সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ২৪শে মে, ২০১৯ ইং , ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

অধ্যক্ষ এমএ সাত্তার ট্রাস্টের শিক্ষাবৃত্তি পেল লক্ষ্মীপুরের ৮শতাধিক শিক্ষার্থী

অধ্যক্ষ এমএ সাত্তার ট্রাস্টের শিক্ষাবৃত্তি পেল লক্ষ্মীপুরের ৮শতাধিক শিক্ষার্থী

লক্ষ্মীপুর সদর উপজেলার ১৪১ টি প্রাথমিক বিদ্যালয়ের ৮৬৩ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার (১২ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে এ আয়োজন করা হয়। এ সময় বৃত্তিপ্রাপ্তদেরকে ক্রেস্ট ও শিক্ষা বৃত্তির নগদ অর্থসহ সকল শিক্ষার্থীর মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

ট্রাস্টের চেয়ারম্যান ও বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান মোল্লা ও মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মিজানুর রহিম।

এসময় ট্রাস্টের প্রতিনিধি ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সামছুদ্দিন সাজু, মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামছুদ্দিন বাবুল ও শ্যামলী আইডিয়াল ইনস্টিটিউট লক্ষ্মীপুর ক্যাম্পাসের অধ্যক্ষ মো. বাবুল হোসেন খান, মান্দারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহিদুজ্জামান বেগ বাবলুসহ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নতুন প্রজন্ম গড়ার কাজে আমাদের শিক্ষকরাই সবচেয়ে বড় দায়িত্ব পালন করে থাকেন। স্কুল শুধুমাত্র বই পড়ার জন্য সীমাবদ্ধ নয়। এখানে পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি চর্চা ও অন্যান্য আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে হবে। শুধুমাত্র পরীক্ষার ফলাফল দেখে নয়, বরং প্রত্যেক শিক্ষার্থীর বাস্তব মেধা মূল্যায়ন করে তাকে কাঙ্খিত পথ দেখাতে হবে। এছাড়াও ছেলেমেয়েদের নিয়ন্ত্রণে সর্বোচ্চ সচেতন হওয়ার জন্য মা-বাবাদের প্রতি আহ্বান জানান বক্তারা।

ট্রাস্ট সূত্র জানায়, গত ৭ ডিসেম্বর মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় ও শ্যামলী আইডিয়াল ইনস্টিটিউট লক্ষ্মীপুর ক্যাম্পাসে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সদর উপজেলার ১৪১টি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ৮৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ৩টি বিভাগে মেধা তালিকায় শীর্ষে থাকা ৮৪ জনকে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী অন্য ৭৭৯ শিক্ষার্থীকে বৃত্তি সনদ দেওয়া হয়েছে।

শিক্ষাঙ্গন আরও সংবাদ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নোয়াখালীর ভিসি চায় স্থানীয়রা

এসএসসি ও সমমানের ফল সোমবার, যেভাবে ফল পাবেন

বিধি মোতাবেক নিয়োগ পেয়েও এমপিওভুক্ত হতে পারছেন না ৩৪০ কম্পিউটার শিক্ষক

অতিরিক্ত ৪% কর্তনের বিরুদ্ধে রামগতিতে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

রায়পুরে ঝুঁকিপূর্ণ ভবনে শিশুদের ক্লাশ

রামগতিতে ৪ পরীক্ষার্থী বহিস্কার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]