সব কিছু
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ , ৫ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ইউজিসি স্বর্ণপদক পেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লক্ষ্মীপুরের আতাউল করিম

ইউজিসি স্বর্ণপদক পেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লক্ষ্মীপুরের আতাউল করিম

নিজস্ব প্রতিনিধি: নবম বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) স্বর্ণপদক পেয়েছেন ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক মোহাম্মদ আতাউল করিম। ভৌগলিক পণ্যের মেধাস্বত্ব অধিকার বিষয়ক মৌলিক গবেষণা ও প্রকাশনায় অনবদ্য অবদানের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন তাকে ওই সম্মাননা প্রদান করেন।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৩ টার দিকে ঢাকার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ৯ম ‘ইউজিসি স্বর্নপদক’ প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো আব্দুল হামিদ এর কাছ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুুরী কমিশন স্বর্ণপদক-২০১৬ , ২০১৭ গ্রহণ করেন তিনি। তিনি প্রথম বারের মতো রাষ্ট্রপতির কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সম্মানিত অতিথি ছিলেন শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

অনুষ্ঠানে বাংলাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষককে (২০১৬ সালে ১৮ জন ও ২০১৭ সালে ১৭ জন) এই সম্মাননা প্রদান করা হয়।

মোহাম্মদ আতাউল করিম বেসরকারি ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সিনিয়র প্রভাষক পদে কর্মরত আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএলবি (স্নাতক-সম্মান) এবং এলএলএম (স্নাতকোত্তর) ডিগ্রী অর্জন করেন। তাঁর গবেষণা-ধর্মী লেখা কুইন মেরী জার্নাল অব ইন্টেলেকটুয়াল প্রোপার্টি ল, অক্সফোর্ড জার্নাল অব ইন্টেলেকটুয়াল প্রোপার্টি এন্ড প্রাকট্রিস, জার্নাল অব ওয়াল্ড ইন্টেলেকটুয়াল প্রোপার্টি সহ অন্যান্য দেশী এবং বিদেশী স্বনামধন্য জার্নালে প্রকাশিত হয়েছে। তিনি জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার ও কনফারেন্স-এ প্রবন্ধ উপস্থাপন করেছেন। তিনি মেধাস্বত্ত্ব আইন, সাংবিধানিক আইন এবং জুরিসপ্রুডেন্স বিষয় সমূহে গবেষণায় আগ্রহী। শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টের একজন আইনজীবী হিসেবে নিবন্ধিত আছেন।

মোহাম্মদ আতাউল করিম লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর মার্টিন গ্রামের মাওলানা আবদুল কাদের এবং রোকেয়া বেগমের ছেলে।

সফল ব্যক্তিত্ব আরও সংবাদ

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে নিউইয়র্কে আছেন অধ্যক্ষ এমএ সাত্তার

ইউজিসি স্বর্ণপদক পেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লক্ষ্মীপুরের আতাউল করিম

প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন আ.লীগ নেতা অধ্যক্ষ সাত্তার

জার্মান সংসদে আমন্ত্রন পেলেন লক্ষ্মীপুরের রাশেদ

দ্বিতীয়বার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি হলেন, ড. মাকসুদ কামাল

জ্ঞানতাপস অধ্যক্ষ আবদুল মোতালেবকে সংবর্ধনা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: news@lakshmipur24.com