সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
লক্ষ্মীপুরে উদ্বোধন হলো শিল্প ও বিনোদন কেন্দ্র শিল্পাঙ্গন

লক্ষ্মীপুরে উদ্বোধন হলো শিল্প ও বিনোদন কেন্দ্র শিল্পাঙ্গন

লক্ষ্মীপুরে উদ্বোধন হলো শিল্প ও বিনোদন কেন্দ্র শিল্পাঙ্গন

লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার খোয়াসাগর দিঘীর উত্তর পাড়ে উদ্বোধন হলো শিল্প, সংস্কৃতি ও বিনোদন কেন্দ্র শিল্পাঙ্গন। বৃহস্পতিবার (২৩ ডিসেম্ব) বিকেলে ফিতাকেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাঈন উদ্দিন পাঠান।

উদ্বোধনী অনুষ্ঠানের পর লক্ষ্মীপুর হাইফাই সাংস্কৃতিক সংসদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান  পরিবেশ করা হয়। শিল্পাঙ্গনের অন্যতম উদ্যোক্ততা ও সাংবাদিক আলা উদ্দিন সাজু জানিয়েছেন, এক সাথে শিল্প, সংস্কৃতি বিনোদন, আড্ডা ও খাওয়ার মতো একটি প্রতিষ্ঠান হলো শিল্পাঙ্গন। বেসরকারি পর্যায়ে এমন প্রতিষ্ঠান বাংলাদেশেও বিরল। এ প্রতিষ্ঠানে শিশু থেকে বৃদ্ধ সব শ্রেনীর মানুষের বিনোদন এবং উপেভোগ করার মতো ব্যবস্থা রয়েছে। দেখার পাশাপাশি আদিম বাঙালী খাবার ও বিদেশী নানা খাবারের ব্যবস্থা রয়েছে।

শিল্পাঙ্গিনে কি পাওয়া যাবে এমন বিষয় নিয়ে উদ্যোক্তরা জানান, নানা বিষয়ের মধ্যে এখানে রয়েছে

#শিল্পাঙ্গন_ড্রাগন_গেইট।

খোয়াসাগর দিঘীর উত্তর পাড়ে যেতেই আপনার চোখ আটকে যাবে শিল্পাঙ্গনের দৃষ্টি নন্দন গেটে। গাছ পেছানো দুটি ড্রাগন তাকিয়ে আছে ঠিক আপনার দিকে। যা আপনাকে আকর্ষিত করবে।

#শিল্পাঙ্গন_ঝর্ণা

ভেতরে প্রবেশ করতেই দেখতে পাবেন, মনমুগ্ধকর একটি পাহাড়, যার দুপাশে কলকল শব্দে গড়িয়ে পড়ছে ঝর্ণাধারা। পাশেই বসে মাছ শিকারের জন্য প্রস্তুতি নিচ্ছে মাছ রাঙ্গা ও বক।

#শিল্পাঙ্গন_দেয়ালিকা

পাহাড়ী ঝর্ণার পাশেই নান্দনিক ডিজাইনে সাজানো কয়েকটি দেয়াল দেখতে পাবেন। যেখানে আপনি জানতে পারবেন, লক্ষ্মীপুরের ইতিহাস ঐতিহ্য, দর্শনীয় স্থানসহ লক্ষ্মীপুর নিয়ে নানা তথ্য।

#শিল্পাঙ্গন_লেক

পাহাড়ী গুহার ভেতরে প্রবেশ করলে দেখতে পাবেন সুন্দর একটি লেক, যার মধ্যে কুমির, ব্যাঙ, কচ্ছপ, শাপলা ফুল, বক, রঙ্গিন মাছ ইত্যাদি কৃত্রিম প্রাণী। লেকের উপরে দুপাশে দুটি ব্রীজ দেখে আপনার ভালোলাগাকে পরিপূর্ণতা দিবে। লেকের পাড়ে একটি পাহাড়ী ঝর্ণা দেখে আপনি আরো আনন্দিত হবেন।

#শিল্পাঙ্গন_মঞ্চ

ব্রিজের ওপারে সাজানো রয়েছে সুন্দর একটি স্টেজ। যেখানে নিয়মিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান করা যাবে এবং ভাড়া নেয়া যাবে।

#শিল্পাঙ্গন_সুন্দরবন ভেতরে দেখবেন বাঘ, সিংহ, হরিণ ইত্যাদি কৃত্রিম প্রাণীদিয়ে সাজানো কৃত্রিম সুন্দরবন।

#শিল্পাঙ্গন_ফ্রি_রাইড এছাড়াও ছোট্ট সোনামনিদের খেলাধুলা করার জন্য সুন্দর সুন্দর মজার কয়েকটি রাইড, যেগুলোতে চড়তে কোন টাকা দিতে হয় না।

#শিল্পাঙ্গন_লক্ষ্মীপুর_দর্পণ

চার পাশের দেয়ালগুলোর মধ্যে লক্ষ্মীপুরের দর্পণ নামে একটি দেয়ালে দেখতে পাবেন ধান, সুপারি, নারকেল, ইলিশ, সয়াবিন ও মেঘনা নদী ফুটে উঠেছে। যা লক্ষ্মীপুরের ঐতিহ্য।

#শিল্পাঙ্গন_ক্যাফে

এসব ছাড়াও শিল্পাঙ্গনের দর্শনার্থীদের জন্য রয়েছে শিল্পাঙ্গন ক্যাফে। যেখানে সল্পমূল্যে অনেক সুস্বাদু খাবার পাওয়া যায়। বিশেষ করে শিল্পাঙ্গন ক্যাফের ২৫ আইটেমের চা আপনাকে তৃপ্ত করবে। লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী নারিকেলের তৈরী বিভিন্ন ধরনের পিঠা পায়েসতো রয়েছেই। শিল্পাঙ্গন ক্যাফেতে বাংলাদেশের বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী নানা ধরনের খাবারও পাওয়া যাবে।

#শিল্পাঙ্গন_কনফারেন্স: এখানে ৩০ জনের সিটে যে কোন ঘরোয়া অনুষ্ঠান আয়োজন এবং সভার আয়োজনের ব্যবস্থা আছে।

#শিল্পাঙ্গন_লাইব্রেরি: এখানে লক্ষ্মীপুর জেলার সকল কবি সাহিত্যিক লেখকসহ দেশের শিল্প সংস্কৃতির নানা বই পুস্তক থাকবে।

আয়োজকদের বক্তব্য হচ্ছে, ঘুরাফেরা দেখা এবং খাওয়া দাওয়াসহ ব্যক্তি জীবনের অসংখ্য প্রয়োজনীয় বিনোদনের  সম্মিলন হচ্ছে, দালালবাজার খোয়া সাগর দিঘীরপাড়ের শিল্পাঙ্গন। ঘুরতে আসা দর্শনার্থীরা পরিপূর্ণ বিনোদন উপভোগ করতে ও ছোট্ট সোনামনিদের বাড়তি বিনোদন দিতে শিল্পাঙ্গন পরিদর্শন করতেই হবে।

সাহিত্য | সংস্কৃতি আরও সংবাদ

কবিতা | নিয়ে যাবে মোরে | ফাতেমা আক্তার উর্মি

লক্ষ্মীপুরে উদ্বোধন হলো শিল্প ও বিনোদন কেন্দ্র শিল্পাঙ্গন

কবিতা। বিজয় তুমি। কবি। উম্মে আইমান তৃষা

কবিতা। দ্যুতিময় পিতা হে মুজিব। কবি মাইন উদ্দিন পাঠান

লক্ষ্মীপুর সরকারি কলেজে শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন

কবিতা । ক্ষণিকা । কবি মাছুম জুলকারনাইন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com