রামগতিতে সেতুর নিচের মাটি যাচ্ছে ইটভাটায় !

নিজস্ব প্রতিনিধি: রামগতি উপজেলার চৌধুরীর হাট ব্রীজের নিচের মাটি ইট তৈরিতে যাচ্ছে ইট ভাটায়। ইটভাটার ও ট্রাক্টররা মালিকরা মিলে ভুলুয়া নদীর উপর নির্মিত চৌধুরীর হাট ব্রীজের নিচের মাটি কেটে উপজেলার বিভিন্ন ইট ভাটায় মাটি সরবরাহ করছে। প্রতিদিন সকাল-সন্ধ্যা নিয়ম করে এসব স্থানের মাটি কাটা হচ্ছে। এতে হুমকির মুখে পড়ছে চৌধুরীর হাট ব্রীজ।

এমন পরিস্থিতিতে এলাকাবাসীর মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। উপজেলার বড়খেরী,চর রমিজ, চর আলগী, আলেকজান্ডার ইউনিয়নের কিছু এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায় প্রায় অর্ধশত শ্রমিক নদীর তীর ঘেঁষে মাটি কেটে কয়েকটি ট্রাক্টর ট্রলি বোঝাই করে নিয়ে যাচ্ছে। এভাবেই গত কিছুদিন ধরে অব্যাহতভাবে মাটি কেটে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, রামগতি ও কমলনগর উপজেলার বেশ কয়েকটি ইটভাটার মালিক দালালদের মাধ্যমে স্থানীয় জমির মালিকদের মাটি বিক্রির জন্য প্রলুব্ধ করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, নদীর তীর রক্ষা বাঁধের মাত্র দুই কিলোমিটার উত্তর পাশ থেকে মাটি কেটে নেওয়া হচ্ছে। যে কারণে শুষ্ক মৌসুমেও নদী ভাঙন অব্যাহত রয়েছে। রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, মাটি কেটে নেওয়ার খবর পেলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দিবে।