সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
কমলনগর ও রামগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

কমলনগর ও রামগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

কমলনগর ও রামগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

কমলনগর ও রামগঞ্জ প্রতিনিধি: ‘পরিবার পরিকল্পনা; জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন’ এ স্লোগানকে নিয়ে লক্ষ্মীপুেেরর কমলনগরে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১১ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে করইতোলা বাজার প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন কমলনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান একেএম নুরুল আমি মাস্টার, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নাজমুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা পঃ পঃ কর্মকর্তা সৈয়দ মোজাম্মেল হোসেন, ইউপি চেয়ারম্যান হাজী হারুনুর রশিদ, পরিবার পরিকল্পনা পরিদর্শক ইকবাল হোসেন টিটু, পরিবার কল্যাণ পরিদর্শিকা তাহামিনা আক্তার পাপিয়া, উপজেলা ফ্যাসিলিলেটর( মা মনি) ফজজুল হক প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

এ সময় স্বাগত বক্তব্যে পরিবার পরিকল্পনা পরিদর্শক ইকবাল হোসেন টিটু বলেন,“ পরিবার পরিকল্পনা বিভাগের মূল চালিকা শক্তি হলো পরিবার কল্যাণ সহকারী ও পরিবার পরিকল্পনা পরিদর্শকগণ। কিন্তু দুঃখের বিষয় এ বিভাগের সবচেয়ে অবহেলিত ও এ মাঠ কর্মচারীগণ। তিনি তাদের সুনির্দিষ্ট নিয়োগ বিধি প্রনয়ণ ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন।
সভা শেষে মা ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সেবায় শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য কমলনগর উপজেলার ৩টি প্রতিষ্ঠান ও ২ জন পরিবার পরিকল্পনা কর্মচারী কে বছরের সেরা পুরস্কার প্রদান করা হয়।

রামগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

রামগঞ্জ প্রতিনিধি: রামগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে বিশ্ব জনসংখ্যা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু ইউসুফের সভাপতিত্বে এবং পরিবার পরিকল্পনা অফিসার মায়া রানী দত্ত বনিকের উপস্থাপনায় সভা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আকম রুহুল আমিন,ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু,মেডিকেল অফিসার ডাক্তার রেজাউল করিম,সাংবাদিক আবু ছায়েদ মোহন,জাকির হোসেন প্রমুখ। আলোচনা সভার পুর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বনার্ঢ্য শোভাযাত্রা শুরু হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ হল রুমে শেষ হয়।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com