সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
কমলনগরে প্রবাসীর জমিতে জোরপূর্বক ড্রেন তৈরি; খালে পরিণত হচ্ছে কোটি টাকা মূল্যের ফসলী জমি

কমলনগরে প্রবাসীর জমিতে জোরপূর্বক ড্রেন তৈরি; খালে পরিণত হচ্ছে কোটি টাকা মূল্যের ফসলী জমি

633
Share

কমলনগরে প্রবাসীর জমিতে জোরপূর্বক ড্রেন তৈরি; খালে পরিণত হচ্ছে কোটি টাকা মূল্যের ফসলী জমি

লক্ষ্মীপুরের কমলনগরে দলবলসহ প্রায় শতাধিক লোক জড়ো করে মো: ইসমাইল হোসেন নামের এক প্রবাসীর বাড়ির জমিতে জোরপূর্বক ড্রেন তৈরি করে জোয়ারের পানি ছেড়ে দিয়ে ৫ একর জমিকে রাতারাতি খালে পরিণত করা হয়েছে। এতে চলাচলপথ, বসতবাড়ি ও কোটি টাকা মূল্যের ফসলী জমি পুরোপুরি ভেঙ্গে গিয়ে বড় রকমের ক্ষতির সম্মূখীন হয়েছে ওই প্রবাসী পরিবার।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা গেছে ড্রেন তৈরির কারণে জোয়ারের পানি আসা যাওয়া করে ৫ একর জমি বড় খালে পরিণত হচ্ছে। আরো অধিক জোয়ারে আশপাশের আরো বহু এলাকাও ভেঙ্গে যাওয়ার আশংকায় রয়েছে। এতে ক্ষতি গ্রস্থ হবে আরো প্রায় ৩০ পরিবার।

এর আগে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার চর কালকিনি ইউনিয়নের ২ নং ওর্য়াডে এ ঘটনা ঘটে। প্রতিহিংসা ও প্রভাব খাটিয়ে স্থানীয় মতিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিয়ন মো: আবদুল মতিনের নেতৃত্বে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

ঘটনার দিনের একটি ভিডিও ফুটেজে দেখা গেছে অভিযুক্ত আবদুল মতিন ওই প্রবাসীর জমি কেটে দেয়ার জন্য লোকজন কে নির্দেশ দিচ্ছে। লোকজন খন্তা ও কোদাল হাতে তার নির্দেশে কাজ করছে। ওইসময় প্রবাসীর ছোট ভাই তাদের কোদাঁল ধরে থামাতে গেলে তাকে বার বার ফেলে দিতেও দেখা গেছে।

স্থানীয় এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে পিয়ন আবদুল মতিন বিভিন্ন জায়গায় থেকে লোক ভাড়া করে এনে ওই প্রবাসী পরিবারের বাড়ির বাগান কেটে বড় ড্রেন তৈরি করে দেয়। পরে জোয়ারের পানির প্রবলচাপে ড্রেনটি রাতারাতি খালে পরিণত হয়। ৫ একর জায়গা জুড়ে ফসলী জমি খাল হচ্ছে।

ওই প্রবাসীর মা ছালেহা বেগম জানান, অন্য জায়গা দিয়ে পানি চলাচলের পথ থাকা সত্ত্বেও প্রতিহিংসার কারণে আমার ৫ একর জমি নষ্ট করে বড় ক্ষতি করা হচ্ছে।

অভিযুক্ত আবদুল মতিন জানান, ড্রেন তৈরিতে আমি নেতৃত্বে ছিলাম না। তবে ঘটনার সময় উপস্থিত ছিলাম। ব্যক্তি মালিকানার জমিতে মালিকের অনুমতি ছাড়া ড্রেন তৈরি করার বিষয়ে তিনি কোন কিছু জানাতে পারেন নি।

এ বিষয়ে জানতে চাইলে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী জানান, কারো জমি পুরোপুরি ক্ষতি করে অন্যের পানি নামানো কোন ভাবে উচিত হবে না। তবে বিষয়টি দেখে উভয় পক্ষকে ডেকে একটা সমাধানের চেষ্টা করা হবে।

কমলনগর সংবাদ আরও সংবাদ

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

কমলনগরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলো স্বেচ্ছাসেবী সংস্থা ‘সাক’

লক্ষ্মীপুর-৪ | ভোটের খরচে প্রার্থীকে টাকা সহায়তা দিলেন ভোটাররা

কমলনগরে বায়তুল মাহফুজ জামে মসজিদের উদ্বোধন

প্রচারে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী নীরবতায় সুপ্রিম পার্টি

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com