সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ৩১শে মে, ২০২০ ইং , ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী
লক্ষ্মীপুরে সংক্রমণ রোধে সিভিল প্রশাসন সেনা ও পুলিশের যৌথ অভিযান অব্যাহত

লক্ষ্মীপুরে সংক্রমণ রোধে সিভিল প্রশাসন সেনা ও পুলিশের যৌথ অভিযান অব্যাহত

লক্ষ্মীপুরে সংক্রমণ রোধে সিভিল প্রশাসন সেনা ও পুলিশের যৌথ অভিযান অব্যাহত

শাকের মোহাম্মদ রাসেল: মহামারি নোভেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লক্ষ্মীপুরে সিভিল প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান অব্যাহত আছে। মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপালের নেতৃত্বে জেলা শহরের বিভিন্ন স্থানে  অভিযান পরিচালিত হয়। এসময় জনসচতেনতায় সেনাবাহিনীর পক্ষ থেকে মাইকিং, স্বাস্থ্য সুরক্ষায় সাবান, হ্যান্ডগ্লাপ্স ও মাস্ক বিতরণ করা হয়। একই সাথে বিভিন্ন স্থানে ছিটানো হয় জীবাণুনাশক স্প্রে।

যৌথ অভিযানে উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল জিয়াউর রহমান, পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সফিউজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মোঃ শহিদুল ইসলাম, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট  মুহতাসিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল প্রমূখ।

সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল জিয়াউর রহমান বলেন,

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় মাটে-ঘাটে সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করছে। পরস্পর তিন ফুট সামাজিক দুরত্ব বজায় রাখতে নিত্যপণ্য ও ঔষধের দোকানের সামনে লাল বৃত্ত এঁকে দেয়া হচ্ছে, সংক্রমণ সুরক্ষায় হতদরিদ্র ও দিনমজুরদের মাস্ক, সাবানসহ বিভিন্ন উপকরণ দেয়া হচ্ছে। এছাড়া হোম কোয়ারাইন্টাইনে থাকা ব্যক্তিদের কোয়ারাইন্টাইন মানা হচ্ছে কিনা তাও নিয়মিত তদারকি করছে সেনাবাহিনী টিম। সবাইকে নিজ দায়িত্ব সচেতন হওয়ার আহবান জানান এ কর্মকর্তা।

পুলিশ সুপার ড. এ এইচ কামরুজাজামান বলেন,

গ্রাম-গঞ্জে মানুষের সামাজিক দুরত্ব বজায় রাখাসহ জনসচেতনামূলক কাজ করছে পুলিশ। এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে বিভিন্ন স্থানে অভিযান অংশ নেয়ার পাশপাশি প্রতিটি সড়কে ট্রাফিক পুলিশের মাধ্যমে সচেতন করা হচ্ছে। একইসাথে সাধারণ মানুষের মাঝে হ্যান্ড গ্লাপ্স, মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়। উপার্জন বন্ধ হয় যাওয়া ব্যক্তি এবং দৈনিক মজুরিকৃত মানুষদের খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন,

করোনা ভাইরাস প্রতিরোধে এবং সামাজিক দুরত্ব নিশ্চিত করতে সিভিল প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ প্রশাসন যৌথভাবে কাজ করছি। সরকারের নির্দেশ মোতাবেক জেলায় নিত্যপণ্য ও ঔষধের দোকান ব্যতিত সকল প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। মানুষকে সচেতন করতে নির্বাহী ম্যজিষ্ট্রেটদের মাধ্যমে জেলা-উপজেলায় অভিযান অব্যাহত রয়েছে। এ পর্যন্ত জেলায় কোন আক্রান্ত হয়নি। বিদেশ ফেরতদের হোম কোয়ারাইন্টাইন নিশ্চিত করা হচ্ছে। কোয়ারাইন্টাইন অম্যানকারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমান করা হচ্ছে। হাট-বাজারে জনসচেতনতায় মাইকিং, লিফলেট বিতরণসহ স্বাস্থ্য সুরক্ষায় সকল উপকরণ বিতরণ করা হচ্ছে। সরকারী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত করোনা প্রতিরোধে এ অভিযান অব্যাহত থাকবে।

দেশে বিদেশে আরও সংবাদ

দেশে ৫০ভাগ মানুষের একমাস বসে খাওয়ার মত সামর্থ্য নেই- ফাতিহুল কাদির সম্রাট

১ টাকায় মাসে ৩০ জিবি ইন্টারনেট দেবে গ্রামীণফোন

ইমাম মাহদীর সাথে সাক্ষাত করতে সৌদি আরবে ‘হিজরতের’ চেষ্টায় ১৭ জন গ্রেফতার

পরিবেশ সাংবাদিকতায় আন্তর্জাতিক ফেলোশীপ পেলেন রফিকুল ইসলাম মন্টু

লক্ষ্মীপুরের মানুষ লক্ষ্মী হয়ে ভালো থাকুক : শেখ হাসিনা

করোনায় প্রকাশ্যে আজানের অনুমতি দিল জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম (ভিডিও)

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]