সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই : লক্ষ্মীপুর আওয়ামী লীগের বর্ধিত সভায় হানিফ

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই : লক্ষ্মীপুর আওয়ামী লীগের বর্ধিত সভায় হানিফ

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই : লক্ষ্মীপুর আওয়ামী লীগের বর্ধিত সভায় হানিফ

বেগম খালেদা জিয়া আইনি লড়াইয়ে মুক্ত হতে ব্যর্থ হয়েছেন। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতা দেখিয়ে নির্বাহী ক্ষমতাবলে দণ্ড স্থগিত করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা আউটার স্টেডিয়ামে আওয়ামী লীগের তৃণমূল বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, সাজাপ্রাপ্ত কয়েদির দণ্ড স্থগিত করে বিদেশ পাঠানোর কোনো সুযোগ নেই। তা আমাদের দেশ কিংবা পৃথিবীর কোনো দেশই পারমিট করে না। কারণ অন্য দেশে এদেশের আইন ওই কয়েদির ওপর কার্যকর করা সম্ভব নয়। খালেদা জিয়াও কয়েদি, এজন্য তাকে বিদেশ পাঠানোর সুযোগ নেই। কয়েদির দণ্ড মওকুফ করতে মহামান্য রাষ্ট্রপতির সাংবিধানিক ক্ষমতা আছে। কিন্তু আজ পর্যন্ত বিএনপি ক্ষমা চেয়ে রাষ্ট্রপতির কাছে কোনো আবেদন করেনি। আসলে বিএনপির নেতাদের লক্ষ্য খালেদা জিয়ার শারীরিক সুস্থতা নয়, তার শারীরিক অসুস্থতা নিয়ে রাজনীতি করা।

তিনি বলেন, প্রতিদিন বিএনপি নেতারা জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার চিকিৎসার ধোঁয়া তুলে জনগণকে বিভ্রান্ত করছেন। সরকারের বিরুদ্ধে জনগণকে উসকে দেওয়ার চেষ্টা করছেন। তারা দেশে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্তে লিপ্ত।

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের প্রসঙ্গে তিনি বলেন, মুরাদের নিম্ন রুচির কথোপকথনের বিষয়ে জানতে পেরেই প্রধানমন্ত্রী শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছেন। তাকে কেন্দ্র থেকে অপসারণ করা হয়েছে। মুরাদ জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। সেখান থেকে তাকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, তৃণমূলের কর্মিসভার মূল উদ্দেশ্য হচ্ছে সংগঠনের মধ্যে যদি কোনো শৃঙ্খলার ঘাটতি থাকে, তা দূর করে সংগঠনকে আরও শক্তিশালী করা। সংগঠনের শৃঙ্খলার ঘাটতি দূর করতেই আমরা বসেছি। আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর সবার বিশ্বাস আছে। দলীয় সিদ্ধান্ত সবাই মেনে চলবেন। যারা মানবে না তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন খান এমপি, লক্ষ্মীপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মোজাম্মেল হায়দার ভূঁইয়া মাসুম, রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না, যুবলীগ নেতা শামছুল ইসলাম পাটোয়ারী, নজরুল ইসলাম ভুলু প্রমুখ।

আওয়ামীলীগ ও বাংলাদেশ আরও সংবাদ

কত ভোট নিয়ে দ্বাদশ সংসদে যাচ্ছে লক্ষ্মীপুরের চার এমপি ?

প্রচারে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী নীরবতায় সুপ্রিম পার্টি

উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিন: ফরিদুন্নাহার লাইলী

এমপি নয়নের পুনরায় মনোনয়ন পাওয়া নেতাকর্মীদের উচ্ছাস

লক্ষ্মীপুরে আওয়ামীলীগের প্রথম নারী প্রার্থী ফরিদুন্নাহার লাইলী

লক্ষ্মীপুর-৪ | দলীয় মনোনয়ন ফরম নিলেন আ’লীগ নেতা সাজু

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com