সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি
মাদকসেবীদের দখলে রায়পুর ‘সড়ক ও জনপদ’ অফিস

মাদকসেবীদের দখলে রায়পুর ‘সড়ক ও জনপদ’ অফিস

মাদকসেবীদের দখলে রায়পুর ‘সড়ক ও জনপদ’ অফিস

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরের সড়ক ও জনপদ কার্যালয়ে দিনে চলে চা দোকানদারি ও রাতে চলে মাদকের আড্ডা। অন্যদিকে, কর্মকর্তা-কর্মচারি বা নিরাপত্তা প্রহরি না থাকায় কার্যালয়টি বখাটে-মাদকসেবিদের দখলে চলে গেছে। এদিকে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিষয়টি স্বীকার করে জানালেন, সহকারী প্রকৌশলী ও থানার ওসিকে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

বুধবার দুপুরে ওই কার্যালয়ে গিয়ে দেখা যায়, সড়ক ও জনপদ কার্যালয়ের ভিতরের ২টি কক্ষ দখল করে দোকানদারি করছেন উপজেলার চরপাতা গ্রামের বাসিন্দা ইউসুফ। জানতে চাইলে তিনি বলেন, গত ১০ দিন ধরে তিনি এখানে ব্যবসা শুরু করেছেন। তিনি জানালেন, তার দোকানে বাস চালক, সিএনজি চালকসহ স্থানীয় কয়েকজন প্রভাবশালী আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও খোদ রায়পুর থানার পাশেই গুরুত্বপুর্ণ এ কার্যালয়টি। দীর্ঘদিন ধরে সরকারি এ কার্যালয়টিতে জনবল না থাকায় দখলবাজদের নজরে আসে। কার্যালয়ের মাঠে রোপনকৃত বিভিন্ন ফল ও সবজি (ডাব, নারিকেল, পুকুরের মাছ, সুপারি, আম, পেয়ারা, ইত্যাদি) নিয়ে যাচ্ছে বহিরাগতরা। কোন নিরাপত্তাই নেই। মাদকসেবীরা যাতে বাহিরে বের হওয়া না লাগে সেজন্য ইউসুফ চা দোকান দিয়ে ব্যবসা শুরু  করেছেন। রাতে তার নেতৃত্বেই চলে জুয়া ও মাদকের আড্ডা।

এ বিষয়ে চা দোকানদার ইউসুফ বলেন, অফিসটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে সারা বছর। কেউ থাকে না, এ অফিসের অবসরপ্রাপ্ত এক পিয়নের অনুমতি নিয়ে কার্যালয়ের একটি কক্ষে চা দোকান দিয়েছেন তিনি। মাদকসেবীদের আড্ডা হওয়ার কথা অস্বীকার করলেও গেইট বন্ধ না থাকায় ফলগুলো বহিরাগতরা নিয়ে যাওয়ার কথা স্বীকার করেন তিনি।

সড়ক ও জনপদ বিভাগের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত জানালেন, কিছু দুবৃর্ত্ত সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে। জনবল সংকটের কারণে মাদকসেবীরা এ সুযোগ নিতে পারে। একজন সহকারি প্রকৌশলী পাঠিয়ে তাদের বের করে দেয়া হচ্ছে। এছাড়াও নিরাপত্তার জন্য রায়পুর থানা পুলিশের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানালেন এ প্রকৌশলী।

রায়পুর আরও সংবাদ

নতুন করারোপ ছাড়াই রায়পুর পৌরসভার ৩১ কোটি ৫ লাখ টাকার বাজেট 

বুধবারের মধ্যে ঈদ বোনাস আর ওভারটাইম চায় রায়পুর বেঙ্গল স্যু’র শ্রমিকরা

মাদকসেবীদের দখলে রায়পুর ‘সড়ক ও জনপদ’ অফিস

রায়পুরে ছাদ ছাদে বাহারি ফল শাকসবজি; জনপ্রিয় হচ্ছে ছাদ বাগান

রায়পুরে বেড়িবাঁধ সংলগ্ন খাল থেকে যুবকের ভাসমান মৃতদেহ উদ্ধার

রায়পুরে সংঘর্ষে আহত ১০

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর © ২০১২-২০২১
উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু, সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু।
স্বপ্না মঞ্জিল (নিচ তলা), গণি হেড মাস্টার রোড, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com