ও পাতায় নিজেদের সাজিয়ে নেওয়ায় কলেজ  ক্যাম্পাসকে এক নতুন রূপে দেখা যায়।

উৎসবে তরুণদের গায়ে পাঞ্জাবি, মাথায় ফিতা, তরুণীরা পরেছেন শাড়ি, খোঁপায় গুজেছেন গাঁদা ফুলের মালা গুজে কলেজের শিক্ষক ও শিক্ষীর্থদের ফুল দিয়ে বরণ । শুধু কি তরুণ-তরুণীরা। উৎসবে শিশু সন্তানকে নিয়ে এসেছেন বাবা। মা’কে নিয়ে এসেছেন ছেলে। যেন বসন্তকে ঘিরে কলেজ প্রাঙ্গনটা এক মিলনমেলার ছোঁয়া লেগেছে।
আবার শিক্ষার্থীদের এক অংশ পুচকা-চটপটিসহ বিভিন্ন রকমের পিঠা নিয়ে পেতেছে দোকান। উদ্বোধনের পরই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই রবীন্দ্রসংগীত, নৃত্য, কবিতা আবৃতি আর ফাগুনের গান নিয়ে আসেন শিল্পীরা। সকাল থেকে শুরু হয়ে দিনব্যাপী এই অনুষ্ঠানের মধ্যে আরোও থাকছে একক কবিতা পাঠের আসরসহ নানা আয়োজন।
প্রসঙ্গত বাংলা ১৪২২ এবং ২০১৬ সালে সর্বপ্রথম লক্ষ্মীপুর সরকারি কলেজ বসন্ত উৎসবের আয়োজন করে। এর ধারাবাহিকতায় প্রতি বছর এ উৎসব পালিত হচ্ছে।

উৎসব আরও সংবাদ

হাজিরহাটে ডাচ্ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সেবার উদ্বোধন

লক্ষ্মীপুর জেলার ৬শতাধিক স্থানে হবে ঈদের জামাত

সবাইকে ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক

ঈদ বিনোদনের নামে ট্রাক ও ডিজে সংগীতে মাতাল লক্ষ্মীপুরের তরুণ প্রজন্ম

পবিত্র ঈদুল ফিতর হতে পারে আগামী ৫ জুন

লক্ষ্মীপুরে বসন্ত উৎসব উদযাপনের ৪র্থ বছরে বর্ণাঢ্য আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]