তীব্র গরম ও লোডশেডিংয়ে অতিষ্ঠ লক্ষ্মীপুরবাসি

নিজস্ব প্রতিনিধি: তীব্র গরম আর বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছেন লক্ষ্মীপুরবাসি।আজ রবিবার লক্ষ্মীপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রী। এরমাঝে বিদ্যুতের ভেলকিবাজিতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে জেলাবাসি কে। এই গরমে বিদ্যুতে লোডশেডিংয়ে শিশু কিশোর থেকে শুরু করে বয়:বৃদ্ধ মানুষ অসুস্থ হয়ে পড়ছে। বিদ্যুৎতের লোডশেডিংয়ের সময় ছাত্র-ছাত্রীদের লেখাপড়া করার ক্ষেত্রে মারাত্বক ব্যাঘাত ঘটছে। বিদ্যুৎ কিছু সময়ের জন্য দেয়া হলেও দীর্ঘ সময় বিদ্যুতের লোডশেডিং চলে। ঘন ঘন বিদ্যুতের লোডশেডিং আর ভ্যাপসা গরম। বৃষ্টি না হওয়ায় জেলার আবহাওয়া আবারো উত্তপ্ত হয়ে উঠেছে। তীব্র গরম আর লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। বেশি সমস্যার মধ্যে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষগুলো।

জেলার কমলনগরের  বাসিন্দা  মোঃ হাসান বলেন, শনিবার রাতে ব্যাপক লোডশেডিং হয়েছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় বেশ কয়েকবার লোডশেডিং হয়েছে।তিনি আরো বলেন, লক্ষ্মীপুরে বিদ্যুতের যে অবস্থা দেখছি এতো ঘনঘন লোডশেডিং আর সহ্য করা যাচ্ছেনা ।

রামগঞ্জের সাংবাদিক ফারুক বলেন, খাওয়ার সময় গুলোতেও লোডশেডিংয়ে হচ্ছে এদিকে ভ্যাপসা গরমে খাওয়া যাচ্ছেনা শান্তিমত । তিনি আরো বলেন, বিদ্যুতের লোডশেডিংয়ে আমার ছেলেমেয়েরা পড়াশোনার সমস্যা হচ্ছে ব্যাপক। এ বিষয়ে জানতে চেয়ে পল্লী বিদ্যুত বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ফোন দিলেও কেউ ফোন রিসিভ করছেন না।

এদিকে নাসার আবহায়ার ওয়েবসাইট থেকে জানান যায়,  বাংলাদেশের ভূভাগে মাঝারি তাপপ্রবাহ এবং ভ্যাপসা গরমে জুন মাসের কয়েকদিন নাগরিক দুর্ভোগ অব্যাহত থাকবে। তপ্ত থাকবে উপকূল থেকে শুরু করে উত্তরাঞ্চল পর্যন্ত। পুরোদেশের  ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ এখন বয়ে যাচ্ছে।

আজ লক্ষ্মীপুরে কমলনগর ও রামগতিতে সবোর্চ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রী ,লক্ষ্মীপুরে ৩৫ ডিগ্রী, রামগঞ্জে ৩৬ ডিগ্রী, রায়পুরে ৩২ ডিগ্রী সেলসিয়াস।