সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে গৃহবধূর বাড়ি থেকে শিয়াল উদ্ধার; শিয়ালের জন্য কান্নায় ভেঙ্গে পড়লেন গৃহবধূ

লক্ষ্মীপুরে গৃহবধূর বাড়ি থেকে শিয়াল উদ্ধার; শিয়ালের জন্য কান্নায় ভেঙ্গে পড়লেন গৃহবধূ

লক্ষ্মীপুরে গৃহবধূর বাড়ি থেকে শিয়াল উদ্ধার; শিয়ালের জন্য কান্নায় ভেঙ্গে পড়লেন গৃহবধূ

এক বছর যাবত গৃহবধূর বাড়িতে পালিত হচ্ছিল একটি খেকশিয়াল। এরই মধ্যে অনেক বড় হয়ে গেছে শিয়ালটি। তবে এক বছর যাবত খাঁচায় বন্ধি শেয়ালের খবর পেয়ে ওই গৃহবধূর বাড়ি থেকে শিয়ালটি উদ্ধার করে নিয়ে আসে বন বিভাগ। কিন্ত দীর্ঘদিন নিজের সন্তানের মতো পালিত শিয়ালকে হঠাৎ করে বনবিভাগের লোকজন গিয়ে নিয়ে আসাকে মেনে নিতে পারেন তিনি। তাই নিজের পোষা শেয়ালের জন্য উপজেলা নির্াহী কর্মকর্তার কার্যালয় পর্যন্ত ছুটে আসে ওই নারী। উপজেলা নির্াহী কর্মকর্তার কার্যালয়ে এসে দুই শিশু সন্তানসহ কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। নিজেদের খেলার সাথী শিয়ালকে হারিয়ে ওই নারীর দুই প্রতিবন্ধী শিশুও কান্না করতে থাকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বন বিভাগের কর্মকর্তারা ওই নারীকে বুঝিয়ে তার বাড়িতে পাঠিয়ে দেন।

ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর ফলকন গ্রামে। স্থানীয় ভাবে জানা যায়, কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামানের নিকট খবর আসে হাজিরহাট সংলগ্ন ফলকন গ্রামে বেদে বধূ হাসিনার বাড়িতে একটি শিয়াল খাঁচায় বন্ধি আছে।

এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শুক্রবার দুপুরে বনবিভাগের লোকজন গিয়ে ওই গৃহবধূরর বাড়ি থেকে খাঁচায় বন্ধি শেয়ালটি উদ্ধার করে নিয়ে আসে।

পালিত শিয়ালের শোক সামলাতে না পেরে ওই নারীও বনকর্মকর্তাদের পিছনে পিছনে ছুটে আসে উপজেলা পরিষদ প্রাঙ্গনে। এসময় ওই নারীর প্রতিবন্ধী দুই শিশু ও ছুটে আসে।

গৃহবধূ জানায়, খুব ছোট অবস্থায় তিনি এক ব্যক্তির থেকে ২টি শিয়াল শাবক কিনে পালন করছিলেন। কিন্ত কয়েক দিন পর একটি শাবক মারা যায়। পরে বাকি একটি কে তিনি লালন পালন করে বড় করে। তার দুই প্রতিবন্ধী শিশু ওই শিয়ালটির বন্ধু হয়ে ওঠে। কিন্ত হঠাৎ করে তাদের খেলার সাথীকে নিয়ে আসার পর শিশুদুটি কান্নায় ভেঙ্গে পড়ে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্উজামান ও উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জানান, খাঁচায় বন্ধি করে বনগ্রাণী লালন পালন করা অপরাধ। তাই শেয়ালটিকে উদ্ধার করা হয়েছে। রাতে তাকে অবমুক্ত করা হবে।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর কেঁদে দিলেন স্বতন্ত্র প্রার্থী সাত্তার পালোয়ান

উপহার খেদমত সেন্টার বাংলাদেশের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন

তানভীর আলাদিনকে প্রধান সমন্বয়কারী করে ফেনী থিয়েটারের কমিটি গঠন

লক্ষ্মীপুর সোসাইটি ইউ’কের দোয়া ও ইফতার মাহফিল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com