সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
কেমিস্টস্ এন্ড ড্রাগস্টিস্ সমিতির মতবিনিময় সভা

কেমিস্টস্ এন্ড ড্রাগস্টিস্ সমিতির মতবিনিময় সভা

25
Share

কেমিস্টস্ এন্ড ড্রাগস্টিস্ সমিতির মতবিনিময় সভা

লক্ষ্মীপুরের রামগতিতে উপজেলা কেমিস্টস্ এন্ড ড্রাগস্টিস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুত্রবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রামগতি উপজেলা কেমিস্টস্ এন্ড ড্রাগস্টিস্ সমিতির উদ্যোগে আয়োজিত ওই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামনাশিস মজুমদার, জেলা ড্রাগ সুপার সুশীল কুমার ঢালী, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন,  জেলার কেমিস্টস্ ও ড্রাগস্টিস্ সমিতি সভাপতি উত্তম কুমার দেবনাথ।

ওই সভায় উপস্থিত ছিলেন কেমিস্টস্ এন্ড ড্রাগস্টিস্ সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বিভিন্ন বাজার শাখার সভাপতি, সাধারণ সম্পাদক এবং সমিতির সদস্যগন। এসময় শুরুতে সমিতির বেশকিছু সদস্য আলোচনায় অংশ নিয়ে বিভিন্ন ধরনের হয়রানিসহ জরিমানার শিকার ও নানা অসুবিধার কথা উল্লেখ করেন, সেই সূত্র ধরেই প্রথমে জেলা ড্রাগসুপার সুশীল কুমার ঢালী ঔষধ ব্যবসায়ীদের আইন মেনে ড্রাগ লাইসেন্স নিয়েই ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুরোধ জানান।

এসময় ডাঃ কামনাশিষ মজুমদার বলেন, ঔষধ ব্যবসায়ীগন একজন ডাক্তারের চিকিৎসা পত্র দেখে ঔষধ বিক্রি করবেন, এর বাহিরে আপনাদের ইচ্ছে অনুযায়ী ঔষধ বিক্রি করবেন না। দেখা গেছে একজন রুগীকে দ্রুত সুস্থ করে তুলতে এন্টিবায়োটিক সহ ঔষধ দেন এত হয়তো রুগীর দ্রুত কিছু উপশম হয় এতে এতে মনে করেন আপনার ব্যবসাও সুনাম বাড়বে কিন্তু আপনি জানেন না পরবর্তীতে কি হতে পারে। এজন্য সতর্কতা ও উপলব্ধির কথা বলছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বলেন, কেমিস্টস্ ও ড্রাগস্টিস্ সমিতির মতবিনিময় একটি জনগুরুত্বপূর্ণ চিকিৎসা সেবায় মানুষ নানাভাবে প্রতারিত ও ক্ষতিগ্রস্ত হচ্ছে, এ বিষয়ে আমাদের কাছে নানান অভিযোগ আসে। এ ব্যপারে আইনি পদক্ষেপ নিতে শুধু জরিমানা নয় জেলের বিধানও রয়েছে। নিয়ম মেনে ব্যবসা করার নির্দেশনাও দেন তিনি।

 

 

 

 

মিসু সাহা নিক্কন/2022/9

স্বাস্থ্য আরও সংবাদ

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন দুই সংযোজন

রামগতিতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের উদ্বোধন

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রামগতিতে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

রামগতিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com