সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে একই উপজেলার দুই শিশু মারা যাওয়ায় ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরে একই উপজেলার দুই শিশু মারা যাওয়ায় ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরে একই উপজেলার দুই শিশু মারা যাওয়ায় ৯ পরিবার লকডাউন

তাদের মধ্যে একশিশু গত একবছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল; অপর শিশু গত চার দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল।

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় দুই শিশু মারা যাওয়ার ঘটনায় দুই বাড়ির নয় পরিবারকে লকডাউন করেছে প্রশাসন। উপজেলার তোরাবগঞ্জ এবং চর মার্টিন ইউনিয়নে এ মৃত্যুর ঘটনা ঘটে। মারা যাওয়া উভয় শিশুর সোয়াব টেস্ট নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে সিভিল সার্জন অফিস।

তাদের মধ্যে একশিশু গত একবছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল; অপর শিশু গত চার দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। শনিবার সকালে উপজেলার চর মার্টিন গ্রামের ৪ বছর বয়সি শিশুটিকে নোয়াখালী নেওয়ার পথে মারা যায়। এর আগে শুক্রবার দুপুরে তোরাবগঞ্জ ইউনিয়নের নিজ বাড়িতে ২ বছর ৬ মাস বয়সী অপর শিশুর মৃত্যু হয়।

শনিবারে মারা যাওয়া শিশুর বিষয়ে স্থানীয় চর মার্টিন ইউনিয়নের চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া জানান, চর মার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ৪ বছর বয়সী শিশুটি গত ৩/৪ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল।

প্রথমে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতিতে হাসপাতালে নেওয়ার পথে শনিবার ভোরে তার মৃত্যু হয়। শিশুটির বাবা প্রবাসী হলেও গত ২/৩ মাসের মধ্যে তাদের বাড়িতে কোন প্রবাসী আসেনি।

এদিকে খবর পেয়ে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী মার্টিন গ্রামে ওই শিশুর বাড়ি পরিদর্শন করেন। এ সময় তিনি আশপাশের লোকজনকে সতর্ক থাকতে বলেন এবং সরকারি নির্দেশান মেনে চলার অনুরোধ করেন।

অন্যদিকে তোরাবগঞ্জ ইউনিয়নে মৃত্যু হওয়া শিশুটির বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রেজাউল করিম রাজু বলেন, শিশুটি গত ১বছর ধরে ইপিলেপ্সির (খিঁচুনি) রোগী ছিল। শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়; তারপরও আমরা সেম্পল কালেকশন করে পাঠিয়েছি।

স্থানীয়রা জানান, ওই শিশু তার কর্মজীবি মায়ের সাথে চট্টগ্রামে ছিল। গত ৮ দিন আগে তার বাবা তাকে এলাকায় নিয়ে আসে। এরপর শিশুটি শুক্রবার দুপুরে মারা যায়। নানা প্রক্রিয়া  শেষ করে রাত ১২টার দিকে তার দাফন করা হয়।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোহাম্মাদ নুরুল আবছার বলেন, তোরাবগঞ্জ ও মার্টিনে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ওই দুই বাড়ির ৯ পরিবারকে লকডাউন করা হয়েছে। মৃতু শিশুদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এর আগে গত ২ এপ্রিল লক্ষ্মীপুর সদর উপজেলায় জ্বর, সর্দি আক্রান্ত হয়ে এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় ওই বাড়ির নয় পরিবারকে লকডাউন করা হয়েছে।

স্বাস্থ্য আরও সংবাদ

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন দুই সংযোজন

রামগতিতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের উদ্বোধন

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রামগতিতে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

রামগতিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com