সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর জেলাব্যাপী চুরি বেড়েছে উদ্বেগজনক ভাবে

লক্ষ্মীপুর জেলাব্যাপী চুরি বেড়েছে উদ্বেগজনক ভাবে

লক্ষ্মীপুর জেলাব্যাপী চুরি বেড়েছে উদ্বেগজনক ভাবে

গত  সপ্তাহ থেকে লক্ষ্মীপুরে উদ্বেগজনক ভাবে বেড়েছে চুরির ঘটনা। জনবহুল আবাসিক ও বাণিজ্যিক এলাকায় একের পর এক চুরি হচ্ছে। এতে এলাকাবাসী চুরি আতঙ্কে আছেন। জানা গছে, বিগত এবং চলতি মাসে জেলার বিভিন্ন এলাকায় অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় থানায় একাধিক মামলা হলেও পুলিশ মালামাল উদ্ধার ও প্রকৃত চোরকে চিহ্নিত বা গ্রেপ্তার করতে পারেনি।

এতে বাসাবাড়ি, দোকানপাঠ এবং শিক্ষা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হওয়ায় ব্যবসায়ী ও সাধারণদের মাঝে চোর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জেলার কমলনগর, রামগতি, রায়পুর, লক্ষ্মীপুর সদর এবং রামগঞ্জ উপজেলায় ব্যাপক হারে চুরি বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি লক্ষ্মীপুর সদর উপজেলায় একটি ডাকাতির ঘটনায় একজন নিহতও হয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সর্বশেষ বুধবার (৪ এপ্রিল) দিবাগত  রাতে রামগঞ্জে একটি বাড়ি একটি খামার প্রকল্পের পল্লী সঞ্চয় ব্যাংকে দূধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এ সময় ব্যাংকটির আলমারিতে থাকা ৭০ হাজার টাকা ও গুরুত্বপূর্ন কাগজপত্র লুটে নেওয়ার অভিযোগ ওঠেছে। একই সময় কমলনগরের চরবসু এসইএসডি উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে চুরির ঘটনা ঘটেছে।

সোমবার (২ এপ্রিল) রাতে লক্ষ্মীপুরে ডাকাতের গুলিতে মোসলেহ উদ্দিন (৪৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় তাঁর পরিবারের আরও তিনজনকে কুপিয়ে জখম করে স্বর্ণালংকার, নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুটে নেন ডাকাতের দল। সোমবার রাত দুইটার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার ঝাউডগি গ্রামের পাটোয়ারী বাড়িতে এ ঘটনা ঘটে। মোসলেহ উদ্দিন স্থানীয় চৌধুরী বাজারের মাংস ব্যবসায়ী ছিলেন।

সোমবার (২ এপ্রিল) রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী উচ্চ বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল পাঁচটি আলমিরা ভাঙচুর করে দলিল, ল্যাপটপ ও প্রায় একলাখ টাকা নিয়ে যায়। ওই রাতে কমলনগরের তোরাবগঞ্জ, চরমার্টিন এবং চর লরেঞ্চ এলাকায় অন্তত ৬টি বাড়িতে চুরি হয়েছে। এ সময় ব্যাটারি চালিত অটো রিকসার প্রায় ২০টি ব্যাটারি নিয়ে গেছে চোরের দল। সোমবার রাতে কমলনগরের তোরাবগঞ্জ এলাকা থেকে একজন চোরকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

চুরি বেড়ে যাওয়ার ঘটনায়  চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রিজাউল করিম জানান, চুরির ঘটনায় পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে।

তবে সাধারণ মানুষ চোর মুক্ত স্বাভাবিক জীবনের নিরাপত্তা প্রত্যাশা করছেন।

অপরাধ | আইন আরও সংবাদ

রায়পুরে কলেজছাত্রকে অপহৃরনের ঘটনায় দু’জন আটক

মেঘনায় ৩০ জেলের জরিমানা

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

লক্ষ্মীপুর সদর হাসপাতাল কর্মীর বিরুদ্ধে রোগীকে মারধরের অভিযোগ

লক্ষ্মীপুরে বিদ্যালয় ক্যাম্পাস থেকে চুরি হওয়া শিশু ওহিকে পাওয়া গেছে সড়কের পাশে

রামগতিতে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com