সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ২০শে মার্চ, ২০১৯ ইং , ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী

১৫ সেপ্টেম্বর নোয়াখালীতে কনসার্ট

১৫ সেপ্টেম্বর নোয়াখালীতে কনসার্ট

নিজস্ব প্রতিনিধি: আগামি ১৫ সেপ্টেম্বর নোয়াখালীতে এবং ১৩ সেপ্টেম্বর লক্ষ্মীপুরে বিশেষ একটি কনসার্ট হতে যাচ্ছে। নোয়াখালী স্টেডিয়ামে আয়োজিত ওই কনসার্টে ব্যান্ডদল  নগর বাউল খ্যাত জেমস, সোল্স, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও শূন্য গান পরিবেশন করবে। এছাড়া দেশের বেশ কয়েকজন খ্যাতনামা শিল্পী গান পরিবেশন করবে।  শিল্পীদের মধ্যে রয়েছেন মমতাজ, কুমার বিশ্বজিৎ, আঁখি আলমগীর, হৃদয় খান, কণা, সুবীর নন্দী, শফি মন্ডল, কিরণ চন্দ্র, চন্দনা, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ অ্যান্ড ফ্রেন্ডস, পিন্টু অ্যান্ড পারভেজ, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল প্রমুখ।

নোয়াখালীর আগে ১ সেপ্টেম্বর নরসিংদীতে মানিকগঞ্জে ৬ সেপ্টেম্বর, কুমিল্লায় ৮ সেপ্টেম্বর কনসার্ট অনুষ্ঠিত হবে। পরে  নেত্রকোনায় ২০ সেপ্টেম্বর, টাঙ্গাইলে ২২ সেপ্টেম্বর, সিরাজগঞ্জে ২৭ সেপ্টেম্বর, কুষ্টিয়ায় ২৯ সেপ্টেম্বর, ঝিনাইদহে ৪ অক্টোবর, চুয়াডাঙ্গায় ৬ অক্টোবর, খুলনায় ৯ অক্টোবর, ভোলায় ১১ অক্টোবর, রাজবাড়ীতে ১৩ অক্টোবর, জয়পুরহাটে ১৬ অক্টোবর, পঞ্চগড়ে ১৮ অক্টোবর, চাঁপাইনবাবগঞ্জে ২০ অক্টোবর, গাইবান্ধায় ২৩ অক্টোবর ও কুড়িগ্রামে ২৫ অক্টোবর এ উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত হবে।

সংস্কৃতি মন্ত্রণালয় সূত্রে জানায়, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে দেশের ২০ জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়। এতে সহযোগিতা করবে সংশ্লিষ্ঠ জেলা প্রশাসন। এই সাংস্কৃতিক অনুষ্ঠানকে ‘উন্নয়ন কনসার্ট’ নামে অভিহিত করেছে মন্ত্রণালয়। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’।

চলতি বছরের ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে জানানোর লক্ষ্যেই এ আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও প্রদর্শিত হবে।

শিল্প ও সংস্কৃতি আরও সংবাদ

সংসদ সদস্যসহ জেলার সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিরাও কিনেছেন ‘‘লক্ষ্মীপুর ডায়েরি’’

লক্ষ্মীপুরে বই মেলার উদ্বোধন

লক্ষ্মীপুর বই মেলায় পাওয়া যাবে ইতিহাস গ্রন্থ “লক্ষ্মীপুর ডায়েরি”

লক্ষ্মীপুর বই মেলায় কামাল হোসেন টিপুর উপন্যাস ‘‘এত কাছে তুমি তবু দূরে’’

লক্ষ্মীপুর বই মেলায় বিচারক আরাফাতের তিন বই

বইমেলায় আপন অপুর ছোটদের বই ‘ফুটল হাসি সবার মুখে’

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]