সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর ও রায়পুরে প্রথম আইসিটি দিবস পালন

লক্ষ্মীপুর ও রায়পুরে প্রথম আইসিটি দিবস পালন

লক্ষ্মীপুর ও রায়পুরে প্রথম আইসিটি দিবস পালন

নিজস্ব প্রতিনিধি: সারাদেশের ন্যায় লক্ষ্মীপুর এবং রায়পুরে প্রথমবার পালিত হয়েছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) দিবস। দিবসটি উপলক্ষে লক্ষ্মীপুরে মঙ্গলবার
সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে কালেক্ট্ররেট ভবনের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহন করে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা। র‌্যালিতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক হোমায়রা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইকবাল হোসেন, সহকারি পুলিশ সুপার খন্দকার শাহ্ নেওয়াজ, জেলা তথ্য কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন, আইসিটি অধিদপ্তর লক্ষ্মীপুরের সহকারি কমিশনার তাহমিদা আক্তার, সহকারি প্রোগ্রামার মোহাম্মদ মাকসুদুর রহমান প্রমুখ।
রায়পুর: রায়পুরে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসে বর্ণাঢ্য র্যালী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তন থেকে র্যালীটি শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে পরিষদে গিয়ে শেষ হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিল্পি রানী রায়ের নেতৃত্বে সহকারি কমিশনার ভুমি (এসিল্যান্ড) মোহতাসেম বিল্লাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন, এলজিইডি প্রকৌশলী আক্তার হোসেন,সমাজ সেবা কর্মকর্তা এসএম জুবায়েদ,সিনিয়র মৎস কর্মকর্তা বেলায়েত হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সালেহ আহাম্মদ,পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর মোহাম্মদ, প্রধান শিক্ষক মন্জুরুল কাদের, সাংবাদিক তাবারক হোসেন আজাদ ও উপজেলা আইসিটি পরিচালক মোঃ ওসমান গনিসহ মাচ্চেন্টস একাডেমি ও পাইলট বালিকা বিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী প্রমূখ ।

আইসিটি অধিদপ্তর লক্ষ্মীপুর কার্যালয় সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগ সরকার ‘ডিজিটাল বাংলাদেশ’ থিমটি ঘোষণা করে। এরপর থেকে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ শুরু করে বর্তমান সরকার। চলতি বছরের ২৭ নভেম্বর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী পরিষদের এক সভায় ১২ ডিসেম্বরকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস ঘোষণা করা হয়।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com