সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুর ক্লাবের আন্তঃ স্কুল মাদ্রাসা বিতর্ক অনুষ্ঠিত

রায়পুর ক্লাবের আন্তঃ স্কুল মাদ্রাসা বিতর্ক অনুষ্ঠিত

রায়পুর ক্লাবের আন্তঃ স্কুল মাদ্রাসা বিতর্ক অনুষ্ঠিত

debetরায়পুর  প্রতিনিধি: প্রত্যেকটি মানুষের নিরাপত্তা প্রাপ্তির অধিকার রয়েছে। আজকে আমরা দেখতে পাচ্ছি মায়ের পেটে গুলি বিদ্ধ শিশু একচোখ অন্ধ হয়ে বেঁচে থাকতে হচ্ছে। অন্য চোখের দৃষ্টিও থাকবে কিনা সে বিষয়ে চিকিৎসকরা দুঃচিন্তাগ্রস্ত। শনিবার দুপুরে  রায়পুর জেলা পরিষদ ডাকবাংলাতে রায়পুর ক্লাবের আযোজনে “দারিদ্রই উন্নয়নের প্রধান অন্তরায়” শীর্ষক বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠানে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রধান বক্তা হিসেবে এসব কথা বলেন।

অনুষ্ঠঅনে রায়পুর ক্লাবের সমন্বয়ক মারুফ বিন জাকারিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক কংকন চাকমা, ইউএনও শারমিন আলম, বিশিষ্ট সমাজ সেবক রাজনীতিবিদ গাজী কামাল, মাধ্যমিক শিক্ষঅ কর্মকর্তা কামাল হোসেন, অধ্যক্ষ মামুনুর রশিদ, রফিকুল হায়দার বাবুল পাঠান প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।

হাসান আহমেদ চৌধুরী কিরণ আরো বলেন, মুক্ত বুদ্ধি চর্চার শুদ্ধতম মাধ্যম হলো বিতর্ক। বিতর্ক মানুষকে অন্যের মতের প্রতি শ্রদ্ধাশীল হতে উদ্ভুদ্ধ করে। গনতন্ত্র বিকাশে যুক্তির এ চর্চার কোন বিকল্প নেই। তিনি আরো বলেন ১৬ কোটি মানুষের সার্থে দল,মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার সংগ্রামে লিপ্ত হতে হবে আজকের এই তরুনদের। এতে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তাদের ভবিষ্যত গঠনে সমাজের নানা দিক তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

প্রতিযোগীতা শেষে বিপক্ষ দল রায়পুর মাচ্ছেন্টস একাডেমী চ্যাম্পিয়ন ও রানার আপ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিজয়ী বিতার্কিকদের ট্রফি, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়অ এছাড়াও ১৮ মার্চ থেকে প্রতিযোগীতায় অংশগ্রহনকারি ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলনের জনপ্রিয় উপন্যাস নুরজাহান প্রদান করা হয়। এছাড়াও বারোয়ারি বিতর্কে মাচ্চেন্টস একাডেমীর দশম শ্রেণির ছাত্রী অপর্ণা মজুমদার তনু শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com