সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি
লক্ষ্মীপুরে দেড় হাজার কেজি জাটকা ইলিশ জব্দ

লক্ষ্মীপুরে দেড় হাজার কেজি জাটকা ইলিশ জব্দ

লক্ষ্মীপুরে দেড় হাজার কেজি জাটকা ইলিশ জব্দ

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের মেঘনায় মাছ শিকার করে পাচারের সময় দেড় হাজার কেজি জাটকা ইলিশ জব্দ করেছে জেলা মৎস্য বিভাগ। শনিবার ভোরে রায়পুর উপজেলার বাসাবাড়ী এলাকা থেকে ওইসব জাটকা জব্দ করা হয়। পরে দুপুর ১২ টার দিকে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণ থেকে জব্দকৃত জাটকাগুলো শহরের কয়েকটি মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। জব্দকৃত জাটকাগুলোর বাজার মূল্য আনুমানিক দুই লক্ষ টাকা বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা।

জেলা মৎস্য বিভাগ জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদী থেকে জাটকা শিকার করে পাচারের উদ্দেশ্যে রায়পুর উপজেলার বাসা বাড়ী এলাকায় মজুদ করছেন একটি সংঘবদ্ধ চক্র, এমন সংবাদের ভিত্তিতে নৌ পুলিশের সহযোগিতায় শনিবার ভোরে ওই এলাকায় অভিযান চালায় জেলা মৎস্য বিভাগ। এসময় ১৮টি ড্রাম ভর্তি দেড় টন জাটকা জব্দ করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাসাবাড়ী এলাকা থেকে দেড় টন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। এছাড়া গত ৩৩ দিনে বিভিন্ন সময়ে পরিচালিত অভিযানে ১৬টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮ জন জেলেকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ৮টি নৌকা, ৩ হাজার ৮৯০ মিটার কারেন্ট জাল ও ৮৯টি ছোট বড় জাল। ইলিশের উৎপাদন বাড়াতে নিষিদ্ধ সময়ে মাছ শিকার বন্ধে মৎস্য বিভাগের এধরনের অভিযান আরো জোরদার করার কথা জানালেন মৎস্য বিভাগের এই কর্মকর্তা।

অপরাধ | আইন আরও সংবাদ

রামগতিতে ছেলেসহ অন্তঃসত্ত্বা নিখোঁজ, আটক ৭

লক্ষ্মীপুর পৌরসভায় জমি নিয়ে বিরোধে যুবককে হত্যা চেষ্টা

লক্ষ্মীপুরে অস্ত্রসহ ব্যবসায়ী আটক

রায়পুরে সিনিয়র-জুনিয়র বসা নিয়ে দ্বন্দ্ব, যুবলীগ নেতাকে কুপিয়ে আহত

কমলনগরের মার্টিন ইউনিয়নে ভিজিএফ’র ৭ব্যাগ চাল জব্দ

লক্ষ্মীপুরে সুপারি বাগানে হাত বাঁধা অবস্থায় বৃদ্ধের মরদেহ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com