সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
বিকেএসপিতে লক্ষ্মীপুরসহ চট্টগ্রাম বিভাগীয় শিক্ষার্থী ভর্তি ২৬-২৭ ফেব্রুয়ারি

বিকেএসপিতে লক্ষ্মীপুরসহ চট্টগ্রাম বিভাগীয় শিক্ষার্থী ভর্তি ২৬-২৭ ফেব্রুয়ারি

0
Share

বিকেএসপিতে লক্ষ্মীপুরসহ চট্টগ্রাম বিভাগীয় শিক্ষার্থী ভর্তি ২৬-২৭ ফেব্রুয়ারি

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) তে ক্রীড়া মেধা সম্পন্ন খেলােয়াড়দের সাধারণ শিক্ষাসহ ক্রীড়া ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী বিজ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলােয়াড় সৃষ্টির লক্ষ্যে ২০২১ শিক্ষাবর্ষে নিয়মিত প্রশিক্ষনার্থী ভর্তি করা হবে। এমতাবস্থায়, লক্ষ্মীপুর জেলাসহ চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের প্রাথমিক নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে ফেব্রুয়ারি মাসের ২৬-২৭ তারিখে  সকাল ০৯.০০ টা থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত ।

বিকেএসপির চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) আবু তারেক স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। প্রার্থীদের হতে হবে অনূর্ধ্ব-১৪ বছর।

যে যে খেলায় ভর্তি করা হবে: আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্স, হকি, সুডাে, কারাতে, কাবাডি, স্কোয়াশ, সাঁতার ও ডাইভিং, টেবিল টেনিস, ৩যকোনডাে, টেনিস, ভলিবল।

ভর্তি ফরম অনলাইনে পূরণ করে যোগাযোগ করতে হবে: বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ, সাগরিকা রােড, চট্টগ্রাম | ০১৮১৯৩৫৬৬৩৭

৬ষ্ঠ-৭ম / বিশেষ ক্রীড়া মেধা সম্পন্ন খেলােয়াড়দের জন্য বয়স, শ্রেণি ও উচ্চতা শিথিলযােগ্য। অনলাইনে আবেদন করার পদ্ধতি: সকল ভর্তিচ্ছু প্রশিক্ষণার্থীদেরকে ভর্তি পরিক্ষার নির্ধারিত তারিখের পূর্বে নিম্নের প্রক্রিয়ায় অনলাইনে ফরম পূরণ করতে হবে।
www.bksp.gov.bd ২ লগইন ২ ছাত্র/ছাত্রী ২ Online Registration = ফরম পূরণ = Submit |

প্রাথমিক নির্বাচন: ১. প্রাথমিক নির্বাচনের দিনে প্রশিক্ষণার্থীকে অনলাইনে পূরণকৃত নিবন্ধন ফরমের প্রিন্ট কপি এবং পরীক্ষার ফি বাবদ নগদ ২০০/-(দুইশত) টাকা পরীক্ষা কেন্দ্রে জমা দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

২. প্রাথমিক নির্বাচনের সময় ডাক্তারি ও শারীরিক যােগ্যতার পরীক্ষা গ্রহণ করা হবে।

৩. প্রাথমিক নির্বাচনের দিন স্ব-স্ব খেলা অনুযায়ী ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। এ জন্য সবাইকে স্ব-স্ব খেলা অনুযায়ী ক্রীড়া সরঞ্জামাদি ও পােশাক সাথে আনতে হবে।

৪. একজন প্রার্থী পৃথক পৃথক নিবন্ধন নম্বর দিয়ে একাধিক ক্রীড়া বিভাগে পরীক্ষা দিতে পারবে।

চুড়ান্ত নির্বাচন: ১. প্রাথমিক ভাবে নির্বাচিত প্রশিক্ষণার্থীদের নিযে ৭(সাত) দিনের প্রশিক্ষণ ক্যাম্প আযােজন করা হবে, যা বিকেএসপি’র ওযেব সাইটে প্রকাশ করা হবে। ২. প্রশিক্ষণার্থীকে ক্যাম্পে যােগদানের দিনে ০২ (দুই) কপি রঙ্গিন ছবি (পাসপাের্ট সাইজ), জন্মনিবন্ধন, পিইসি, জেএসসি/ জেডিসি সনদের সত্যায়িত কপি আনতে হবে।

প্রদত্ত তথ্যাণী ও সনদ অসত্য প্রমাণিত হলে তার ভর্তি বাতিল বলে গণ্য করা হবে। ৩, প্রশিক্ষণ ক্যাম্পে স্ব-স্ব ক্রীড়া বিভাগের ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে। ৪. প্রার্থীকে যে শ্রেণিতে ভর্তি লক্ষ্যে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে ভার পূর্ববর্তী শ্রেণির সিলেবাস অনুযায়ী লিখিত পরীক্ষা (বাংলা, ইংরেজি ও গণিত) গ্রহণ করা হবে। ৫. ক্রীড়া বিজ্ঞান সংক্রান্ত ব্যবহারিক ও চুড়ান্ত ডাক্তারী পরীক্ষা গ্রহণ করা হবে।

সাহিত্য | সংস্কৃতি আরও সংবাদ

ঈদে লক্ষ্মীপুরের কৃতি নাট্যকার আহসান আলমগীরের ২ ধারাবাহিক ও ৮ নাটক

রায়পুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চরআবাবিল ইউনিয়ন চ্যাম্পিয়ন

মিথ্যার যাঁতাকলে অমূল্য সোনা ফলে / কপালে তবু জোটে, মৃত্যুর নিয্যাস !….. | মে’ দিবসের কবিতা | কবি অংকুর চন্দ্র দেবনাথ

জাতীয় শিশু দিবসের ছড়া | তুমিই বাংলাদেশ | ছড়াকার কামরুল হাসান হৃদয়

লক্ষ্মীপুরে ‘মাইক’ চলচ্চিত্রের শুটিং শুরু

কমলনগরের তোরাবগঞ্জ প্রিমিয়ার লীগের ফাইনাল খেলায় সিনিয়র একাদশ জয়ী

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com