সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের সাবেক এমপিসহ ১৫ জনের তদন্ত প্রতিবেদন ৫ সেপ্টেম্বর

লক্ষ্মীপুরের সাবেক এমপিসহ ১৫ জনের তদন্ত প্রতিবেদন ৫ সেপ্টেম্বর

লক্ষ্মীপুরের সাবেক এমপিসহ ১৫ জনের তদন্ত প্রতিবেদন ৫ সেপ্টেম্বর

ঢাকার পল্লবীতে প্রকাশ্যে সন্তানের সামনে সাহিনুদ্দিন নামের এক ব্যবসায়ীকে উপর্যুপরি কুপিয়ে হত্যার মামলায় লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সাবেক এমপি ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালসহ ১৫ জনের বিরুদ্ধে করা মামলার অধিকতর তদন্তের প্রতিবেদন দাখিলের জন্য ৫ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী এই নির্দেশ দেন।

এর আগে গত ১২ মে একই আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অধিকতর তদন্তের নির্দেশ দেন। মামলার বাদী ও নিহত শাহীন উদ্দিনের মা আকলিমা বেগমের জবানবন্দি গ্রহণ করে এই নির্দেশনা দেওয়া হয়।

বৃহস্পতিবার অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু পিবিআই প্রতিবেদন দাখিল না করায় নতুন তারিখ ধার্য করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) গত ১৩ ফেব্রুয়ারি ১৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন যাদের আসামি করেছেন তারা হলেন এম এ আউয়াল, সুমন ব্যাপারী, টিটু, কিবরিয়া, মুরাদ হোসেন, আবু তাহের, ইব্রাহিম সুমন, রকি তালুকদার, শফিকুল ইসলাম, তুহিন মিয়া, হারুন অর রশীদ, তারিকুল ইসলাম, নুর মোহাম্মদ, হাসান ও ইকবাল হোসেন।

২০২১ সালের ১৬ মে বিকেলে জমির বিরোধের মীমাংসার কথা বলে সাহিনুদ্দিনকে পল্লবী থানার ডি ব্লকের একটি গ্যারেজের ভেতরে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়। প্রকাশ্য দিবালোকে এই হত্যাকাণ্ডের সময় সাহিনুদ্দিনের ছেলে উপস্থিত ছিল। ঘটনায় নিহতের মা আকলিমা বেগম গত ১৭ মে পল্লবী থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ১৬ মে বিকেল ৪টার দিকে সুমন ও টিটু নামের দুই যুবক সাহিনুদ্দিনকে জমির বিরোধ মেটানো হবে জানিয়ে ফোন করে ডেকে নেন। শাহীন মোটরসাইকেলে পল্লবীর ডি ব্লকের ৩১ নম্বর সড়কের ৪০ নম্বর বাসার সামনে গেলে সুমন ও টিটুসহ ১৪ থেকে ১৫ জন মিলে তাঁকে টেনেহিঁচড়ে ওই বাড়ির গ্যারেজে নিয়ে যান। এ সময় সাহিনের ছয় বছরের ছেলে মাশরাফি গেটের বাইরে ছিল। গ্যারেজে ঢুকিয়ে সাহিনকে চাপাতি, চায়নিজ কুড়াল, রামদা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকেন তাঁরা। এরপর তাঁকে ওই গ্যারেজ থেকে বের করে ৩৬ নম্বর বাড়ির সামনে আবার কুপিয়ে ফেলে রেখে চলে যান। ঘটনাস্থলেই শাহীনের মৃত্যু হয়।

তদন্ত প্রতিবেদনে বলা হয়, পল্লবীর সেকশন-১২ বুড়িরটেকের আলীনগর আবাসিক এলাকার হ্যাভেলি প্রোপার্টিজ ডেভেলপার লিমিটেডের এমডি আউয়ালের সঙ্গে জমিসংক্রান্ত বিরোধের জেরে ভাড়া করা স্থানীয় সন্ত্রাসীরা সাহিনুদ্দিনকে হত্যা করেছে। আনুমানিক পাঁচ কোটি টাকা মূল্যের ১০ একর জমি জবরদখলে বাধা দেওয়ায় তাঁকে খুন করা হয়।

অপরাধ | আইন আরও সংবাদ

রায়পুরে বেপরোয়া মোটরসাইকেল চোর ৬ মাসে শতাধিক চুরি

চন্দ্রগঞ্জে অর্শরোগের ভুয়া চিকিৎসালয় শর্ম্মা মেডিকেল হল বন্ধ, ২০ হাজার টাকা জরিমানা

কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ

রামগতিতে মাদ্রাসার নিয়োগে অর্থ-বানিজ্যের অভিযোগ, তদন্তের দাবী

লক্ষ্মীপুরের বশিকপুরে এক প্রবাসী গুলিবিদ্ধ, পঙ্গুহাসপাতালে স্থানান্তর

লক্ষ্মীপুরের সাবেক এমপিসহ ১৫ জনের তদন্ত প্রতিবেদন ৫ সেপ্টেম্বর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com