সব কিছু
লক্ষ্মীপুর রবিবার , ২৬শে মে, ২০১৯ ইং , ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে রমযান, ১৪৪০ হিজরী

অতিরিক্ত ৪% কর্তনের বিরুদ্ধে রামগতিতে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

অতিরিক্ত ৪% কর্তনের বিরুদ্ধে রামগতিতে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

অবসর ও কল্যান ফান্ডের চাঁদার নামে বেসরকারি শিক্ষকদের বেতন থেকে অতিরক্ত ৪% কর্তনের প্রতিবাদে রামগতিতে মানববন্ধন করেছে বেসরকারী শিক্ষক কর্মচারীরা। রামগতি উপজেলা চত্ত্বরে বৃহস্পতিবার বেলা বারোটা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে রামগতি উপজেলার বিভিন্ন বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা অংশ নেন। মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য দেন, রামগতি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক গোলাম শওকত এমরান, সহসভাপতি মোঃ নাজিম উদ্দিন, আছিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুর রাজ্জাকসহ প্রমুখ শিক্ষক নেতা।

বক্তারা বলেন, অবসর ও কল্যান ফান্ডের নামে অতিরিক্ত চার শতাংশ কর্তনের সরকারি অাদেশ অবিলম্বে বাতিল করতে হবে। পাশাপাশি পুর্নাঙ্গ উত্সব বোনাস, ৪৫% বাড়িভাড়া ভাতা প্রদানের দাবিও জানানো হয়।কর্তনের এ অাদেশ বাতিল না করা হলে দ্রুত আরো কঠোর কর্মসূচি পালন করা হবে বলেও ঘোষণা দেন উপজেলা শিক্ষক নেতারা।

উল্লেখ্য, ইতিমধ্যেই অবসর সুবিধা এবং কল্যান ফান্ডের জন্য ৬% কর্তন রেওয়াজ চালু আছে। অনেকটা হঠাত্ করেই গত ১৫ এপ্রিলেআরো অতিরিক্ত ৪% কর্তনসহ মোট ১০%কর্তনের সরকারী আদেশ জারি করা হয়। অতিরিক্ত এ ৪% কর্তনের প্রতিবাদে সারাদেশেই ক্ষোভে ফেঁসে উঠছে বেসরকারি শিক্ষক কর্মচারীসহ বিভিন্ন শিক্ষক সংগঠন।

পালন করা হচ্ছে লাগাতার কর্মসুচিও। মানববন্ধন শেষে অতিরিক্ত এ কর্তন বাতিলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে রামগতি উপজেলা নির্বাহি কর্মকর্তা রফিকুল হকের নিকট স্মারকলিপি হস্তান্তর করেন সংগঠনের একটি প্রতিনিধি দল।

শিক্ষাঙ্গন আরও সংবাদ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নোয়াখালীর ভিসি চায় স্থানীয়রা

এসএসসি ও সমমানের ফল সোমবার, যেভাবে ফল পাবেন

বিধি মোতাবেক নিয়োগ পেয়েও এমপিওভুক্ত হতে পারছেন না ৩৪০ কম্পিউটার শিক্ষক

অতিরিক্ত ৪% কর্তনের বিরুদ্ধে রামগতিতে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

রায়পুরে ঝুঁকিপূর্ণ ভবনে শিশুদের ক্লাশ

রামগতিতে ৪ পরীক্ষার্থী বহিস্কার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]