সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৭শে মে, ২০২০ ইং , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
লক্ষ্মীপুরে একই উপজেলার দুই শিশু মারা যাওয়ায় ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরে একই উপজেলার দুই শিশু মারা যাওয়ায় ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরে একই উপজেলার দুই শিশু মারা যাওয়ায় ৯ পরিবার লকডাউন

তাদের মধ্যে একশিশু গত একবছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল; অপর শিশু গত চার দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল।

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় দুই শিশু মারা যাওয়ার ঘটনায় দুই বাড়ির নয় পরিবারকে লকডাউন করেছে প্রশাসন। উপজেলার তোরাবগঞ্জ এবং চর মার্টিন ইউনিয়নে এ মৃত্যুর ঘটনা ঘটে। মারা যাওয়া উভয় শিশুর সোয়াব টেস্ট নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে সিভিল সার্জন অফিস।

তাদের মধ্যে একশিশু গত একবছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল; অপর শিশু গত চার দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। শনিবার সকালে উপজেলার চর মার্টিন গ্রামের ৪ বছর বয়সি শিশুটিকে নোয়াখালী নেওয়ার পথে মারা যায়। এর আগে শুক্রবার দুপুরে তোরাবগঞ্জ ইউনিয়নের নিজ বাড়িতে ২ বছর ৬ মাস বয়সী অপর শিশুর মৃত্যু হয়।

শনিবারে মারা যাওয়া শিশুর বিষয়ে স্থানীয় চর মার্টিন ইউনিয়নের চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া জানান, চর মার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ৪ বছর বয়সী শিশুটি গত ৩/৪ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল।

প্রথমে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতিতে হাসপাতালে নেওয়ার পথে শনিবার ভোরে তার মৃত্যু হয়। শিশুটির বাবা প্রবাসী হলেও গত ২/৩ মাসের মধ্যে তাদের বাড়িতে কোন প্রবাসী আসেনি।

এদিকে খবর পেয়ে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী মার্টিন গ্রামে ওই শিশুর বাড়ি পরিদর্শন করেন। এ সময় তিনি আশপাশের লোকজনকে সতর্ক থাকতে বলেন এবং সরকারি নির্দেশান মেনে চলার অনুরোধ করেন।

অন্যদিকে তোরাবগঞ্জ ইউনিয়নে মৃত্যু হওয়া শিশুটির বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রেজাউল করিম রাজু বলেন, শিশুটি গত ১বছর ধরে ইপিলেপ্সির (খিঁচুনি) রোগী ছিল। শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়; তারপরও আমরা সেম্পল কালেকশন করে পাঠিয়েছি।

স্থানীয়রা জানান, ওই শিশু তার কর্মজীবি মায়ের সাথে চট্টগ্রামে ছিল। গত ৮ দিন আগে তার বাবা তাকে এলাকায় নিয়ে আসে। এরপর শিশুটি শুক্রবার দুপুরে মারা যায়। নানা প্রক্রিয়া  শেষ করে রাত ১২টার দিকে তার দাফন করা হয়।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোহাম্মাদ নুরুল আবছার বলেন, তোরাবগঞ্জ ও মার্টিনে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ওই দুই বাড়ির ৯ পরিবারকে লকডাউন করা হয়েছে। মৃতু শিশুদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এর আগে গত ২ এপ্রিল লক্ষ্মীপুর সদর উপজেলায় জ্বর, সর্দি আক্রান্ত হয়ে এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় ওই বাড়ির নয় পরিবারকে লকডাউন করা হয়েছে।

করোনা আরও সংবাদ

কমলনগরে অসহায় মানুষের মাঝে ‘স্বপ্নই আলো’র ঈদ উপহার

লক্ষ্মীপুর জেলার করোনা হটস্পট কি রায়পুর ?

লক্ষ্মীপুরে করোনা জয়ীদের কোরআন উপহার

রামগতিতে স্বাস্থ্যকর্মীসহ নতুন করোনা আক্রান্ত-২

রায়পুরে আক্রান্ত শিশুর সংস্পর্শে এসে পরিবারের ১২ জন করোনা আক্রান্ত

আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০০৮ ব্যাচের খাদ্য সামগ্রী বিতরণ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]