সব কিছু
লক্ষ্মীপুর শনিবার , ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুর বই মেলায় কামাল হোসেন টিপুর উপন্যাস ‘‘এত কাছে তুমি তবু দূরে’’

লক্ষ্মীপুর বই মেলায় কামাল হোসেন টিপুর উপন্যাস ‘‘এত কাছে তুমি তবু দূরে’’

আর্ন্তজাতিক মাভৃভাষা দিবস উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে ৩ দিন  ব্যাপি লক্ষ্মীপুর বই মেলার উদ্বোধন করা হবে ২১ ফেব্রুয়ারি। এবারের লক্ষ্মীপুর বই মেলার প্রধান আকর্ষণ হচ্ছে এ মেলায় এবার লক্ষ্মীপুরে জন্ম গ্রহনকারি অনন্ত ১৬ জন লেখক, সাহিত্যিক এবং কবিদের বই পাওয়া যাবে।  লক্ষ্মীপুর বই মেলায় পাওয়া যাবে সাংবাদিক কামাল হোসেন টিপুর রোমান্টিক উপন্যাস “এত কাছে তুমি তবু দূরে”। বইটি পাওয়া যাবে টাউন লাইব্রেরি স্টলে।

উপন্যাসে মূল বিষয় হচ্ছে:

নিলক হাসান সাদামাটা চরিত্রের মানুষ। এ সাদামাটা চরিত্রের কারণে নিলককে ভালোবেসে ফেলে নায়িকা নবনিতা। মূলত নায়ক নিলক আর নায়িকা নবনিতার স্কুল জীবনের প্রেমের সূত্র ধরে উপন্যাসের পথচলা। মাঝে হঠাৎ নায়িকার বদলে যাওয়া কিংবা বিলাসী ভাবনা তাদের প্রেমে বিরহের বীজ বোনে।

একটা সময় নায়িকার জীবনে প্রেমের বার্তা নিয়ে আসে বিশ্ববিদ্যালয়ের সহপাঠী লিখন। আর তখন কাহিনীতে চলে আসে ত্রিভুজ প্রেমের নিখুঁত উপাখ্যান। বাড়তে থাকে সুখ-দুঃখ, মিলন-বিরহ ও চাওয়া-পাওয়ার সম্মিলিত মিশ্রণ। একটা সময় ছদ্মনামে উপন্যাস লিখে খুব সাধারণ নিলক বিখ্যাত হয়ে ওঠে। আর অপরিচিত লেখকের উপন্যাস পড়ে নিজের অতীতকে খুঁজতে খুঁজতে নবনিতা আবার তার সাদামাটা নিলকের কাছে ফিরে যায়।

আর তখন নিলক কি নবনিতাকে গ্রহণ করবে, নাকি প্রত্যাখ্যান করবে? এমন টান টান উত্তেজনার মধ্য দিয়ে উপন্যাসের কাহিনী সমাপ্তি দিকে এগিয়ে যায়। শেষ দিকে গভীর ভালোবাস আর অনেক অভিমান ফুটে উঠে নিলকের কথায়- ‘লোকে বলে আমি বাউণ্ডুলে। যদি এভাবে থাকার নাম বাউণ্ডুলে হয়। তবে আমৃত্যু আমি বাউণ্ডুলেই থাকব।

আর এ বাউণ্ডুলেকে তুমি নিতাই তো একদিন শেখালে ভালোবাসা। তবে আজ কোন ঘৃনা বুকে নিয়ে আমায় তুমি রেখেছ দূরে। কেন বলো, আমাকে একা করে চলে গেলে। তোমায় খুব মনে পড়ে নিতা। খুব মনে পড়ে। একদিন খুব অবাক করে দিয়ে তুমি কি আবার আমার জীবনে ফিরে আসতে পারো না? এমন কি ছিল একটি রাত, যে রাতে আমি কাঁদিনি। এমন কি ছিল একটি সকাল, যে সকালে তোমাকে ভাবিনি। এমন কি ছিল একটি দুপুর, যে দুপুরে তোমায় মনে রাখিনি। এমন কি ছিল একটি বিকেল, যে বিকেলে তোমায় আমি খুঁজিনি।’

বইটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন। প্রচ্ছদ এঁকেছেন হিমেল হক। বইটি অমর একুশে গ্রন্থ মেলার ১৮ নং প্যাভিলিয়নে ও পাওয়া যায়। মূল্য ধরা হয়েছে ২৪০ টাকা।

কামাল হোসেন টিপুর প্রকাশিত অন্যান্য গ্রন্থগুলো হলো- ঝরাপাতা (কাব্যগ্রন্থ), চিঠি (উপন্যাস), বাউণ্ডুলে (কাব্যগ্রন্থ), মায়া (উপন্যাস), বেঁচে থাকা (উপন্যাস), বিষণ্ন বিকেল (উপন্যাস)।

কামাল হোসেন টিপুর জন্ম ১৯৮৩ সালের ১৫ জুলাই। জন্মস্থান লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের আলীপুর গ্রামে। তিনি ১৯৯৯ সালে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। এরপর লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে এইচএসসি ও বিএসএস পাস করেন। তারপর তিনি ঢাকার তেজগাঁও কলেজ থেকে এমএসএস পাস করেন।

কামাল হোসেন টিপু পেশায় সাংবাদিক। তিনি দৈনিক মানবকণ্ঠের জ্যেষ্ঠ সহসম্পাদক (সিনিয়র সাব-এডিটর) ও মফস্বল ইনচার্জ (ন্যাশনাল ডেস্ক ইনচার্জ) হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য।

শিল্প ও সংস্কৃতি আরও সংবাদ

রায়পুরে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

রোমান্টিক গল্পের ডিজিটাল সিনেমা ‘সব সুখ তোর জন্য’র স্যুটিং শুরু হয়েছে লক্ষ্মীপুরে

১৫ জুন থেকে ‘সব সুখ তোর জন্য’ ছবির শুটিং শুরু হবে লক্ষ্মীপুরে

বাংলাদেশি অ্যাওয়ার্ড পেলেন বির্তকিত নায়িকা সানি লিওন

সাংবাদিক মাজেদুল নয়নের বই ‘সিংহ শহরের দিনরাত’

সংসদ সদস্যসহ জেলার সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিরাও কিনেছেন ‘‘লক্ষ্মীপুর ডায়েরি’’

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]