সব কিছু
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১৪ই নভেম্বর, ২০১৯ ইং , ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে শিশু শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে রান্না করা খাবার চালু

লক্ষ্মীপুরে শিশু শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে রান্না করা খাবার চালু

দারিদ্র পীড়িত এলাকার শিশুদের বিদ্যালয়ে অবস্থান নিশ্চিত করার লক্ষ্যে লক্ষ্মীপুরে ‘স্কুল মিল কার্যক্রম’ এর  উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) দুপুরে জেলার সদর উপজেলার ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। এসময় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এর মধ্য দিয়ে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য নিয়মিত বিনামূল্যে রান্না করা খাবার ব্যবস্থা চালু হলো।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনছুর আলী চৌধুরী, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা।

এ ছাড়াও স্থানীয় তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওমর হোসাইন ভুলু, ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি জীবন কৃষ্ণ দেবনাথ, প্রধান শিক্ষক শরীফ আহম্মদ সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে ‘দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং’ কর্মসূচির ‘স্কুল মিল কার্যক্রম’ বাস্তবায়ন সহযোগী সংস্থা হিসেবে কাজ করছে বেসরকারি উন্নয়ন সংস্থা  রিসডা-বাংলাদেশ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘নিয়মিত স্কুলে গেলে, বিনামূল্যে খাবার মিলে’। তিনি আরও বলেন, ‘স্কুল মিল কার্যক্রম সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। দারিদ্র পীড়িত এলাকার শিশু শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি বৃদ্ধি ও তাদের স্বাস্থ্যের কথা চিন্তা করে এ কর্মসূচি গৃহীত হয়েছে। তাছাড়া বিদ্যালয়ে কাক্সিক্ষত শিখন সফলতা অর্জনের লক্ষ্যে শিক্ষার্থীর সঙ্গে শিক্ষকের সংযোগ সময় বৃদ্ধির ক্ষেত্রেও এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য,পাইলট প্রকল্প হিসেবে সারাদেশে ১০৪টি উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্কুল মিল কার্যক্রম চলছে। । যার মধ্যে লক্ষ্মীপুর সদর উপজেলা  রয়েছে। প্রথম পর্যায়ে লক্ষ্মীপুর সদর উপজেলার ৩০টি প্রাক-প্রাথমিক ও প্রাথমিক বিদ্যালয়কে পাইলটিং হিসেবে গ্রহণ করা হয়েছে।

শিক্ষাঙ্গন আরও সংবাদ

ঘূর্ণিঝড়ের কারণে শনিবারের জেএসসি/জেডিসি পরীক্ষা স্থগিত

লক্ষ্মীপুরে শিশু শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে রান্না করা খাবার চালু

সাউথ এশিয়া লিবারেল বুথক্যাম্পে বাংলাদেশ থেকে যোগ দিচ্ছেন লক্ষ্মীপুরের রবিউল

লক্ষ্মীপুরে ৯ প্রতিষ্ঠানের প্রধানকে সংবর্ধনা

মাধ্যমিকে মিড-ডে মিল চালু করতে কমিটি গঠনের নির্দেশ

কমলনগরের উপকূল ডিগ্রী কলেজে নতুন অধ্যক্ষ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]