সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
“মেডিকেল স্টুডেন্ট অ্যান্ড ডক্টরস অ্যাসোসিয়েশন অব লক্ষ্মীপুর” মানব সেবাই যাদের ব্রত

“মেডিকেল স্টুডেন্ট অ্যান্ড ডক্টরস অ্যাসোসিয়েশন অব লক্ষ্মীপুর” মানব সেবাই যাদের ব্রত

“মেডিকেল স্টুডেন্ট অ্যান্ড ডক্টরস অ্যাসোসিয়েশন অব লক্ষ্মীপুর” মানব সেবাই যাদের ব্রত

জিয়াউর রহমান চৌধুরী: সমাজ ও মানুষের সেবা করার ব্রত নিয়ে এগিয়ে চলা বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সংগঠন ‘মেডিকেল স্টুডেন্ট অ্যান্ড ডক্টরস অ্যাসোসিয়েশন অব লক্ষ্মীপুর’। লক্ষ্মীপুর জেলার স্থায়ী বাসিন্দা যারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে পড়ছেন এবং চিকিৎসক যারা দেশের বিভিন্ন স্থানে কর্মরত, তাদের উদ্যোগে পরিচালিত হচ্ছে এ সংগঠন। গতানুগতিক ধারার বাইরে এসে এসব শিক্ষার্থী ও নবীন চিকিত্সক হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের কল্যাণে। প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর বিভিন্ন সময়ে জেলার দুর্গম অঞ্চলে অসহায় মানুষের সাহায্য করার জন্য ছুটে যাচ্ছেন এবং চিকিৎসার পরামর্শ পৌঁছে দিচ্ছেন মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থীরা। তাদের সহযোগিতা করছেন জেলার কর্মরত চিকিৎসক ও পেশাজীবীরা। প্রতি বছর কমপক্ষে দুবার বিনামূল্যে পরামর্শ ও মেডিকেল ক্যাম্প সেবার আয়োজন করেন হবু চিকিৎসকরাই।

 

 

 

 

 

 

 

 

 

 

আব্দুল গোফরান ফাউন্ডেশনের সহযোগিতায় চলতি বছরের গত ২৮ জুন বিনামূল্যে চিকিৎসাসেবার আয়োজন ছিল সদর উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে। লক্ষ্মীপুর মেডিকেল/ ডেন্টাল স্টুডেন্টস অ্যান্ড ডক্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্পের উদ্যোক্তা ও বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী মোহাম্মদ শওকত হোসেন জানান, জেলার মান্দারী এবং দত্তপাড়া ইউনিয়নের সাড়ে তিন শতাধিক গরিব ও দুস্থ রোগীকে ক্যাম্পে বিনামূল্যে চিকিত্সা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়েছে। লক্ষ্মীপুর মেডিকেল/ ডেন্টাল স্টুডেন্টস অ্যান্ড ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রায় ৫০ জন মেডিকেল শিক্ষার্থী আর ২০ জন ডাক্তার এ ক্যাম্পে অংশ নেন। যেখানে মেডিসিন, গাইনি ও ডেন্টাল বিশেষজ্ঞ চিকিত্সকরা ফ্রি চিকিৎসা দিয়েছেন। এ সময় বিনামূল্যে ব্লাড গ্রুপিং ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়। সংগঠনের সমন্বয়ক খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থী ফাহিমউদ্দিন। তিনি জানান, সমাজে চিকিৎসকদের যেমন সম্মান রয়েছে, তেমনি কিছু চিকিৎসকদের অতি ব্যবসায়িক মনোভাবের কারণেও এক ধরনের নেতিবাচক প্রতিক্রিয়া কাজ করে মানুষের মধ্যে। আমরা চেয়েছি মানুষের কাছে যেতে, মানুষের কাছে চিকিৎসকদের সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি করতে। আশা করি, সামনের দিনেও আমাদের এমন প্রচেষ্টা অব্যাহত থাকবে।

স্বাস্থ্য আরও সংবাদ

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন দুই সংযোজন

রামগতিতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের উদ্বোধন

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রামগতিতে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

রামগতিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com