সব কিছু
লক্ষ্মীপুর রবিবার , ২৬শে মে, ২০১৯ ইং , ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে রমযান, ১৪৪০ হিজরী

রামগঞ্জে ফুটপাতের হকারদের থেকে চাঁদাবাজি

রামগঞ্জে ফুটপাতের হকারদের থেকে চাঁদাবাজি

রামগঞ্জ পৌর শহরে চাঁদা দিয়ে ফুটপাতে হকার বসার অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি রামগঞ্জ কাঁচাবাজার সড়কের পাশে জিয়া শপিং কমপ্লেক্সের দক্ষিণ পাশের বাউন্ডারিসংলগ্ন ফুটপাত থেকে থানা প্রশাসন পথচারীদের চলাচলে বিঘ্নতা ও যানজটের অজুহাতে হকার উচ্ছেদ করে। উচ্ছেদকৃত ছিন্নমূল হকাররা জানান, তারা দীর্ঘদিন ধরে শহরের কাঁচাবাজারসংলগ্ন সড়কের ফুটপাতে বিভিন্ন প্রকার তরকারি বিক্রি করে জীবন চালিয়ে আসছেন। হঠাৎ করে থানা প্রশাসন ফুটপাত থেকে হকার উচ্ছেদ করে দেয়ায় তারা বেকার হয়ে যান। উচ্ছেদের কয়েক দিন পর স্থানীয় কয়েকজন চাঁদাবাজ উচ্ছেদকৃত ফুটপাতে তাদের চাঁদার বিনিময়ে বসতে দিয়েছে।

জানা গেছে, শতাধিক হকারের প্রতিজন অগ্রিম পাঁচ হাজার টাকা ও প্রতিদিন ৬০ টাকা করে চাঁদাবাজদের চাঁদা দিতে হচ্ছে। চাঁদা না দিলে পুলিশ দিয়ে ফুটপাত থেকে তাদের উচ্ছেদ করার হুমকি দেয়। এ বিষয়ে ফুটপাতের হকাররা রামগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারীকে ফুটপাত থেকে হকার উচ্ছেদ করার ঘটনা ও পরবর্তী সময়ে চাঁদা দিয়ে ফুটপাতে বসার কথা অবহিত করলে তিনি বলেন, পৌর শহরের কোনো ফুটপাত ডাক দেয়া হয়নি। পৌর কর্তৃপক্ষ হকার থেকে কোনো চাঁদাও নেয়নি। যারা ফুটপাতের হকার থেকে চাঁদা চাইবে তাদের চাঁদা না দিয়ে প্রতিহত করার ঘোষণা ও প্রশাসনকে জানানোর কথা বলেন।

কয়েকজন হকার জানান, ফুটপাতে চাঁদাবাজি বন্ধে পুলিশের কার্যকর কোনো পদক্ষেপ নেই। বরং চাঁদাবাজরা তাদের পক্ষে পুলিশকে ব্যবহারের কথা বলে হুমকি দেয়। সরেজমিন শহরের প্রধান সড়কের ফুটপাত সোনাইমুড়ি সড়কের পুলিশ বক্সসংলগ্ন ফুটপাত, বাইপাস সড়ক ফুটপাত, ব্রিজ, সোনাপুর চৌরাস্তা, চিতোষী সড়ক ফুটপাতসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে হকার বসার নানা চিত্র দেখা গেছে। বিশেষ করে শহরের মধ্যবাজার ও পুলিশ বক্সের সামনে ও বাইপাস সড়কের একাংশে হকারদের অবস্থানের কারণে যান চলাচলে বাধার সৃষ্টি হচ্ছে।

এসব স্থানে চাঁদা দিয়ে হকাররা বেঞ্চ বসিয়ে ও টংঘর উঠিয়ে কাপড়, মৌসুমি ফল, চায়ের স্টল, মাছ-তরকারিসহ নিত্যপ্রয়োজনী খাদ্যদ্রব্য বিক্রি করছে।

অপরাধ আরও সংবাদ

প্রেমের বিয়ের দুমাস পর, লক্ষ্মীপুরে গৃহবধূর মৃতদেহ উদ্ধার

রায়পুরে মাছ ঘাটের দখল নিয়ে সংঘর্ষ ॥ আহত-১৫

লক্ষ্মীপুরে গৃহবধূকে উদ্ধারে পুলিশকে নির্দেশ

লক্ষ্মীপুরে পড়তে যাওয়ার পথে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

সিলেটে নিজ সন্তান হত্যাকারী বাবা লক্ষ্মীপুর থেকে আটক

স্ত্রীর স্বীকৃতি চাওয়া শাহেনুর মারা গেলেন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]