সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫ মার্চ কে গণহত্যা দিবসের আর্ন্তজাতিক স্বীকৃতির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

২৫ মার্চ কে গণহত্যা দিবসের আর্ন্তজাতিক স্বীকৃতির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

২৫ মার্চ কে গণহত্যা দিবসের আর্ন্তজাতিক স্বীকৃতির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি: ঐতিহাসিক ২৫ মার্চ কে আর্ন্তজাতিক গণহত্যা দিবসের স্বীকৃতির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে যুদ্ধদলিল লক্ষ্মীপুর জেলা কমিটি। রবিবার সকালে কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় স্থানীয় তোরাবগঞ্জ আহমদিয়া দাখিল মাদরাসা মিলনায়তনে। আলোচনার পূর্বে গণহত্যার প্রামাণিক দলিল সম্বলিত ৬০টি বই ছাত্রছাত্রী, শিক্ষক ও স্থানীয় রাজনীতিবিদদের মাঝে বিতরণ করা হয়। লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, চাদঁপুর এবং কুমিল্লা জেলায় সংগঠিত গণহত্যা নিয়ে এ বইটি প্রকাশ করে “যুদ্ধদলিল” প্রকল্প।

পরে যুদ্ধদলিল প্রকল্পের লক্ষ্মীপুর জেলা শাখার সদস্য ও কলনগর উপকূল ডিগ্রী কলেজের ছাত্রলীগের সাবেক যগ্ন আহবায়ক হারুনুর রশিদের সভাপতিত্বে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ওলামলীগের সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ই¯্রাফিল, তোরাবগঞ্জ আহমদিয়া দাখিল মাদরাসার সহসুপার মাওলানা মুগবুল আহমেদ, আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আলা উদ্দিন, সেনাবাহিনী সদস্য মোঃ সোলাইমান, ছাত্রলীগ নেতা মোঃ আমজাদ হোসেন সাদ্দাম, মোঃ রাসেল, মোঃ শরীফ, রুবেল প্রমুখ।
এ সময় বক্তারা একাত্তরের গণহত্যার নির্মম কাহিনী গুলো বর্ণনা করে ২৫ মার্চ কে গণহত্যা দিবস হিসেবে আর্ন্তজাতিক ভাবে স্বীকৃতি প্রদানের আহবান জানান।
প্রসঙ্গত; যুদ্ধদলিল একটি সেচ্চাসেবি উদ্যোগ। বাংলাদেশের ৬৪ জেলায় সংগঠিত গণহত্যার বিভিন্ন দলিল প্রকাশ করে সবার মাঝে বিতরণ করাই সংগঠনটির প্রধান উদ্দেশ্য।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com