সব কিছু
লক্ষ্মীপুর শনিবার , ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং , ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

প্রাচীন ভুলুয়ার রয়েল ডিস্ট্রিকট খ্যাত নোয়াখালী থেকেই জন্ম নেয় লক্ষ্মীপুর । বার বার নদী ভাঙনের শিকার লক্ষ্মীপুর সব সময়ে তার সাহিত্য-সংস্কৃতি, মেধা ও মননে অনন্য। এ জেলার চর অধুষ্যিত অঞ্চল রামগতি, কমলনগর, লক্ষ্মীপুরের আংশিক এবং রায়পুরের কিছু এলাকা।

এখানকার মানুষগুলো মেঘনা নদীর ভাঙন দেখতে দেখতে সংগ্রামী মনোভাব ফুটিয়ে তোলে তার আপন সত্তা এবং বোধে। তবুও সমুন্নত রাখে তার ভাব-বোধ, সংস্কৃতি-কৃষ্টিতে। প্রমত্ত মেঘনার পাড়ে বসে এ জেলার অসংখ্য গুণী মানুষ রচনা করেছেন সংগ্রামের ইতিহাস।

জেলার খবরা খবর প্রকাশের জন্য দৈনিক, সাপ্তাহিক ও মাসিকসহ এখন লক্ষ্মীপুরে ২৭টি আঞ্চলিক সংবাদপত্র নিয়মিত ও অনিয়মিত চালূ রয়েছে। সব গুলোই নিদিষ্ট এলাকার পাঠকদের জন্য। কিন্তু এ এলাকার কিছু মানুষ জীবিকার সন্ধানে ছড়িযে আছে দেশের বিভিন্ন প্রান্তসহ প্রবাসে।

জেলার প্রতি মুহুর্তের খবরা খবর জানা ও তাদের অন্যতম আগ্রহ। তাছাড়া প্রত্যন্ত গ্রাম অধ্যুষিত এ জেলায় রয়েছে অসংখ্য চরাঞ্চল। এ সব এলাকার পাঠকগন জেলার কোন সংবাদ তেমন একাট পায় না। আধুনিক যুগে এ বিষয়টি অত্যন্ত চ্যালেঞ্জপূণ একটি বিষয়।

তাই গ্রাম আর চরাঞ্চল এবং জেলার প্রবাসী জনগোষ্ঠীর খবরা-খবর তাৎক্ষনিক ভাবে প্রকাশ আর মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দিতে ২০১২ সালের ২৬ মার্চ পথ চলা শুরু করে জেলার একমাত্র অনলাইন পত্রিকা লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম।

উপকূলের প্রতিমুহূর্তের সংবাদ-এ স্লোগানকে ধারণ করে লক্ষ্মীপুর জেলার সর্বপ্রথম অনলাইন পত্রিকা লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১৮ সালে ৭ম বর্ষে পদার্পন করল।

যাত্রার শুরুর দিনগুলোতে এই জেলায় অনলাইন পত্রিকার ধারনাটা নতুনই ছিল এবং অনেকে অনলাইন পত্রিকাকে আপদ হিসাবেই দেখেছে।

কিন্তু দেশের প্রাচীন সংবাদপত্র দৈনিক সংবাদে দীর্ঘ দিন কাজ করার অভিজ্ঞতা কাজে লাগিয়ে  সানা উল্লাহ সানু পাঠক চাহিদার প্রেক্ষিতে ব্যক্তিগত উদ্যোগ ও আর্থিক সহায়তায় প্রতিষ্ঠা করেন লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ।

পাঠক চাহিদার কথা বিবেচনা করে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম স্থানীয় সংবাদের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক সংবাদও প্রকাশ করছে। এ ক্ষেত্রে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর দেশের ওই সব জাতীয় সংবাদ মাধ্যমের সাথে চুক্তিবদ্ধ হয়ে তাদের বরাত দিয়েই সংবাদ প্রচার করছে। যা সংবাদ বিনিময় ক্ষেত্রে আঞ্চলিক সংবাদ মাধ্যমের জন্য এক নতুন ধারণা।

বিশ্ববিখ্যাত র‌্যাংকিং এল্যাক্সা  অনুসারে বর্তমানে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’ বাংলাদেশের অন্যতম অনলাইন পত্রিকা। দেশ ও বিদেশে  এর দৈনিক পাঠক সংখ্যা প্রায় ১২০০০ (বারো হাজার) যা প্রতিনিয়ত বাড়ছে।

গুগল অনালাইটিকের তথ্য মতে পৃথিবীর ৪৮টি দেশের প্রায় ৮১টি শহরে অবস্থানকারী লক্ষ্মীপুর জেলার প্রায় ৩ লাখ প্রবাসীর অনেকেই অনলাইন ভিত্তিক এ ডিজিটাল পত্রিকাটি নিয়মিত পড়ছেন। (সূত্র:গুগল অনালাইটিক)

লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম প্রতিষ্ঠার পর পথ পরিক্রমায় পত্রিকাটি কে উৎসাহও উদ্দীপনায় যারা সহযোগিতা করেছেন তাদের মধ্যে প্রথম দিকে বাংলাদেশ অবজারভার  রবিউল ইসলাম খাঁন, যুগান্তরের আবুল কালাম আজাদ, বাংলানিউজের সাজ্জাদুর রহমান সাজ্জাদ, চ্যানেল নাইন ও কালের কন্ঠের কাজল কায়েস, যুগান্তরের তাবারক হোসেন আজাদ, সময়টিভির মাহাবুবুল ইসলাম, মাইটিভির আলী হোসেন, বাসসের আবুল কালাম আজাদ, চ্যানেল২৪ এর সাইফুল ইসলাম, জনকন্ঠের মহিউদ্দিন মুরাদ,  ফ্রিল্যান্স সাংবাদিক সারোয়ার মিরন, ফ্রিল্যান্স সাংবাদিক আ হ ম ফয়সল, কম্পিউটার প্রকোশলী মোঃ আলা উদ্দিন এবং প্রথম আলোর এসএম জাহাঙ্গীর অন্যতম।

এর বাহিরেও সহযোগিতাকারী সাংবাদিকদের সারি অনেক দীর্ঘ ।

প্রকাশনা শুরুর খুব অল্প সময়ের মধ্যে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম লক্ষ্মীপুরসহ প্রবাসী জেলাবাসীর কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। শুরু থেকেই আঞ্চলিক (কমিউনিটির) অনলাইন পত্রিকা হিসেবে ২৪ ঘন্টা সংবাদ প্রদান করছে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম।

এ জন্য লক্ষ্মীপুরের ৫ উপজেলায় ৫ জন নিজস্ব প্রতিনিধিসহ দেশ-বিদেশের বেশ কিছু স্থানে রয়েছে কয়েক জন স্থায়ী প্রতিনিধি । জেলার ১ নং পাঠক প্রিয়তা অর্জনের জন্য সাংবাদিকদের মান আর দক্ষতা কে সব সময় মূল্য দিয়েছে ৪ বছর বয়সী এ নবীন অনলাইন গনমাধ্যমটি। তাই লক্ষ্মীপরটোয়েন্টিফোর ডটকমে যোগদানকারী প্রতিনিধিরা  দেশের নামকরা সব জাতীয় গণমাধ্যমে ও সমান দায়িত্বে রয়েছেন।

ইন্টারনেটে বাংলা কন্টেন্ট এবং লক্ষ্মীপুরের ইতিহাস ও ঐতিহ্য কে তুলে ধরতে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর

দেশে-বিদেশে লক্ষ্মীপুর জেলার মুক্তির ইতিহাস আর বৈচিত্র্যময় ঐতিহ্য এবং ইন্টারনেটে বাংলা কন্টেন্ট বিশেষ লক্ষ্মীপুর নামক শব্দটি কে বিশ্ব ব্যাপী তুলে ধরার যে প্রচেষ্টা লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম গ্রহন করেছে আসুন আমরা দলমত ভুলে সকলে মিলে সে প্রচেষ্টায় অংশগ্রহণ করি ।

লক্ষ্মীপুরটোয়েন্টিফারের সাংবাদিক ও জনবল

লক্ষ্মীপুর জেলা শহর  এবং ৫ উপজেলায়( রামগঞ্জ, রায়পুর, রামগতি, লক্ষ্মীপুর সদর এবং কমলনগর) ১৫ জন নিজস্ব প্রতিনিধি, ৫ জন নিয়মিত লেখক, ৪ জন প্রোগ্রামারসহ এ টিমে নেতৃত্ব দিচ্ছেন সানা উল্লাহ সানু।

লক্ষ্মীপুরটোয়েন্টিফারের সাংবাদিকদের সংক্ষিপ্ত পরিচিতি
সম্পাদক ও প্রকাশক : সানা উল্লাহ সানু

শিক্ষাগত যোগ্যতা: ইংরেজি সাহিত্যে এমএ।

প্রধান প্রোগ্রামার ও আইটি কর্মকর্তা : মো: আলা উদ্দিন
গ্রাফিক্স ডিজাইনার: তানভীর শরীফ/ মোঃ দিদার হোসেন
কার্যালয়: রতন প্লাজা (তয় তলা) চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০

মোবাইল: ০১৭৯৪-৮২২২২২,০১৫১১ ০২২২২২

ই-মেইলঃ [email protected]

নিয়মিত লেখক/প্রতিবেদক
সাজ্জাদুর রহমান সাজ্জাদ
কাজল কায়েস
তাবারক হোসেন আজাদ
মোঃ আলী হোসেন

উপজেলা প্রতিনিধি

লক্ষ্মীপুর সদর- নিজস্ব প্রতিনিধি, আনিস কবির/শাকের মোঃ রাসেল

রায়পুর- নিজস্ব প্রতিনিধি, তাবারক হোসেন আজাদ

রামগঞ্জ প্রতিনিধি, হালিম খানঁ লিটন/জাকির হোসেন পাটোয়ারী

মিশু সাহা নিক্কন- রামগতি

কমলনগর- নিজস্ব প্রতিনিধি, জুনায়েদ আল হাবিব

আজিজুল হক মাউন- সদর পূর্ব

 

সংবাদদাতা
মিজানুর রশিদ

সমসাময়িক লেখক

গাজী মোহাম্মদ গিয়াস

আজিজুল ইসলাম আজম

নূর মোহাম্মদ

————————-
আমাদের সকল ওয়েব লিংক

মোবাইলে আমাদের কে পেতে ভিজিট করুন:
http://www.m.lakshmipur24.com/

আমাদের ভিডিও পেতে ভিজিট করুন:
http://www.youtube.com/lakshmipur24vedio

টুইটারে পেতে ভিজিট করুন:

ফেইসবুকে পেতে ভিজিট করুন:
http://www.facebook.com/lakshmipur24

গুগল প্লাসে পেতে ভিজিট করুন:
http://www.google.com/+lakshmipur24

জেলার গুরুত্বপূর্ন যোগাযোগ নং: http://goo.gl/I1rm1H

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত

Single Page

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]