সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি
গরীবের উকিল রহমত উল্ল্যাহ বিপ্লবকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চান তৃণমূলের কর্মীরা

গরীবের উকিল রহমত উল্ল্যাহ বিপ্লবকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চান তৃণমূলের কর্মীরা

গরীবের উকিল রহমত উল্ল্যাহ বিপ্লবকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চান তৃণমূলের কর্মীরা

এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব। লক্ষ্মীপুরের আওয়ামীলীগ ঘরনার রাজনীতিতে বহুল আলোচিত একজন ব্যক্তি। গরীবের উকিল হিসেবে পরিচিত এই ব্যক্তিটি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবেও সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তৃণমূল পর্যায় থেকে আওয়ামী রাজনীতি দিয়েই যার পথচলা। সদর উপজেলার পানপাড়া ডি.এম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ লক্ষ্মীপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন দক্ষতার সঙ্গে। লক্ষ্মীপুর আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনসহ সর্বস্তরের মানুষের হৃদয়ের মণিকোঠায় রয়েছেন এড. রহমত উল্যা বিপ্লব।

রাত পোহালেই বহু কাঙ্খিত চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। বর্তমানে চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে প্রচার প্রচারণায় অনেক প্রার্থী এগিয়ে থাকলেও রাজনৈতিক অঙ্গণে সকলের হৃদয়ের মণিকোঠায় রয়েছেন এড. রহমত উল্যা বিপ্লব।

এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব ১৯৭৯ইং সনের ২রা ফেব্রুয়ারী লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম ছিদ্দিক উল্যাহ মাস্টার এবং মাতা মরহুমা রহিমা বেগম।

মাধ্যমিকের ছাত্র থাকা অবস্থায় পানপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মধ্য দিয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন রহমত উল্যাহ বিপ্লব। পরবর্তীতে লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের সদস্য, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের রাজনীতি শেষে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ লক্ষ্মীপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৪ দলীয় ঐক্যজোট চন্দ্রগঞ্জ থানা শাখার যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সদস্য পদে দায়িত্ব নিয়োজিত রয়েছেন। ২০০৪ সালে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়ে আওয়ামী রাজনীতির দুঃসময়ে রাজপথের কর্মী হিসেবে সক্রিয় ভূমিকা রেখেছেন।

নেতাকর্মীদের মতে সাধারণ সম্পাদক প্রার্থীদের মধ্যে কারো কারো শিক্ষাগত ও রাজনৈতিক যোগ্যতায় ঘাটতি থাকলেও এড. রহমত উল্যাহ বিপ্লব এমএসএস পাশ এবং লক্ষ্মীপুর জেলা জজ আদালতের একজন আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজনীতি এবং আইন পেশার পাশাপাশি এড. রহমত উল্যা বিপ্লব ২০১৯ সালের নির্বাচেন বিপুল ভোটে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলার সামগ্রিক উন্নয়নে ব্যপক অবদান রেখে যাচ্ছেন। তিনি বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের আহ্বায়ক নির্বাচিত হয়েছেন।

তিনি গন্ধব্যপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, জামিরতলী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সভাপতি, লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী সদস্য ও সহ-সম্পাদক, লক্ষ্মীপুর জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য, পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য, বাগবাড়ী ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দায়িত্ব পালনসহ বহু সামাজিক, সেচ্ছাসেবী, সাংস্কৃতিক ও জনহিতকর প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন।

দলীয় নেতাকর্মীরা যোগ্যতার মাপকাঠিতে পরিচ্ছন্ন রাজনীতির মডেল এড. রহমত উল্যাহ বিপ্লবকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে দেখার আগ্রহ প্রকাশ করছেন।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুর লেখক পাঠক ফোরামের ১৭ তরুণ লেখককে সংবর্ধনা

লক্ষ্মীপুরে প্রবীনদের মিলন মেলা ও সংবর্ধনা সভা

লক্ষ্মীপুরে নিরাপদ খাদ্য ও উচ্চমূল্য ফসল উৎপাদনে ডিপ্লোমা কৃষিবিদদের সেমিনার

লক্ষ্মীপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

লক্ষ্মীপুরে গাছ পড়ে শিশুর মৃত্যু, আহত ৪

শপথের ১৪ দিন পর লক্ষ্মীপুরের দত্তপাড়া ইউনিয়নের এক সদস্যের মৃত্যু

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com