সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর জেলা মানবাধিকার উন্নয়ন ফোরামের ইফতার

লক্ষ্মীপুর জেলা মানবাধিকার উন্নয়ন ফোরামের ইফতার

লক্ষ্মীপুর জেলা মানবাধিকার উন্নয়ন ফোরামের ইফতার

ngoনিজস্ব প্রতিনিধি: বৃহস্পতিবার লক্ষ্মীপুর শহরের স্থানীয় একটি রেস্টুরেন্টে লক্ষ্মীপুর জেলা মানবাধিকার উন্নয়ন ফোরামের এক ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলায় মানবাধিকার নিয়ে কাজ করেন এমন সংগঠনগুলোর উদ্যোগে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর বারের সাবেক সভাপতি, প্রবীণ আইনজীবি ও কমলনগর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শামছুল আলম।

মানবাধিকার ও উন্নয়ন কর্মী নূর মোহাম্মদের সঞ্চালনায় ও নারী নেত্রী মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, শেডো সংস্থার নির্বাহী পরিচালক মোঃ হোসেন চৌধুরী, কালের প্রবাহ পত্রিকার নির্বাহী সম্পাদক মীর ফরহাদ হোসেন সুমন, অধিকারের জেলা সমন্বয়কারী মাসুদুর রহমান খান ভুট্রো, হিউম্যান রাইটস কনভেনশন সোসাইটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান টিপু, সাংবাদিক ইসমাঈল হোসেন জবু, সোডা সংস্থার নির্বাহী পরিচালক মাছুমা আক্তার।

বক্তারা বলেন, দেশে নানান ভাবে মানবাধিকার হরণ হচ্ছে। দেশ ব্যাপী গুপ্ত হত্যা, ক্রসফায়ার, গুম, খুন, ধর্ষণ ও নির্যাতন সহ এমন কোন অপরাধ নেই যা হচ্ছে না। এই সব বন্ধে মানুষকে সচেতন হতে হবে। প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকায় থেকে কাজ করতে হবে। নির্যাতিতের পাশে সহযোগীতার হাত প্রসারিত করতে হবে। তবেই মানবাধিকার পরিস্থিতির উন্নয়ন হবে। গুম,খুন, ক্রমফায়ার বন্ধে সরকারকে আরো উদ্যোগী, যতœশীল, নিরপেক্ষ ও উদারতার পরিচয় দিতে হবে। অপরাধীকে ক্রস ফায়ারে না দিয়ে দ্রুত আইনের আওতায় এনে এবং দ্রুত বিচার সম্পন্ন করে শাস্তি নিশ্চিত করতে হবে।

তখন আর ক্রসফারের প্রয়োজন হবে না। একদিকে অপরাধীরা গুপ্ত হত্যা চালাচ্ছে অন্যদিকে ক্রসফারের নামে পুলিশ, র‌্যাব সন্দেহভাজনদের হত্যা করছে। আমাদের এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হবে। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে না পারলে দেশের শান্তি-শৃংখলার উন্নয়ন হবে না।

সভায় আরো উপস্থিত ছিলেন প্রতিশ্র“তি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ আবদুল খালেক, কুশাখালী ইউপি’র সাবেক চেয়ারম্যান নূরুল আমিন, বাপসার জেলা কোর্ডিনেটর জোবেদা বেগম, সাংবাদিক রাজিব হোসেন রাজু, পদ্মকলি সংস্থার কোষাদক্ষ মোঃ আবদুল মতিন, তৌফিকুর রহমান মানিক, মোঃ জাহিদুর রহমান, ইসমাইল হোসেন সুজন, মোঃ সাইফুল ইসলাম, তাজ মোহাম্মদ সহ সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com