সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের নানা জায়গায় জন্মাষ্টমীর অনুষ্ঠান

লক্ষ্মীপুরের নানা জায়গায় জন্মাষ্টমীর অনুষ্ঠান

লক্ষ্মীপুরের নানা জায়গায় জন্মাষ্টমীর অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের সদর, চন্দ্রগঞ্জ, রামগঞ্জ, রায়পুর, রামগতি এবং কমলনগর উপজেলায় নানা আয়োজনে ও উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী।আমাদের প্রতিনিধিদের পাঠানো চিত্র ও তথ্যে ওঠে এসেছে শুভ জন্মাষ্টমীর সব খরব।

লক্ষ্মীপুর সদর উপজেলা: রোববার বিকেলে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের শ্যাম সুন্দর জিউর আখড়া প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রার উদ্বোধন করেন, জেলা প্রশাসক হোমায়রা বেগম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার আ.স.ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সদস্য এ্যাড. জহর লাল ভৌমিক, জেলা শাখার সভাপতি এ্যাড. রতন লাল ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, পূজা উদ্যাপন পরিষদের জেলা শাখার সভাপতি বাবু শঙ্কর মজুমদার, সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ, যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল সাহা, ইসকন মন্দিরের অধ্যক্ষ সখাবেশ বলরাম গোপাল দাস ব্রহ্মচারী প্রমুখ।

এ ছাড়া পুজা উদযাপন পরিষদ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন, রায়পুর সংগীত একাডেমীসহ বিভিন্ন সংগঠন তিন দিন ব্যাপি নানা কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে ছিল রৈদিক নৃত্যানুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগীতা, ভজন কীর্তন, গুরুপূজা, আরতি, শ্রীমদ্ভাবত পাঠ, লীলা র্কীর্তন ও প্রসাদ বিতরণ। সোমবার সকাল ১০টায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন ও পুজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের জগন্নাথ দেব বিগ্রহ মন্দির থেকে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মহামায়া মন্দিরে গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায়। এ সময় উপস্থিত পল্লী বিদ্যুদের ডিজিএম সুদাস রক্ষিত, পুজা পরিষদের উপদেস্টা দিলিপ বনিক, এডভোকেট প্রেমধন মজুমদার, মিহির কুরি প্রমুখ।

কমলনগর উপজেলা: কমলনগরে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। পুজা উদযাপন কমিটির আয়োজনে সোমবার (১৪ আগষ্ট) সকাল ১০টায় শ্রী শ্রী হরিনারায়ন সেবাশ্রম মন্দির থেকে র‌্যালীটি বের হয়ে হাজিরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, ৭নং হাজিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নিজাম উদ্দিন, হিন্দু ঐক্য পরিষদের সভাপতি মিলন মন্ডল, পুজা উদযাপন কমিটি সাধারন সম্পাদক ভীবেশ্বর চক্রবর্তী প্রমুখ।

চন্দ্রগঞ্জ থানা: ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে উদযাপন করছে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়। এ উপলক্ষে সোমবার (১৪ আগষ্ট) সকালে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের আয়োজনে চন্দ্রগঞ্জ দেবালয় মন্দির থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পশ্চিম লতিফপুর রাধা গোবিন্দ সেবাসংঘে গিয়ে শেষ হয়। এরআগে মন্দির প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদল মজুমদার বাপ্পীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোক্তার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, চন্দ্রগঞ্জ ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম বাবুল। র‌্যালি উদ্বোধন করেন, চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা বাবু কৃষ্ণধন দেবনাথ। প্রধান বক্তা ছিলেন, চন্দ্রগঞ্জ থানা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের আহ্বায়ক গৌতম মজুমদার।চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়দেব নাথের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, চন্দ্রগঞ্জ থানা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সদস্য সচিব সমীর কর্মকার, যুগ্ম আহ্বায়ক দীপক চন্দ্র নাথ, চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি চন্দন কর্মকার, চন্দ্রগঞ্জ থানা হিন্দু কল্যাণ সংঘের সভাপতি বিধান চন্দ্র পাল ও চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক কাকন কুরী প্রমুখ।

রায়পুর উপজেলা: রায়পুরে সনাতন হিন্দু সম্প্রদায়ের শ্রীকৃষ্ণের জন্মতিথী জন্মাস্টমী পালিত হয়েছে। এ উপলক্ষে পুজা উদযাপন পরিষদ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন, রায়পুর সংগীত একাডেমীসহ বিভিন্ন সংগঠন তিন দিন ব্যাপি নানা কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে ছিল রৈদিক নৃত্যানুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগীতা, ভজন কীর্তন, গুরুপূজা, আরতি, শ্রীমদ্ভাবত পাঠ, লীলা র্কীর্তন ও প্রসাদ বিতরণ। সোমবার সকাল ১০টায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন ও পুজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের জগন্নাথ দেব বিগ্রহ মন্দির থেকে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মহামায়া মন্দিরে গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায়। এ সময় উপস্থিত পল্লী বিদ্যুদের ডিজিএম সুদাস রক্ষিত, পুজা পরিষদের উপদেস্টা দিলিপ বনিক, এডভোকেট প্রেমধন মজুমদার, মিহির কুরি প্রমুখ।

রামগঞ্জ উপজেলা: সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রামগঞ্জ উপজেলা পূজা পরিষদের উদ্যেগে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার সকাল ১১টায় রামগঞ্জ সোনাপুর শ্রী শ্রী সনাতন হরিসভা থেকে শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে পূনরায় হরিসভা প্রাঙ্গনে আলোচনাসভায় মিলিত হয়।

উপজেলা পূজা পরিষদের সাধারন সম্পাদক সমীর রঞ্জন সাহার সঞ্চালনায় ও সভাপতি যুগল প্রসাদ বনিকের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, উপদেষ্টা সুধাংশু মজুমদার, সহ-সভাপতি দিলিপ কুমার পাল, স্বপন কর, সাংগঠনিক সম্পাদক লিটন সাহা, ছাত্র-যুব ঐক্য পরিষদের সভাপতি জয়ন্ত বনিক, সাধারন সম্পাদক সঞ্জয় মজুমদার প্রমূখ। আলোচনাসভা শেষে হরিসভা প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আগামীকাল সনাতন ধর্মালম্বীদের উপাস ও ভগবান শ্রীকৃষ্ণের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে ব্যপক কর্মসূচি গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারন সম্পাদক।

 

 

হিন্দু পুরাণ মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। তাদের বিশ্বাস, দুষ্টের দমন করতে যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com