সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
উপকূলীয় জনগোষ্ঠির ঝুঁকি হ্রাসে কর্মপরিকল্পনা

উপকূলীয় জনগোষ্ঠির ঝুঁকি হ্রাসে কর্মপরিকল্পনা

0
Share

উপকূলীয় জনগোষ্ঠির ঝুঁকি হ্রাসে কর্মপরিকল্পনা

মিসু সাহা নিক্কন, রামগতি::লক্ষ্মীপুরের উপকূলীয় অঞ্চল রামগতিতে বে-সরকারি সংন্থা বিটা’র বাস্তবায়নে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে অবহেলীত জনগোষ্ঠির বিভিন্ন ঝুঁকি নিরূপন ও ঝুঁকি হ্রাসের কর্মপরিকল্পনা তৈরি করেছে ।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শফি কামালকে ওই জনগোষ্ঠির দুর্যোগ ঝুঁকি নিরূপন ও ঝুঁকি হ্রাসের কর্মপরিকল্পনা সম্পর্কিত বই হস্তান্তর করা হয়েছে।

ত্রান ও দুর্যোগ বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন সার্বিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচি (সিডিএমপি) এর গাইড লাইন অনুযায়ী বিটা এর সহায়তায় উপজেলার বড়খেরী ও চর আলগী ইউনিয়নে কমিউনিটি ভিত্তিক দুর্যোগ ঝুঁকি হ্রাসের কার্যক্রম(সিআরএ) বাস্তবায়নের জন্য প্রাথমিকভাবে ইউনিয়ন ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সহায়তা দিয়ে ওই কর্মপরিকল্পনা তৈরি করা হয়।

bita-book

 

 

 

 

 

 

 

এসময় উপস্থিত ছিলেন চর আলগী ইউ,পি চেয়ারম্যান মো: সিরাজ উদ্দিন, বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার সুমন সেন, দাতা স্ংস্থা হেল্পএইজ এর প্রতিনিধি গাজী মিজানুর রহমান সহ প্রমুখ।

দাতা স্ংস্থা হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর আর্থিক সহযোগিতায় ওই জনগোষ্ঠির ঝুঁকি নিরূপন ও ঝুঁকি হ্রাসের কর্মপরিকল্পনা’র কাজ হাতে নিয়েছে বিটা।

বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার সুমন সেন জানান, আমাদের কাজের পরিকল্পনা সম্পর্কিত প্রকাশিত “জনগোষ্ঠির ঝুঁকি নিরূপন ও ঝুঁকি হ্রাসের কর্মপরিকল্পনা” বইটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে হস্তান্তর করা হয়েছে। এতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন তথ্য সহ বড়খেরী ও চর আলগী ইউনিয়নের সাধারণ মানুষের বিভিন্ন চিত্র তোলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শফি কামাল বলেন, এধরনের কর্মপরিকল্পনা ছাড়া রামগতি উপজেলার জনগণের মধ্যে দুর্যোগ ও জলবায়ু বিষয়ক সচেতনতা বৃদ্ধির বিকল্প কোন নেই।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com