সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে বিদেশগামী কর্মীদের ফিঙ্গার প্রিণ্ট শুরু

লক্ষ্মীপুরে বিদেশগামী কর্মীদের ফিঙ্গার প্রিণ্ট শুরু

লক্ষ্মীপুরে বিদেশগামী কর্মীদের ফিঙ্গার প্রিণ্ট শুরু

লক্ষ্মীপুরে বিদেশগামী কর্মীদের ফিঙ্গার প্রিণ্ট কার্যক্রম শুরু হয়েছে। লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান জানান, লক্ষ্মীপুর জেলার বিদেশগামীদের পাশ্ববর্তী জেলা নোয়াখালী অথবা ঢাকায় গিয়ে ফিঙ্গার প্রিণ্ট দিতে হতো। এতে ভোগান্তির মধ্যে পড়তে হতো তাদের। ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভেলপমেন্ট (আইসিএমপিডি) এর উদ্যোগে লক্ষ্মীপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ফিঙ্গার প্রিণ্ট মেশিন স্থাপন করা হয়। এখন থেকে দুইশত টাকা ব্যাংক ড্রাফট এর মাধ্যমে এ জেলার বিদেশগামীরা ফিঙ্গার প্রিণ্ট এর কার্যক্রম এখানে সম্পন্ন করতে পারবে তারা। ।

এ কেন্দ্রে বিদেশগামীদের তিন দিনের প্রাক বহিঃগমন, প্রশিক্ষণ কোর্স শেষে তাদের ফিঙ্গার নেওয়া হবে। প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রায় শতাধিক বিদেশগামীদের ফিঙ্গার প্রিণ্ট নেয়া হবে।

রোববার ( ৬ জুন) দুপুরে লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ফিঙ্গার প্রিণ্ট কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

এসময় জেলা প্রশাসক বলেন, লক্ষ্মীপুরে ২০০৯ সাল থেকে এ যাবৎ পর্যন্ত প্রায় ৯ লাখ লোক বিদেশে গেছেন। রেমিট্যান্স যোদ্ধারা অর্থনীতির চালিকা শক্তি। বিপুল সংখ্যক লোক যখন বিদেশে যায়, তখন দেশে বিপুল পরিমাণ রেমিট্যান্স আসে। তাই বিদেশগামীরা যাতে নিরাপদে বিদেশ যেতে পারে এবং বিনা ঝুঁকিতে কর্মসংস্থানের সুযোগ করে দিলে দেশের অর্থনীতি আরও ত্বরান্বিত হবে। তিনি আরও বলেন, প্রবাসীদের সেবা দেওয়ার জন্য প্রশাসন সর্বাত্মক প্রস্তুত। যে কোন সমস্যায় প্রবাসীরা যেন প্রশাসনের সাথে যোগাযোগ করার আহবান জানান তিনি।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ প্রকৌশলী গিয়াস উদ্দীন আহাম্মদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান, অভিবাসী তথ্য কেন্দ্রের কাউন্সিলর মোঃ ইকবাল হোসেন ও মোঃ ফাহিম ফেরদৌস, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টর আরিফুর রহমান সোহেলসহ প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক-কর্মচারী, প্রশিক্ষণার্থী ও বিদেশগামীরা।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

যুদ্ধের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবিলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন মোহাম্মদ এ আরাফাত

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

তানভীর আলাদিনকে প্রধান সমন্বয়কারী করে ফেনী থিয়েটারের কমিটি গঠন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com