সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি
মেঘনায় ভাসছে অজ্ঞাত লাশ - Lakshmipur24.com

মেঘনায় ভাসছে অজ্ঞাত লাশ

মেঘনায় ভাসছে অজ্ঞাত লাশ

নোয়াখালী : মেঘনা নদীতে ভাসছে অজ্ঞাত পরিচয় ব্যক্তির লাশ। শুক্রবার থেকে সোমবার সকাল পর্যন্ত অজ্ঞাত পরিচয় ২০-২২টি লাশ ভাসতে দেখেছেন স্থানীয়রা। জোয়ারের টানে লাশগুলো ভেসে আসছে তীরে। আবার ভাটার সময় মাঝ নদীতে ফিরে যাচ্ছে। গত শুক্রবার থেকে উপজেলার দূর্গম সুখচর ইউনিয়নের উপকূলীয় মেঘনা নদীতে লাশগুলো ভাসতে দেখা যাচ্ছে। এ নিয়ে দ্বীপ উপজেলা হাতিয়ায় আতঙ্ক বিরাজ করছে। লাশের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে বলে জানান এলাকাবাসী। লাশগুলো গলিত হওয়ায় তা সনাক্ত করাও সম্ভব হচ্ছে না। স্থানীয়দের ধারণা লাশগুলো জলদস্যুদের।

গত কয়েকদিন আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ডাকাতদের গোলাগুলির ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, গত শুক্রবার বিকাল থেকে উপজেলার সুখচর ইউনিয়নের পশ্চিম ও উত্তর পাশ, বৌ বাজার এবং হরিণ বাজার এলাকায় মেঘনা নদীতে এসব লাশ ভাসতে দেখা যায়।

রোববার সকালে সুখচর ইউনিয়নের কাদির সর্দারদের বাড়ি সংলগ্ন উত্তরপাশের নদীতে ফুলে ফেঁপে যাওয়া ও অর্ধগলিত চারটি লাশ ভাসতে দেখে এলাকাবাসী।

চেয়ারম্যানঘাট বাজারের পাশের উপকূলীয় নদীতে ভাসমান অবস্থায় আরো চারটি লাশ দেখা গেছে বলে জানিয়েছে সেখানকার বাসিন্দারা।

এছাড়া শনিবার দুপুরে হরিণ বাজার এলাকায় নদীতে দুটি লাশ ভাসতে দেখেন স্থানীয়রা। একইদিন বিকালেও বৌ বাজারের পশ্চিম পাশের মেঘনায় তিনটি লাশ ভাসার খবর পাওয়া গেছে। এছাড়া আরও বেশ কয়েকটি স্থানে লাশের সন্ধান দেন স্থানীয়রা। তবে স্থানীয়রা এসব লাশের পরিচয় শনাক্ত করতে পারেননি।

স্থানীয় সাংবাদিক ফিরোজ উদ্দিন বলেন, শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে চেয়ারম্যান ঘাটে একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা ছবি তোলে রাখেন। আধাঘণ্টা পর একই ইউনিয়নের বাদশা গ্রামের পাশে মেঘনায় আরো তিনটি লাশ ভাসতে দেখা যায়। অনেকটা দূরে থাকায় লাশের ছবি নেয়া যায়নি।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির হাতিয়া উপজেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুঞ্জু শনিবার বিকালে সুখচরের চেয়ারম্যানঘাটে সরেজমিন দেখতে যান। তিনি গণমাধ্যমকে বলেন, বিকাল সাড়ে ৩টার দিকে ওই ঘাটে একটি লাশ ভাসতে দেখে ছবি তুলি। আধাঘণ্টা পর একই ইউনিয়নের বাদশা গ্রামের পাশে মেঘনায় আরো তিনটি লাশ ভাসতে দেখেছি। অনেকটা দূরে থাকায় লাশের ছবি নেয়া যায়নি।

তিনি বলেন, সকাল ৭টার দিকে গ্রামের উত্তরপাশে একটি লাশ নিয়ে কয়েকটি কুকুরকে টানা হেঁচড়া করতে দেখা গেছে। পরে স্থানীয় বাসিন্দাদের নিয়ে সেখানে গেলে কুকুরগুলো পালিয়ে যায়। প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো ব্যবস্থা না নেওয়ায় লাশগুলোর সঠিক পরিচয় সনাক্ত করা যায়নি। একই ভাবে নদীতে মৃতদেহ ভাসতে দেখেছেন বলে নিশ্চিত করেছেন মধ্যচর আমানুল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিধান চন্দ্র দাস ও সুখচর ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন।

তবে নদীতে লাশ ভাসার বিষয়টি অস্বীকার করেছে পুলিশ। হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ফজলে রাব্বি বলেন, খবর পেয়ে শনিবার রাতেই উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন ও এসআই টিপুসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে কোনো লাশ দেখতে পাননি।

একই ভাবে হাতিয়া কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার হামিদুর রহমান জানান, তাদের কাছে সাগরে বা মেঘনায় ভেসে যাওয়া লাশের কোনো খবর নেই। তবে স্থানীয় ও সাংবাদিকদের কাছ থেকে তিনি বিষয়টি অবগত হওয়ার পর অভিযানের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

লক্ষ্মীপুরে শাটডাউনেও থেমে নেই সরকারি বেসরকারি সংস্থার কিস্তি আদায়

এনআইডি কার্ড তৈরিতে নির্বাচন কমিশনের ক্রেডিট আছে: লক্ষ্মীপুরে প্রধান নির্বাচন কমিশনার

সুষ্ঠু নির্বাচনের বিষয়ে কমিশনের ভূমিকা চরম:লক্ষ্মীপুরে সিইসি নুরুল হুদা

লক্ষ্মীপুরে আসবেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা

সারাদেশে বৃক্ষরোপণ করবে ‘‘সবুজ বাংলাদেশ’’ লক্ষ্মীপুর যুব উন্নয়ন অফিস প্রাঙ্গনে কর্মসূচীর উদ্বোধন

পাপুলের বোনের রিট খারিজ করেছে হাইকোর্ট

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com