সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আলেকজান্ডার বাজারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৪৫, আটক ২

আলেকজান্ডার বাজারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৪৫, আটক ২

আলেকজান্ডার বাজারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৪৫, আটক ২

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষে অন্তত ৪৫ জন আহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ৬টা ও সাড়ে ৭টা পর্যন্ত উপজেলা সদরের আলেকজান্ডার বাজার মসজিদ ও রহমানিয়া মার্কেট এলাকায় দুই দফা সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও পৌর কাউন্সিলর দিদারুল ইসলাম খন্দকারকে আটক করে। এ সময় উপজেলা কার্যালয় ও বিএনপির কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৭টায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা উপজেলা পরিষদ এলাকা থেকে মৌন মিছিল নিয়ে আলেকজান্ডার বাজারের রহমানিয়া মার্কেট এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের মুখোমুখি হলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। একপর্যায়ে দুপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বিএনপি কার্যালয়ে ঢুকে আসবাব ভাঙচুর করে। এ সময় অন্তত ৪০-৪৫ ব্যক্তি আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা যুবদলের আহ্বায়ক শিবলী নোমান বলেন,

চর বাদাম ও আলেকজান্ডার ইউনিয়নের বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা উপজেলা পরিষদ এলাকায় শহীদ মিনারে পুষ্পস্তবক দেওয়ার জন্য যাচ্ছিলেন। পথিমধ্যে আলেকজান্ডার বাজার জামে মসজিদ এলাকায় পৌঁছালে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অতর্কিতে হামলা চালান। পরে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা শহীদ মিনারে পুষ্পস্তবক কর্মসূচি শেষ করে একটি মৌন মিছিল নিয়ে আলেকজান্ডার বাজারের রহমানিয়া মার্কেট এলাকায় পৌঁছালে আবারও শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অতর্কিতে হামলা চালান। তাঁরা বিএনপির দলীয় অফিস ও অফিসের আসবাব ভাঙচুর করেন। এ সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, হাছান, ফরহাদ, ইজাজ, আমজাদসহ ৩০ জন নেতা-কর্মী আহত হন।

আহত ব্যক্তিদের মধ্যে ৪ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে এবং অন্যদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন হেলাল বলেন,

‘আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপজেলা পরিষদ এলাকায় শহীদ মিনারে পুষ্পস্তবক দেওয়ার পর আলোচনা সভায় যোগদানের উদ্দেশ্যে দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন। এ সময় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা মিছিলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সম্পর্কে অশালীন কথা বলে মিছিল করছিল। মিছিলটি আলেকজান্ডার রহমানিয়া মার্কেট এলাকায় এসে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর অতর্কিতে হামলা চালায় এবং বাজারের দোকানঘরের শাটার ভাঙচুর করে। এ সময় তাদের হামলায় উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহ মো. রাকিব, উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ১৫ জন আহত হন। বিএনপির অফিস ভাঙচুরের ঘটনা অস্বীকার করে হেলাল বলেন, বিএনপির নেতা-কর্মীরা নিজেদের অফিস ভাঙচুর করে আমাদের ওপর দায় চাপাচ্ছে।’

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর বলেন,

উপজেলা সদর আলেকজান্ডার বাজারে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও পৌর কাউন্সিলর দিদারুল ইসলাম খন্দকারকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। তাঁদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তাঁদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে। এলাকায় পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

অপরাধ | আইন আরও সংবাদ

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

লক্ষ্মীপুর সদর হাসপাতাল কর্মীর বিরুদ্ধে রোগীকে মারধরের অভিযোগ

লক্ষ্মীপুরে বিদ্যালয় ক্যাম্পাস থেকে চুরি হওয়া শিশু ওহিকে পাওয়া গেছে সড়কের পাশে

রামগতিতে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

রামগতিতে ৪ ইটভাটার ৯ লাখ টাকা জরিমানা, একটি বিনষ্ট

জমি সংক্রান্ত বিরোধের জের কমলনগরে সংঘর্ষে আহত-১১

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com