সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে বিদ্যালয়ের নৈশ প্রহরী নিয়োগে অনিয়ম, পরীক্ষা স্থগিত

লক্ষ্মীপুরে বিদ্যালয়ের নৈশ প্রহরী নিয়োগে অনিয়ম, পরীক্ষা স্থগিত

লক্ষ্মীপুরের  রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ে নৈশ প্রহরী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (৮ আগস্ট) ওই পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূইয়া।
বুধবার সকালে নৈশ প্রহরী নিয়োগে বিদ্যালয় পরিচালনা কমিটির অনিয়মের কথা উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাছে লিখিত ভাবে অভিযোগ করেন ইছাপুর ইউপির চেয়ারম্যান শহিদ উল্যাহ।

অভিযোগ সূত্রে জানা যায়, শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী নিয়োগ কমিটি নিয়োগবিধি না মেনেই অর্থবাণিজ্যের মাধ্যমে পচন্দের প্রার্থীকে জাল সনদের মাধ্যমে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া করছে। ওই পদে অন্য একাধিক প্রার্থী বিষয়টি টের পেয়ে বিষয়টি অভিযোগ করে ইছাপুর ইউপির চেয়ারম্যান শহিদ উল্যাহ কে জানায়। পরে তদন্ত করে অর্থবানিজ্যের সত্যতা পেয়ে বুধবার সকালে রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারে নিকট লিখিত অভিযোগ করে চেয়ারম্যান শহিদ। ওই অভিযোগের ভিত্তিতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিয়োগ পরীক্ষা স্থগিত করে।

এ ব্যাপারে কমিটির সভাপতি ও প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় কমিটির সভাপতি আমির হোসেন খান বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যাহ উদ্দেশ্য প্রনোনীত হয়ে অভিযোগটি করেছে। জাল সনদের মাধ্যমে কাউকে নিয়োগ দেওয়া হচ্ছে না। অর্থবানিজ্যের অভিযোগ সম্পূর্ন মিথ্যা।

এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূইয়া জানান, নৈশ প্রহরী নিয়োগে অনিয়মের অভিযোগ রয়েছে। এতে ইছাপুর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান অনিয়মের বিষয়টি লিখিত ভাবে জানিয়েছেন। তাই নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তদন্ত করে বিধি অনুযায়ী নিয়োগ পরীক্ষা হবে।

শিক্ষাঙ্গন আরও সংবাদ

কমলনগরে বিএমজিটিএ’র সম্মেলন

শুধুমাত্র পাঠ্য বই পড়ে প্রকৃত শিক্ষা অর্জন সম্ভব নয়: লক্ষ্মীপুর জেলা প্রশাসক

লক্ষ্মীপুরে ‘ক্যাডেট কোচিং’ এর যাত্রা

রামগতিতে মাধ্যমিক শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভা

কমলনগরে প্রাথমিকের পরীক্ষার সেই ভুয়া পরীক্ষার্থীদের বহিষ্কার

কমলনগরে প্রাথমিকের পরীক্ষা দিচ্ছে অষ্টম-নবম শ্রেণির শিক্ষার্থীরা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]