সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে ৭২টি মন্ডপে দুর্গাপূজা, রামগঞ্জে ৫টি ঝুঁকিপূর্ণ

লক্ষ্মীপুরে ৭২টি মন্ডপে দুর্গাপূজা, রামগঞ্জে ৫টি ঝুঁকিপূর্ণ

লক্ষ্মীপুরে ৭২টি মন্ডপে দুর্গাপূজা, রামগঞ্জে ৫টি ঝুঁকিপূর্ণ

lakshmipur-pic-4-730x514লক্ষ্মীপুর, ২ অক্টোবর ২০১৩: লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলায় এবছর ৭২টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রামগঞ্জ উপজেলায় ৫টি মন্ডপ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।লক্ষ্মীপুর সদর উপজেলায় ২৯টি, রায়পুর উপজেলায় ১০টি, রামগঞ্জ উপজেলায় ১৯টি, রামগতি উপজেলায় ১১টি ও কমলনগর উপজেলায় ৩টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে।

জেলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা অরুনেন্দ্র কিশোর চক্রবতী জানান, গতবছরের চেয়ে এবার মন্ডপের সংখ্যা ১টি বেড়েছে।

এ ব্যাপারে পূজা উদযাপন পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শংকর কুমার মজুমদার জানান, এবছর জেলায় ৭২টি মন্ডবে শারদীয় দুর্গা উৎসব পালনের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ পর্যায়ে। তিনি আরও বলেন, ইতিমধ্যে প্রশাসনের সাথে দুর্গা পূজার প্রস্ততি বিষয়ে সভা হয়েছে। সভায় পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিটি মন্ডবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার জন্য ও আনসার সদস্যদের পরিবর্তে পুলিশ মোতায়ন করার জন্য অনুরোধ করা হয়েছে।

জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ জানান, জেলার রামগঞ্জ উপজেলার ৪-৫ টি মন্ডপ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ করা হয়েছে।

জেলা প্রশাসন থেকে প্রতিটি পূজা মন্ডপের জন্য চাউল বিতরণ করা হয়েছে বলে জানানো হয়েছে। যদিও এখন পর্যন্ত তা শুরু করা হয়নি। আগামী ১৪ সেপ্টেম্বর শারদীয় দূর্গা উৎসব শেষ হবে।

নিরাপত্তার বিষয়ে লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইকবাল হোসেন জানান, সদর উপজেলায় হিন্দুদের শারদীয় দুর্গা উৎসবে নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সাহিত্য | সংস্কৃতি আরও সংবাদ

রায়পুর সোসাইটি ইউ কে” এর উদ্যোগে “পিঠা উৎসব ও বর্ষবরণ অনুষ্ঠান

মঞ্চের শতাধিক শিল্পী নিয়ে আলাউদ্দিন সাজু’র নাটক “অন্যরকম খুশি” 

রামগতিতে নীল পোষাকে পাটোয়ারী বংশের ঈদ পুনর্মিলনীতে বংশ রক্ষার প্রত্যয়

বিজয়ের কবিতাগুচ্ছ ‘আমাদের নতুন ভোর’

লক্ষ্মীপুরে ১৩ শিল্পী পেলেন সম্মাননা

শোকাবহ আগষ্টের কাব্যগাঁথা “মুজিব চিরঞ্জীব”

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com