সব কিছু
লক্ষ্মীপুর সোমবার , ২০শে মে, ২০১৯ ইং , ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই রমযান, ১৪৪০ হিজরী

তুরস্কে কোরআন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেলেন লক্ষ্মীপুরের রাশেদ

তুরস্কে কোরআন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেলেন লক্ষ্মীপুরের রাশেদ

নিজস্ব প্রতিনিধি,তুরস্ক:: বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দেয়ার প্রতিযোগীতায় যেন পিছিয়ে নেই তুরস্কের অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীরাও। এর ধারাবাহিকতায় সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে স্বর্ণপদকের সাথে সাথে তুরস্কের খিরশেহির এর সমগ্র জনগনের মন জয় করে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডীন’স এওয়ার্ড প্রাপ্ত এবং বর্তমানে আংকারা ইউনিভার্সিটিতে অধ্যয়নরত সাইয়েদ রাশেদ হাসান চৌধুরী।সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীর লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাতাব্বর নগর মাদ্রাসার অধ্যক্ষ ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আলী হোসেনের ছেলে।

গত ২৩ শে সেপ্টেম্বর তুরস্কের খিরশেহির-এ “ওসমানী সালতানাতের ধর্মীয় ও সংস্কৃতি-তে প্রত্যাবর্তন ” শীর্ষক ৩ দিন ব্যাপী নান্দনিক অনুষ্ঠান শুরু হয়। হালক ব্যাংক, মিনিষ্ট্রি অব কাষ্টমস এন্ড ট্রেড, ইউনিয়ন অব চেম্বার্স এন্ড কমোডিটি এক্সচেঞ্জেস, তার্কী, খিরশেহির মিনিউসিপলিটি এর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনী কোরআন তেলাওয়াতের জন্য তুরস্কের রাজধানী আংকারা থেকে বিশেষ অতিথি হিসেবে সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীকে আমন্ত্রন জানানো হয়। সম্পূর্ন সরকারী ব্যবস্থাপনায় আয়োজিত এই অনুষ্ঠানে সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীর সরব অংশগ্রহনে একে পার্টির সংসদ সদস্য মিখাইল আরসালান, খিরশেহির মিনিউসিপলিটি মেয়র ইয়াশার বাহচেজি, মিনিষ্ট্রি অব কাষ্টমস এন্ড ট্রেড এর জেনারেল ডিরেক্টর মাহমুদ দালগালো সহ হালক ব্যাংক এর জেনারেল ডিরেক্টর, এবং পার্শ্ববর্তী শহরের এম.পি মহোদয় উপস্থিত ছিলেন।

সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। আল্লাহর কালামের সুমধুর তেলাওয়াতে অভিভূত হয়ে দ্বিতীয় বার সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীকে তেলাওয়াত করতে বলা হয়। এরপর জুম্মার নামাজে খিরশেহির এর কেন্দ্রীয় মসজিদে সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীকে আমন্ত্রন জানানো হয় এবং সেখানেও তিনি নামাজের পূর্বে ও নামাজের পরে তার সুললিত তেলাওয়াত দিয়ে উপস্থিত সবাইকে অভিভূত করেন।

সবশেষে, সাইয়েদ রাশেদ হাসান চৌধুরীকে তার কৃতিত্বের জন্য মিখাইল আরসালান ও মেয়র ইয়াশার বাজচেজি এর পক্ষ থেকে তুরস্কের ঐতিহ্যবাহী স্বর্ণপদক প্রদান করেন। এসময় তারা বাংলাদেশকে বন্ধু দেশ উল্লেখ করে বলেন, বর্তমান সরকারের সময় বাংলাদেশের সাথে তুরস্কের সম্পর্ক উন্নয়নের যে ধারাবাহিক প্রক্রিয়া চলছে, সেখানে তোমাদের অবদান অনস্বীকার্য।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তরে অনবদ্য ফলাফলের জন্য ডিন’স মেরিট লিস্ট অফ অনার অ্যাওয়ার্ড ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তুরস্ক সরকারের স্কলারশিপে আঙ্কারা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার জন্য মনোনীত হন।

শিক্ষাঙ্গন আরও সংবাদ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নোয়াখালীর ভিসি চায় স্থানীয়রা

এসএসসি ও সমমানের ফল সোমবার, যেভাবে ফল পাবেন

বিধি মোতাবেক নিয়োগ পেয়েও এমপিওভুক্ত হতে পারছেন না ৩৪০ কম্পিউটার শিক্ষক

অতিরিক্ত ৪% কর্তনের বিরুদ্ধে রামগতিতে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

রায়পুরে ঝুঁকিপূর্ণ ভবনে শিশুদের ক্লাশ

রামগতিতে ৪ পরীক্ষার্থী বহিস্কার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]