সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রথমবারের মতো লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা

প্রথমবারের মতো লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা

0
Share

প্রথমবারের মতো লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা

নিজস্ব প্রতিবেদক: প্রথমবারের মতো আগামি ডিসেম্বর মাসের ২৩-২৫ তারিখে লক্ষ্মীপুরেই অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা। সে জন্য ইতোমধ্যে ইজতেমার স্থান নির্ধারণ করে লক্ষ্মীপুর জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও জেলা পর্যায়ের মুরুব্বিরা জায়গায়টি পরির্দশন শেষ করেছেন। লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের রামগতি-লক্ষ্মীপুর মহাসড়কের সুতার গোফটা নামক স্থানের পাশে চর মনসা গ্রামের খালি মাঠ কে ইজতেমার জন্য নির্ধারণ করা হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ব ইজতেমার সাথে সংশ্লিষ্ট কমলনগর উপজেলা তাবলীগ জামাতের আমির মোঃ হানিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে প্রথমবারের মতো লক্ষ্মীপুরের বিশ্ব ইজতেমা কে স্বাগত জানিয়ে স্থানীয় “সুতার গোফটা সমাজ কল্যাণ সংগঠন” একটি ব্যানার টানিয়ে দিয়েছে।

ijtema

তাবলীগ জামাতের মুরব্বীর সূত্রের জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে  চার ভাগে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা। মুসল্লিদের স্থান সঙ্কুলান না হওয়ায় ২০১১ সাল থেকে দুই পর্বের ইজতেমা শুরুর পর ২০১৬ সালে  এ পরিবর্তন আনা হলো। সে নিয়মানুযায়ি প্রতি বছর দেশের ৩২টি জেলার মুসল্লিদের নিয়ে টঙ্গী তুরাগ তীরে দুই ধাপে অনুষ্ঠিত হবে। বাকি ৩২টি তাদের নিজ নিজ জেলায় ইজতেমা করবে। চলতি বছরে  তুরাগ তীরে ইজতেমায় অংশ গ্রহনকারীরা পরের বছর নিজ নিজ জেলায় ইজতেমা করবে । তবে বিদেশী মুসল্লিরা প্রতি বছর বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারবেন।

ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে  ইজতেমা মাঠের কাজ , বাঁশের খুটির উপর চটের ছাউনি দিয়ে আবৃত করা হবে। তাবলীগ অনুসারী ধর্মপ্রাণ মুসলমানরা এই প্যান্ডেলের নিচে অবস্থান করবেন। সাধারণ মুসল্লিরা নিজেদের খরচে খাওয়ার ব্যবস্থা করে থাকেন। গোসল ও পয়ঃসিষ্কাষণের জন্য  বিশেষ ব্যবস্তা নেয়া হবে। তিনি আরো জানান, ২০১১ সাল থেকে বিশ্ব ইজতেমা দুই ধাপে করা হয়েছে। ২০১১ সালের আগে প্রতি বছর এক ধাপে অনুষ্ঠিত হতো বিশ্ব ইজতেমা।

 

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com