সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে প্রবাসীর পরিবারকে হয়রানির অভিযোগ

লক্ষ্মীপুরে অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে প্রবাসীর পরিবারকে হয়রানির অভিযোগ

লক্ষ্মীপুরে আবুল কালাম (৩৫) নামে এক প্রবাসীর পরিবারকে প্রায় অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত আবুল হাসেম একই এলাকার আব্দুল লতিফ মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামে।

প্রবাসীর পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও তাদের বসতঘর নির্মাণে বাধা দেয়ায় জনপ্রতিনিধি ও গ্রামবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারটি প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

মামলা সূত্র ও ক্ষতিগ্রস্থ প্রবাসী আবুল কালাম জানান, দীর্ঘদিন থেকে তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে একই এলাকার প্রভাবশালী আবুল হাসেম হয়রানি করছে। এনিয়ে একাধিকবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ইউপি চেয়ারম্যানকে নিয়ে ইউনিয়ন পরিষদ, থানা, ডিবি কার্যালয় ও উকিল সালিশ বৈঠকে উভয় পক্ষকে নিয়ে বসলে আবুল হাসেম তার ভুল হয়েছে স্বীকার করে মুচলেকা দেয়।

পরবর্তীতে আবার শুরু হয় একের পর এক মিথ্যাি মামলা দিয়ে হয়রানি। আবুল হাসেম এপর্যন্ত বিভিন্ন জায়গায় আমাােদর বিরুদ্ধে প্রায় অর্ধ শতাধিক অভিযোগ ও মামলা দিয়েছে। একটি মামলায়ও সে কোন প্রমাণ দেখাতে পারে নাই। সম্প্রতি তিনি কাতার থেকে দেশে এসে গত কয়েকদিন আগে তার ওয়ারিশ ও ক্রয়কৃত সম্পত্তিতে বসতঘর নির্মাণ শুরু করেন।

কিন্তু আমাদের বসতঘর নির্মাণে বাধা ও হয়রানি করার জন্য আবুল হাসেম কোন রকম কাগজপত্র না থাকা সত্ত্বেও আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। আদালত তা তদন্ত করার জন্য সহকারী কমিশনার (ভূমি) ও ওসি সদরকে নির্দেশনা দেন। কিন্তু তদন্ত করার আগেই তার নির্মাণাধীন বসতঘরের কাজ বন্ধ করে দেয়া হয়। এতে তার বসতঘর নির্মাণের মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।

অভিযুক্ত আবুল হাসেমের বড় ছেলে জামাল হোসেন জানায়, আবুল কালামের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। আমাদের জমি আমরা দখলে নিতে আদালতের শরনাপন্ন হয়েছি।

লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন মুশু জানান, প্রবাসী আবুল কালামের পরিবারকে বসতঘর নির্মাণের জন্য অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু একই গ্রামের আবুল হাসেম ওই প্রবাসীর পরিবারকে দীর্ঘদিন থেকে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করছে। এনিয়ে একাধিক স্থানে সালিশ বৈঠক করেও কোন সুরাহা করা যায়নি।

সদর আরও সংবাদ

লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবস পালিত

লক্ষ্মীপুরে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

লক্ষ্মীপুরে শহীদ শেখ মণি’র জন্মদিনে খতম ও দোয়া

লক্ষ্মীপুরে গাছ চাপায় শিশু ছাত্রীর মৃত্যু

নিরাপদ সড়কের দাবিতে ২৬ বছর পার, লক্ষ্মীপুরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন

চন্দ্রগঞ্জে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]