সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

লক্ষ্মীপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

লক্ষ্মীপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে  মঙ্গলবার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপি দোয়া, মিলাদ মাহফিল, গরীবদের মাঝে খাবার বিতরণ, প্রার্থনা, আলোচনাসভা, চিত্রাংকন, রচনা, দিবসের সাথে সামঞ্জস্যপূর্ণ গান পতিযোগীতাসহ ও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে লক্ষ্মীপুরবাসী আজ পালন করছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস।

লক্ষ্মীপুর জেলা শহর: মঙ্গলবার সূর্য উদয়ের সাথে সাথে সরকারি আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমুহে এবং সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল থেকেই অগণিত মানুষের পদচারণায় ভরে ওঠে জেলা ও উপজেলা শহরগুলো। হাতে কালো ব্যানার ও বুকে কালোব্যাজ পরিধান করে নারী-পুরুষ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ নিয়ে র‌্যালি উদ্বোধন করেন জেলা প্রশাসক হুমায়রা বেগম। বিকেল ৩টায় পৌরসভা কার্য়ালয়ের সামনে আযোজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সদর-৩ লক্ষ।মীপুর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শঅহজাহান কামাল। পৌর মেয়র এমএ তাহেরের সভঅপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভঅপতি গোলাম ফঅরুক পিংকু, মাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরি নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু প্রমুখ।

রামগঞ্জ উপজেলা :  রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ‘লীগের সভাপতি সফিক মাহমুদ পিন্টুর সভাপতিত্বে এবং পৌর আ‘লীগের সাধারন সম্পাদক বেলাল আহমেদ এর উপস্থাপনায় আলোচনায় সভা বক্তব্য রাখেন আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান শিল্পপতি আনোয়ার হোসেন খান বাবুল,উপজেলা আ‘লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বাচ্চু,কেন্দ্রি আ‘লীগের উপ-কমিটির সহ-সাধারন সম্পাদক মহিউদ্দিন মাঈনু,ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভুইয়া,মজিবুল হক মজিব,মিজানুর রহমান,শহিদ উল্যাহ শহিদ প্রমুখ। আলোচনা সভার শেষে মিলাত-মাহফিল ও ভুরি ভোজ অনুষ্ঠিত হয়। এর পুর্বে পৌর সভার গেইট থেকে বর্নাঢ্য শোক র‌্যালী শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে। এদিকে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তন থেকে শুরু হয়ে পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিন করা হয়। এছাড়াও উপজেলার পশ্চিম শোশালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সোনাপুর বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে সকালে কালোব্যাচ ধারন,মিলাদ ও দোয়া মাহফিল এবং র‌্যালির আয়োজন করা হয়।

কমলনগর উপজেলা  : কমলনগরে র‌্যালী, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা ও রচনা প্রতিযোগীতাসহ নানা আয়োজনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথমে এক শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রাণী সম্পদ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ, সাংসদ প্রতিনিধি এড. আনোয়ারুল হক, হাজিরহাট উপকূল কলেজের অধ্যক্ষ আব্দুল মোতালেব, হাজিরহাট হামেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাও. জায়েদ হোছাইন ফারুকী,কমলনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিক উদ্দিন ও উপজেলা আ’লীগ সভাপতি ও চরলরেন্স ইউপি চেয়ারম্যান মাস্টার নুরুল আমিন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলামের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও ভ্যাটেনারী সার্জন মো.আকতারুজ্জামন, হাজিরহাট ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা মো. নিজাম উদ্দিন, সাহেবেরহাট ইউপি চেয়ারম্যান মাস্টার আবুল খায়ের, তোরাবগঞ্জ ইউপি চেয়ারম্যান ফয়সাল আহমেদ রতনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক শিক্ষার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ। এ ছাড়া উপজেলা আ’লীগের উদ্যোগে হাজিরহাট হামেদিয়া ডিগ্রি মাদ্রাসা মিলনায়তনে আলোচনা সভা ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

রায়পুর উপজেলা : রায়পুরে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে আজ মঙ্গলবার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপি দোয়া, মিলাদ মাহফিল, গরীবদের মাঝে খাবার বিতরণ, প্রার্থনা, আলোচনাসভা, চিত্রাংকন, রচনা, দিবসের সাথে সামঞ্জস্যপূর্ণ গান প্রতিযোগীতাসহ ও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে লক্ষ্মীপুরবাসী  আজ পালন করছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস।
মঙ্গলবার সূর্য উদয়ের সাথে সাথে সরকারি আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমুহে এবং সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।  সকাল থেকেই অগণিত মানুষের পদচারণায় ভরে ওঠে উপজেলা শহর ও গ্রামের স্কুলগুলো। হাতে কালো ব্যানার ও বুকে কালোব্যাজ পরিধান করে নারী-পুরুষ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ নিয়ে র‌্যালি উদ্বোধন করেন নির্বাহি কর্মকর্তা শিল্পী রানী রায়। বেলা ১১টায় উপজেলা পরিষদ হল রুমে প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রিয় নেতা অধ্যাপক ডা: এহসানুল কবির জগলুল। উপজেলা আওয়ামীলীগে সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদের সভাপতিত্বে জেলা ডাকবাংলায় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা সাধঅরণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, পৌর আ.লীগ সভাপতি কাজি জামসেদ কবির বাক্কী বিল্লাহ প্রমুখ।

রামগতি উপজেলা : রামগতিতে যথাযোগ্য মর্যাদায় ও নানান কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের উদ্যেগে পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ১৩ আগস্ট আয়োজন করে ৬ষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের চিত্রাংকন, রচনা ও উপস্থিত বক্তৃতা।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন সকাল ১০টায় উপজেলা পরিষদ থেকে বের করা হয় শোক র‌্যালি। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মিলিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: আজগর আলীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্যাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ। সহকারী কমিশনার (ভূমি) অজিত দেব, পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, থানা অফিসার ইনচার্জ মো: ইকবাল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আহাম্মদ উল্যাহ সহ প্রমুখ।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com