সব কিছু
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ৩রা রজব, ১৪৪১ হিজরী

এবার খুলনাতে হৈমনরন্দ্রে স্মৃতি সম্মাননা পেয়েছেন উপকূল সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

183
Share

এবার খুলনাতে হৈমনরন্দ্রে স্মৃতি সম্মাননা পেয়েছেন উপকূল সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

বাংলাদেশসহ সারা পৃথিবীতে উপকূল সাংবাদিকতার পথিকৃৎ সাংবাদিক রফিকূল ইসলাম মন্টুকে হৈমনরন্দ্রে স্মৃতি সম্মাননা প্রদান করা হয়েছে। উপকূল সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়। এসময় বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য আরো ১৫জন কে সম্মাননা প্রদান করা হয়।

খুলনা জেলার পাইকগাছা উপজেলার সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ ২০তম প্রতিষ্ঠা র্বাষিকী উপলক্ষে শনিবার(১৮ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলার নতুন বাজার চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে গুণীজনদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত যুগ্ম-সচিব অমিয় কুমার ঘোষ। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সেন্ট্রাল ইউনির্ভাসিটি অব সাইন্স এন্ড টেকনোলজি ঢাকা প্রফেসর ড. সন্দীপ মল্লিক।

সাহিত্যের বিভিন্ন বিষয় সহ সামাজিক র্কমকান্ডে বিশেষ অবদান রাখায় যে ১৬জন গুণী ব্যক্তিকে সপ্তদ্বীপা সম্মাননা স্মারক ও হৈমনরন্দ্রে স্মৃতি সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে, তারা হলেন, শিক্ষা ও সাংস্কৃতিতে প্রফেসর ড. সন্দীপক মল্লিক, উপকূল সাংবাদকিতায় রফিকুল ইসলাম মন্টু, প্রবন্ধে অসিত কুমার মন্ডল, সাহিত্য গবেষণায় সঞ্জীব হাউলী, নিবন্ধে নলিনি কান্ত সানা, সাহিত্য সম্পাদনায় গাজী শাহজাহান সিরাজ, ছোট গল্পে মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, উপন্যাসে পঞ্চানন মল্লিক, যাত্রাপালা রচনায় সুদয় কুমার মন্ডল, কবিতায় যগেন্দ্রনাথ চ্যার্টাজী ও অসীম রায়, ছড়ায় বিমল কৃষ্ণ রায়, সাহিত্য সংগঠনে রনজিত কুমার মন্ডল, আঞ্চলিক গানে জিএম এমদাদ, সমাজসেবোয় কেএম আরিফুজ্জামান তুহিন, ব্যবসা ও ক্ষুদ্র শিল্পে মোঃ ডালিম সরদার।

সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা খাদ্য র্কমর্কতা মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, দৈনিক পত্রদূত পত্রিকার সাহিত্য সম্পাদক গাজী শাহজাহান সিরাজ, জ্ঞানবিকাশ সঙ্গীত একাডেমির পরিচালক অসিত কুমার মন্ডল, সাহিত্য গবেষক সঞ্জীব হাউলী। রাসমনি সাধু ও মারিয়া সুলতানার উপস্থাপনায়, বক্তব্য রাখেন জিএম এমদাদ, পঞ্চানন মল্লিক, রনজিত কুমার মন্ডল, অসীম রায়, বিমল কৃষ্ণ রায়, সুদয় কুমার মন্ডল মাধুরী সাধু, নূর আলী মোড়ল, শিক্ষক শংকর প্রসাদ মুনি প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম র্পবে সাহিত্য আসরে কবিতা পাঠ ও শেষে সঙ্গীত অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।অনুষ্ঠানে খুলনা, সাতক্ষীরা ও এলাকার কবি, সাহিত্যিক, শিল্পী ও সুধীজন উপস্থিত ছিলেন।

এর আগে সাংবাদিক রফিকূল ইসলাম মন্টুকে ২০১৬ সালে লক্ষ্মীপুর জেলার একটি সামাজিক সংগঠন উপকূল বন্ধু উপাধিতে ভূষিত করে সম্মাননা প্রদান করেন। সাংবাদিক রফিকূল ইসলাম মন্টু সাংবাদিকতায় অবদানের  জন্য অনেকগুলো জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

উপকূল সাংবাদিকতা আরও সংবাদ

উপকূলের খবর লিখে ২য় বারের ন্যায় পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার জিতলেন রফিকুল ইসলাম মন্টু

‘উপকূলীয় অঞ্চলে সাংবাদিকতাকে ভিন্নধারায় চিন্তা করতে হবে’

ফেনীতে কোস্টাল জার্নালিজম বিষয়ক আলোচনা

‘উপকূলীয় অঞ্চলের জন্য সাংবাদিকতা একটি চ্যালেঞ্জ’

Rafiqul Islam Montu Pioneer of Coastal Journalism

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]