সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ভাংচুরের জের: রামগঞ্জ থেকে ১৩ দিন ধরে লোকাল বাস চলাচল বন্ধ

ভাংচুরের জের: রামগঞ্জ থেকে ১৩ দিন ধরে লোকাল বাস চলাচল বন্ধ

ভাংচুরের জের: রামগঞ্জ থেকে ১৩ দিন ধরে  লোকাল বাস চলাচল বন্ধ

 

রহমত উল্লাহ পাটোয়ারী: রামগঞ্জ ও নোয়াখালীর চৌমুহনী-সোনাপুর রুটে চলাচলকারী জননী সার্ভিস ১৩ দিন ধরে বন্ধ রয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে লোক সমাগমের জন্য চাহিদামতো সরবরাহ না দেওয়ায় ক্ষমতাসীন দলের কিছু উৎশৃঙ্খল নেতাকর্মী কয়েকটি বাসের গ্লাস ও জানালা ভাংচুর করে। এর প্রতিবাদে মালিকরা এ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখে। এতে প্রতিদিন চরম ভোগান্তি পোহাতে হচ্ছে হাজারো যাত্রীকে। এছাড়া সিএনজিচালিত অটোরিকশায় চলতে গিয়ে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে।

janani

বাস মালিক ও স্থানীয় সূত্র জানায়, ১৩ আগস্ট রামগঞ্জ উপজেলা কমিনিটিং পুলিশ ও থানা প্রশাসনের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশের আয়োজন করা হয়। উপজেলার ইউনিয়নগুলো থেকে দলীয় নেতাকর্মীদের সমাবেশে আসার জন্য জননী সার্ভিসের ৯ টি বাস দিতে বলা হয়। যথাসময়ে ৮টি দেওয়া হলেও যান্ত্রিক ক্রতির কারণে ১টি বাস কম দেওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে ক্ষমতাসীন দলের কিছু উংশৃঙ্খল নেতাকর্মী বাসটার্মিনাল ও বালুয়া চৌমুহনী এলাকায় ৫-৬ টি জননী বাসের সামনের ও দু’পাশের গ্লাস ভাংচুর করা হয়। ওই দিন থেকে রামগঞ্জের অংশে ওই বাস চলাচল বন্ধ করে দেয় মালিক সমিতির নেতারা। রামগঞ্জ টার্মিনাল থেকে জননী পরিবহনের বাসগুলো নিয়ে যাওয়া হয়েছে। বাসগুলো নোয়াখালীর চাটখিল থেকে চৌমুহনী-সোনাপুর রুটে চলাচল স্বাভাবিক রয়েছে।

এ রুটে চলাচলকারী ফারুক হোসেন পাটোয়ারী ও সিরাজ মিয়া জানায়, জননী বাস চলাচল না করায় অটোরিকশা করে ৫ গুন বেশি ভাড়া দিতে হয়। সময় মত অটোরিকশা পাওয়া যায় না। এতে চরম হয়রানির শিকার হতে হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক জননী বাসের এক চালক বলেন, নোয়াখালীর পরিবহন মালিক সমিতির নেতারা শর্ত দিয়েছেন, যারা বাস ভাংচুর করেছে তাদেরকে ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া ভবিষ্যতে এ ধরণের কাজ না করার অঙ্গীকার করলেই এ রুটে বাস চলাচল স্বাভাবিক করা হবে।

রামগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ আখন বলেন, নিজেদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দে স্টাফরা ১-২ টি ভাংচুর করেছে। বিষয়টি নিয়ে চাটখিল পৌরসভার মেয়র শুক্রবার বৈঠক ডেকেছেন। বিষয়টি শীঘ্রই সুরাহা করা হবে।

এ ব্যাপারে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোতা মিয়া বলেন, বাস ভাচুরের অভিযোগ সঠিক নয়। বিষয়টি সুরাহাকল্পে আলোচনা চলছে।

https://web.facebook.com/lakshmipur24

সমস্যা | প্রত্যাশা আরও সংবাদ

রামগতির চরাঞ্চলের ৩৪ প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক

স্লুইচ গেইট অকেজো, লোকালয়ে ঢুকছে জোয়ারের পানি

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

মতিরহাটে আধুনিক লঞ্চঘাট নিমার্ণে বিশ্বব্যাংক প্রতিনিধি দলের পরিদর্শন

রামগতির মেঘনার তীর সংরক্ষণ প্রকল্প এলাকা পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

চার দফা দাবিতে রামগতি ফারিয়া’র প্রতিবাদ সমাবেশ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com