সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে জাতীয় শোক দিবস পালিত

লক্ষ্মীপুরে জাতীয় শোক দিবস পালিত

লক্ষ্মীপুরে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি : ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগাম্বিয্যের মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সকালে সদর উপজেলা পরিষদের

সামনে থেকে শোক র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শহীদ স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। এরপর পৌর নছির আহমদ ভূঁইয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহাজাহান কামাল।

15agust

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন, জেলা সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ আহমদ, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব এম আলাউদ্দিন, বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু।

এ ছাড়াও বক্তব্য রাখেন, জেলা জাতীয় মহিলা সংস্থার সভাপতি ফরিদা ইয়াসমিন লিকা, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহামুদুন্নবী সোহেল, সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস প্রমুখ।

এ দিকে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের উদ্যোগে দিনব্যাপি কোরআনখানি, মিলাদ মাহফিল, জেলার কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজে আলোচনা সভা ও মিলাদ মাহফিল, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে চিত্রাংকন, দেশাত্মবোধক গান কবিতা আবৃতি এবং আলোচনা সভা, হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ে মিলাদ মাহফিল, হাজিরপাড়া হামিদিয়া দাখিল মাদ্রাসায় আলোচনা সভা এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

কমলনগরে স্বাধীনতার মহান স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে শোক র‌্যালীর মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালীটি হাজিরহাট উপকূল কলেজে থেকে শুরু হয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ:দা) এসএম শফিকামালের সভাপতিত্বে উপজেলা পরিষদ প্রঙ্গনে এক আলোচনা সভা হয়। সভায় উপস্থিত ছিলেন, শ্রমিক লীগ কেন্দ্রিয় কমিটর সদস্য ও সাংসদ আব্দুল্লাহ (আল মামুন)’র প্রতিনিধি এড. আনোয়ারুল হক, কমলনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কবির আহমেদ, হাজিরহাট উপকূল কলেজের অধ্যক্ষ আব্দুল মোতালেব, হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রসার অধ্যক্ষ মাওলানা জায়েদ হোছাইন ফারুকী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফিক উদ্দিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলামের সঞ্চালনায় অন্যাণ্যেও মধ্যে উপস্থিত ছিলেন আ’লীগ সভাপতি মাষ্টার নুরুল আমিন, সহ সভাপতি ও হাজিরহাট ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক ও পাটারিরহাট ইউপি চেয়ারম্যান এড. নুরুল আমিন রাজু, চরফলকন ইউপি চেয়ারম্যান হাজী হারুনুর রশিদ, যুব উন্নয়ন কর্মকর্তা মো.মনির হোসেন, নির্বাচন কর্মকর্তা মো. জাকির মাহমুদ, উপকূল কলেজের প্রভাষক মাইন উদ্দিন, যুবলীগ সাধারণ সম্পাদক আহসান উল্যাহ হিরণ ও ছাত্রলীগ সভাপতি জাহাঙ্গির আলম বিপ্লবসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষার্থীরা।

এ ছাড়াও উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর জীবনের উপর বিশেষ আলোচনা, রচনা প্রতিযোগীতা, চিত্রাংকন প্রতিযোগীতা এবং উপজেলার সকল মসজিদে কোরানখানী, দোআ-মোনাজাত, মন্দিনে বিশেষ প্রর্থনার আয়োজন করে। অনুরুপ অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শফি কামালে সভাপতিত্বে রামগতিতেও অনুষ্ঠিত হয়।

কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ এবং প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব এম আলাউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন আহমেদ খান, উপাধ্যক্ষ সরকার জোবায়েদ আলী, ডেলিকেট গ্রুপের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, স্থানীয় চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান নিজাম, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু প্রমুখ। হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মাওঃ নুরুল ইসলাম, নূরে মোরছালিন মাসরু ও সাবেক চেয়ারম্যান সাহেদ মিয়া, হাজিরপাড়া হামিদিয়া দাখিল মাদ্রাসায় বক্তব্য রাখেন, মাদ্রাসার সুপার মাওঃ খোরশেদ আলম, জেলা জাতীয়পার্টির সহ-সভাপতি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য সামছুউদ্দিন পাটোয়ারী, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মুনছুর আহম্মদ, ম্যানেজিং কমিটির সদস্য কাজী মোস্তফা কাজল, দেলোয়ার হোসেন, কামাল হোসেন প্রমুখ।

রামগতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,আওয়ামীলীগ, ইউনিয়ন পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সাংস্কৃতিক সংগঠন নানান কর্মসুচী বাস্তবায়নের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জাতীয় শোক দিবস।
মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যেগে সকাল ৯ টায় উপজেলা পরিষদ থেকে বের হয় শোক র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা হল রুমে মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শফি কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্ল্যা আল মামুন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ।
আলোচনা সভার পূর্বে মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে শিশু কিশোরদের জন্য আয়োজিত চিত্রাংকন, রচনা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। এ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে উপজেলা জামে মসজিদ সহ উল্লেখযোগ্য মসজিদ, মন্দির, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের ব্যবস্থা করা হয়।

রায়পুরে  জাতির জনক বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও আ’লীগ সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, দোয়া-মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ নেতা অধ্যক্ষ মামুনুর রশিদ ও মেয়র ইসমাইল খোকনের নেতৃত্বে প্রশাসন ও ইউপি চেয়ারম্যান আ’লীগের সহ প্রায় ৩ সহস্রাধিক নানা শ্রেণি-পেশার লোকজন অংশগ্রহন করেন। আ’লীগের উদ্যেগে দলীয় নেতাকর্মীসহ সকলের জন্য ভূরি ভোজের আয়োজন করা হয়।

র‌্যালী শেষে জেলা পরিষদ ডাক বাংলোতে শোক সভায় বক্তব্য রাখেন রায়পুর উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার, মেয়র হাজী ইসমাইল খোকন, আ’লীগ নেতা অধ্যক্ষ মামুনুর রশিদ, জামসেদ কবির বাক্কি বিল্লাহ, আইনুল কবির মনির, শাহাজান কামাল, শেখ নুরুল আনোয়ার বাচ্চু, যুবলীগ নেতা মঞ্জুর হোসেন সুমন, শাকিল চৌধুরী, ইউসুফ আযম, মারুফ বিন জাকারিয়া প্রমুখ।

রামগঞ্জে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সোমবার (১৫ আগস্ট) রামগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

সকাল ১০টায় রামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মুক্তিযোদ্ধা মঞ্চে সাবেক ডিপুটি কমান্ডার গোলাম সরওয়ার মন্টুর সভাপতিত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন রামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ গোলাম নবী, সাংগঠনিক কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল বাসার পাটওয়ারী, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা শাহজাহান মাস্টার প্রমুখ। সভা শেষে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট শাহাদাত বরণকারীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মুনাজাত ও তবারক বিতরণ করা হয়।

দুপুর ১২টার দিকে রামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনাল প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ শাহজাহানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আ.ক.ম রুহুল আমিনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধূরী নয়ন, রামগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, সাবেক মেয়র বেলাল আহম্মেদ, আনোয়ার খান মডার্ন হাসপাতালের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি প্রমুখ।

এছাড়াও শোক সভায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com