সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আট বছর পর রায়পুর পৌর আওয়ামী লীগের সম্মেলন কে হচ্ছেন কান্ডারি ?

আট বছর পর রায়পুর পৌর আওয়ামী লীগের সম্মেলন কে হচ্ছেন কান্ডারি ?

আট বছর পর রায়পুর পৌর আওয়ামী লীগের সম্মেলন কে হচ্ছেন কান্ডারি ?

এমআর সুমন: দীর্ঘ আট বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে লক্ষ্মীপুরের রায়পুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আগামী ৬ জানুয়ারি বৃহস্পতিবারের এই সম্মেলনকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি। প্রধান দুটি পদের মধ্যে সভাপতির পদে এখনও কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই। সে কারণে বর্তমান আহ্বায়কই ওই পদে থাকছেন বলে শোনা যাচ্ছে। এ ছাড়া সাধারণ সম্পাদ পদে একাধিক প্রার্থী হওয়ায় পদ প্রত্যাশীরা প্রকাশ্য ঘোষণা না দিলেও অনেকটা গোপনীয়তা রক্ষা করে মাঠ চষে বেড়াচ্ছেন বেশ আগে থেকেই। পেছনের ভুলত্রুটি ভুলে কাউন্সিলরদের সঙ্গে তারা নিবিড় সম্পর্ক স্থাপনের চেষ্টা করছেন।
পৌর কমিটির ৪৬ জনসহ মোট ২৩৬ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে নির্বাচন করবেন আগামী তিন বছরের জন্য দলের দ্বিতীয় প্রধান এ পদটি। ওই পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান কমিটির যুগ্ন আহ্বায়ক আইনুল কবির মনির, সাবেক ছাত্রনেতা ও কাউন্সিলর জাকির হোসেন নোমান, আবু সাঈদ জুটন, কাউন্সিলর রুবেল প্রধানিয়া, কৃষকলীগ নেতা রুবেল হোসেন ও সাবেক কাউন্সিলর সহিদ মোল্লাসহ আরও কয়েকজন রয়েছেন।
সর্বশেষ ২০১২ সালের ১২ নভেম্বর রায়পুর পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি হয়। ছয় মাসের জন্য এ আহব্বায়ক কমিটি অনুমোদন দেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক। এতে কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহকে আহ্বায়ক করা হয় ও আইনুল কবির মনিরকে যুগ্ম আহ্বায়ক করে ২৭ সদস্যের কমিটি গঠন করা হয়। বিভিন্ন কারণে সম্মেলন না করতে পারায় ছয় মাসের কমিটি আট বছর পার করনে। যে কারণে দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় ঝিমিয়ে পড়া দলীয় নেতাকর্মীরা সরব হয়ে উঠেছেন। রায়পুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠের সম্মেলন মঞ্চ থেকে শুরু করে পৌর শহরের সবখানে চলছে একটা সাজ সাজ অবস্থা। বিভিন্ন স্থানে শতাদিক তোরণ, ব্যানার-ফেষ্টুন ও প্রদর্শনী বোর্ড স্থাপন করে অতিথিদের স্বাগত জানিয়েছে নেতাকর্মীরা।
দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক এমপি হারুনুর রশিদ এবং উদ্বোধক হিসেবে লক্ষ্মীপুর ২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে বিটিএম এর সভাপতি মোহাম্মদ আলী খোকন, ড্রাগস এসেনসিয়ালের এম,ডি অধ্যাপক ডা: এহসানুল কবির জগলুল ও জেলার দায়িত্বপ্রাপ্ত নেতাদের থাকার কথা রয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।
এদিকে সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। কাউন্সিলের মাধ্যমে দলের তরুণ নেতাকর্মীরা নতুন নেতৃত্বের প্রত্যাশা করছেন। তবে নবীন ও প্রবীণের সমন্বয়ে নতুন কমিটি গঠিত হবে এমন আশা করছেন দলের বয়োজ্যেষ্ঠ নেতারা। কে হচ্ছেন রায়পুর পৌর আওয়ামী লীগের নতুন কান্ডারি? এ প্রশ্নকে ঘিরেই সবার আগ্রহ বৃহস্পতিবার ৬ জানুয়ারির দিকে।
বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে পৌর আওয়ামীলীগের আহ্বায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ বলেন, দলের দুঃসময়ে ছাত্রলীগ ও যুবলীগের মূল পদের দায়িত্বে থেকে বহু ত্যাগের বিনিময়ে দলকে সুসংগঠিত করেছি। টানা আট বছর পৌর আওয়ামীলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করি। এখন দল যদি আমাকে প্রয়োজন মনে করে তাহলে আমাকে বিবেচনা করবে। পদ না পেলেও একজন সাধারণ কর্মী হিসেবে আজীবন দলের জন্য কাজ করে যাবো। এখন কেন্দ্র ও জেলার নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত দেবেন সেভাবেই সবকিছু হবে।

আওয়ামীলীগ ও বাংলাদেশ আরও সংবাদ

কত ভোট নিয়ে দ্বাদশ সংসদে যাচ্ছে লক্ষ্মীপুরের চার এমপি ?

প্রচারে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী নীরবতায় সুপ্রিম পার্টি

উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিন: ফরিদুন্নাহার লাইলী

এমপি নয়নের পুনরায় মনোনয়ন পাওয়া নেতাকর্মীদের উচ্ছাস

লক্ষ্মীপুরে আওয়ামীলীগের প্রথম নারী প্রার্থী ফরিদুন্নাহার লাইলী

লক্ষ্মীপুর-৪ | দলীয় মনোনয়ন ফরম নিলেন আ’লীগ নেতা সাজু

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com