সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
লক্ষ্মীপুরে ব্যবসায়ী বেলালের মৃত্যু দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যা: দাবী পরিবারের

লক্ষ্মীপুরে ব্যবসায়ী বেলালের মৃত্যু দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যা: দাবী পরিবারের

789
Share

লক্ষ্মীপুরে ব্যবসায়ী বেলালের মৃত্যু দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যা: দাবী পরিবারের

লক্ষ্মীপুর বেলাল হোসেন (৪০) নামে এক ব্যবসায়ীর মৃত্যুকে পরিকল্পিত হত্যা দাবি করে জড়িতদের বিচার চেয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বেলালের স্ত্রী হাজেরা বেগম শান্তা এ অভিযোগ করেন।

এসময় জানানো হয় বেলালের মাথা, পিঠ ও বাম পায়ের হাটুর ওপরসহ মরদেহের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। কিন্তু ঘটনা অন্যদিকে প্রভাবিত করতে তার মৃত্যুকে সড়ক দুর্ঘটনা বলে রটানো হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে।

এদিকে স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করার ঘটনায় সদর মডেল থানায় শান্তা ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিরা হলেন সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের ভবানীগঞ্জ গ্রামের মো. সুমন, তার ভাই রিপন হোসেন, শিপন হোসেন, একই এলাকার বাসিন্দা আলী হোসেন ও একই ইউনিয়নের চরভূতা গ্রামের তারেক হোসেন। তবে বুধবার দুপুর পর্যন্ত কোন আসামিকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহতের বেলালের মা খাদিজা বেগম, ভাই মানিক হোসেন, তার শিশু মেয়ে মুনতাহা ও ছেলে ইসমাইল হাসান। ব্যানারে ছেলের ছবি দেখে কান্নায় ভেঙে পড়েন খাদিজা।

জানা গেছে, নিহত বেলাল সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামের বাসিন্দা ও নারিকেল-সুপারি ব্যবসায়ী ছিলেন। আসামিদের ভয়ে তিনি এলাকা ছেড়ে ইউনিয়নের চৌরাস্তা এলাকায় স্ত্রী-সন্তানকে নিয়ে বাসা ভাড়া থাকতেন।

এজাহার সূত্র জানায়, বেলালদের সঙ্গে বহু বছর ধরে সুমনদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এনিয়ে বেলালের বাবার সঙ্গে তাদের একাধিক মামলা লক্ষ্মীপুরে আদালতে চলমান রয়েছে। বেলালের বাবা মৃত্যু পর নিজেই মামলাগুলো তদারকি করতেন। এতে প্রায়ই বেলালকে আসামিরা হত্যা করার হুমকি দিয়েছিল। ৪ জানুয়ারি ভোরে বেলালের বর্গাদারে চাষকৃত জমিতে আসামিরা এসে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। একপর্যায়ে চাষকৃত ৪ একর জমির সবজি কেটে বিনষ্ট করে দেয় তারা। তখন বাধা দিলে তারা বেলালকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। সবজি বিনষ্টের ঘটনায় একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ সম্মেলেন হাজেরা বেগম শান্ত লিখিত বক্তব্যে বলেন, ফসল বিনষ্টের প্রকাশিত সংবাদের পত্রিকা সংগ্রহের করে ৬ জানুয়ারি সদর মডেল থানায় জিডির করবে বলে বেলাল ঘর থেকে বের হয়। দুপুর ১২টার ২১ মিনিটে আসামি তারেক কল দিয়ে বেলালের কাছে কোথায় আছে জানতে চায়। বিকেল সাড়ে ৪ টার দিকে লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির এলাকার স্টেডিয়াম সড়কের মুখে সড়ক দুর্ঘটনায় বেলালের মৃত্যু হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। তখন রটানো হয়েছিল, বেলাল সিএনজি যাত্রী ছিলেন। এসময় দ্রুত গতির একটি ব্যাটারি চালিত অটোরিকশা পাশ থেকে তাকে ধাক্কা দেয়। তাৎক্ষণিক অটোরিকশা চালক পালিয়ে যায়। এতে মারাত্মক আহত অবস্থায় তাকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে এলাকার কয়েকজন শান্তাকে জানান দুর্ঘটনার ঘটনায় মামলা দায়ের করলে বেলালের মরদেহ ময়নাতদন্তের নামে কাটাছেঁড়া করা হবে। এ ভয়ে শোকে পাগল প্রায় বেলালের পরিবার ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের আবেদন করে। পরে বাড়িতে নিয়ে মাথা, পিঠ ও বাম পায়ের হাটুর ওপর ধারালোর অস্ত্রের আঘাত দেখে পুলিশের সহযোগীতায় ৭ জানুয়ারি মরদেহের ময়নাতদন্ত করা হয়।

শান্তা অভিযোগ করে বলেন, সিএনজিতে বেলালসহ ৪ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পরপরই বাকি ৩ জন যাত্রী পালিয়ে যায়। সিএনজি চালকও পালিয়ে গেছেন। চালক আসামিদের পরিচিত।

সংবাদ সম্মেলনে হাজেরা বেগম শান্তা বলেন, দুর্ঘটনা হলে সিএনজির ক্ষতি হতো, কিন্তু সিএনজি অক্ষত রয়েছে। শুধু আমার স্বামীই মারা গেছে। এরআগের দিন রাতে কেউ একজন আমার স্বামীকে সাবধানে থাকার জন্য মোবাইলে জানিয়েছে। ঘটনার দিন দুপুরে তারেক আমার স্বামীর অবস্থান জানতে চেয়েছে। তারাই আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করে দুর্ঘটনার নাটক সাজিয়েছে। আমি এ হত্যার বিচার চাই। মামলার তুলে নিতে বিভিন্ন মাধ্যমে আমাকে হুমকি দিচ্ছে। দুটি সন্তান নিয়ে আমি আতঙ্কে আছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আবদুল মতিন বলেন, মৃত্যুর ঘটনাটি রহস্যজনক। ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন পেলে ঘটনার সত্যতা পাওয়া যায়। তখন প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অপরাধ | আইন আরও সংবাদ

চন্দ্রগঞ্জে থানায় নিরাপত্তা চেয়ে ফেরার পথে হামলার শিকার দুই ছাত্রলীগ নেতা

লক্ষ্মীপুরে ব্যবসায়ী বেলালের মৃত্যু দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যা: দাবী পরিবারের

মেঘনায় অবৈধ জাল অপসারণে রামগতিতে বিশেষ কম্বিং অপারেশন

রামগতিতে ভোক্তা অধিকারের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ভাবিকে ধর্ষণ, লক্ষ্মীপুরে দেবর গ্রেফতার

লক্ষ্মীপুরের সেই বরকত অস্ত্রসহ গ্রেফতার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com