সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লিবিয়ায় ১৪ দিন থেকে নিখোঁজ কমলনগরের আল-আমিন

লিবিয়ায় ১৪ দিন থেকে নিখোঁজ কমলনগরের আল-আমিন

0
Share

লিবিয়ায়  ১৪ দিন থেকে নিখোঁজ কমলনগরের আল-আমিন

alaminসানা উল্লাহ সানু: আফ্রিকার দেশ লিবিয়ায় কমলনগর উপজেলার উত্তর-পশ্চিম চর লরেঞ্চ গ্রামের এক যুবক গত ১৪ দিন থেকে পর্যন্ত নিখোঁজ রয়েছে। নিখোঁজ ওই যুবকের নাম মোফাজ্জল হোসেন আল আমিন (২২)। তিনি সৌদি প্রবাসী মোঃ আবুল খায়েরের বড় ছেলে। প্রবাসী ওই যুবক মারা গেছে নাকি তাকে কেহ তাকে গুম করেছে তা নিশ্চিত হতে পারেনি তার পরিবার। কিন্তু লোক মুখে ছেলের মৃত্যুর সংবাদে দেশে বৃদ্ধ মা এবং সৌদিতে বাবা এখন পাগলাপ্রায়।

বৃহস্পতিবার আল আমিনদের বাড়িতে গেলে তার বৃদ্ধ মাতা মোবাশ্বেরা বেগম পলাপ বলতে বলতে জানান, গত ২১ আগষ্ট তারিখে ছেলের সাথে তার শেষবার কথা হয়। ছেলে তাকে জানিয়েছে আগামী কোরবানের ঈদে বাড়ি আসবে। কিন্তু পরের দিন ২২ আগষ্ট শুক্রবার আল আমিনের রুমমেট মামুন ফোন (+২১৮৯১৬১২০০৯১) করে জানিয়েছে বোটে করে ইতালী যাওয়ার সময় সাগরে ডুবে অন্যান্যদের সাথে আল আমিন ও মারা যায়।
এ সংবাদ শোনার পর তার মা আলা আমিনের ফোনে কল দিলে ফোন বন্ধ পাওয়া যায়। পরের দিন শনিবার ওই মামুন পুনরায় তাকে জানান, আল আমিন শুক্রবার ওই বোটে যায়নি তবে শনিবার বোটযোগে ইতালী পাড়ি দিলে সাগরে গিয়ে সে ৩ বার বমি করার পর অচেতন হয়ে মারা যায়। এরপর বোটের যাত্রীগণ তার লাশ সাগরের পানিতে ফেলে দেয়।
কিন্তু তখন ও তার ব্যবহৃত ফোনে (+২১৮৯৪৫৩০৬১২১) কল দিলে অপর প্রান্ত থেকে ফোন রিসিভ করা হয়। কিন্তু রিসিভ করা ব্যক্তি ফোন রিসিভ করে কোন কথা না বলে শুধু হাসছিল।
এ দিকে লিবিয়ায় নিজ গ্রামের ছেলে আলামিনের নিখোজঁ সংবাদে প্রতিবেশিরা এগিয়ে এসে মাকে সান্তনা দিচ্ছেন। গত শুক্রবার গ্রামবাসীদের উদ্যোগে মসজিদে মিলাদেরও আয়োজন করা হয়। দোয়ার জন্য গরীবদের মাঝে গরু জবাই করে বিলিয়ে দেওয়া হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের সহপাঠি বন্ধুরাও প্রচারণা চালাচ্ছে।

সৌদি প্রবাসী বাবা আবুল খায়ের জানান, ইচ্ছা ছিল নিজের সাথে ছেলে কে সৌদি নিয়ে যাবো। কিন্তু সৌদি ভিসা বন্ধের কারণে তাকে আর সৌদি নেওয়া হয়নি। ২০১১ সালে স্থানীয় তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসির ফলাফল বের হওয়ার আগেই চাকুরী নামক সোনার হরিণের আশায় মিশরে পাড়ি জমান আল আমিন নামের ওই যুবক। কিন্তু মিশরে কাংখিত সাফল্য না পেয়ে সীমান্ত পাড়ি দিয়ে চলে যান লিবিয়া। রাষ্ট্রীয় অস্থির পরিবেশেও লিবিয়ায় যাওয়ার পর গত ২২ আগষ্ট পর্যন্ত সেখানে মোটামুটি ভালই চলছিল।
আল আমিনের দুলাভাই আবদুল কাদের জানান, কয়েক দিন আগে লিবিয়ায় বাংলাদেশী এক যুবকের সাথে আলামিনের কিছু সমস্যা সৃষ্টি হয়। আবার গত ২২ আগষ্ট পর্যন্ত আলামিনের কাছে নগদ প্রায় ৮ লাখ টাকা ছিল বলেও সে আমাদের কে জানান। এখন আমরা কিছুই বুঝতে পারছি না যে, পূর্বে কোন শত্রুতা নাকি টাকার কারণে নাকি সত্যিই ইতালী যাবার পথে আল আমিন নিখোঁজ রয়েছে।
অন্যদিকে রুমমেট মামুন এখন নিখোঁজ আল আমিনের বিষয়ে নানা রকম তথ্য দিচ্ছে।
তিনি আরো জানান, অপর ২ রুমমেট মামুন এবং কবিরের সাথে লিবিয়ার ত্রিপলীতে থাকতো আলামিন। রুমমেট মামুন এবং কবিরের দেশের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়।
এদিকে গত ২৩ আগষ্ট তারিখে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা তাদের অনলাইন সংস্করণে জানান, ২শ জন যাত্রী নিয়ে ইতালী যাওয়ার পথে লিবিয়ার পূর্ব ত্রিপলীর কোরাবালী উপকুলে একটি লঞ্চ ডুবে যায়। লিবিয়ার কোস্টগার্ড আবদুল লতিফ মোহাম্মদ ইব্রাহিমের বরাত দিয়ে আলজাজিরা জানান, পরের দিন সকালে তারা ১৬ জন জীবিত ২০টি মৃত দেহ উদ্ধার করে। মৃতদেহ গুলো চেনা না গেলেও চেহারা দেখে অনুমান হচ্ছে যে, ওই গুলো সোমালিয়ান বা ইথোপিয়ান নাগরিকের মৃত দেহ। এই সংবাদটি ওই দিন ইতালী এবং লিবিয়ান টেলিভিশনেও প্রচার করা হয়।
আল আমিনের মায়ের অভিযোগ হয়তো ওই সংবাদ কে পুজিঁ করে কোন শত্রু তার ছেলে কে হত্যা বা গুম করেছে। যাই হোক ছেলে নিরুদ্দেশ হয়ে যাওয়ার খবরে হাজার মাইল থেকে মা বাবা বারবার মূর্ছা গিয়ে পলাপ করছেন। তাদের আশা যে কোন ভাবে হোক তারা ছেলের জীবিত না হলে মৃত লাশ চাচ্ছেন।

দুঃসংবাদ আরও সংবাদ

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে রিক্সাচালকের বসতঘর পুড়ে ছাই!

রামগতি বাজারে আগুন

রামগতিতে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

রামগতির মেঘনা নদী থেকে উদ্ধারকৃত অজ্ঞাত লাশের পরিচয় পাচ্ছে না নৌ-পুলিশ

নিখোঁজের দুইদিন পর রামগতি মেঘনায় কিশোরীর লাশ উদ্ধার

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কমলনগরের সাংবাদিক রিয়াজের মায়ের মৃত্যু 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com